1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:৩৪ পূর্বাহ্ন

ভারতীয় ক্রিকেটে রাজত্ব করতে চলেছেন এই ৫ তরুণ তারকা

  • সময় সোমবার, ৭ জুন, ২০২১
  • ৪৮ পঠিত

ভারতবর্ষের মত দেশে প্রতিভাবান ক্রিকেটারের কোনো অভাব নেই। জাতীয় দলে সুযোগ পেতে তারা দিনরাত পরিশ্রম করছেন। ইতিমধ্যেই ভারতীয় ক্রিকে'টের রিজার্ভ বেঞ্চ অতিরিক্ত শক্তিশালী হয়ে উঠেছে। বি ধ্বং'সী ব্যাটসম্যান থেকে শুরু করে দুর্ধ'র্ষ বোলার সবই রয়েছেন এই ভান্ডারে। তবে এদের মধ্যে কয়েকজন ক্রিকেটার আগামী দিনে মহাতারকা হয়ে উঠতে পারেন। এই প্রতিবেদনে তাদের নিয়েই আলোচনা করা হলো:-

১) ঋষভ পান্থ:এই মুহূর্তে তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পান্ত ভারতীয় দলের সম্পদ। যেকোনো মুহূর্তে তিনি ব্যাট হাতে ভ'য়'ঙ্কর হয়ে উঠতে পারেন। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করে নিজের জাত চিনিয়েছেন। সম্প্রতি আইসিসির শীর্ষ ১০ জন টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি। কিন্তু তার চলার পথ এখনো অনেকটাই বাকি রয়েছে।

২) পৃথ্বী শ:গত আইপিএল মর'সুমে পৃথ্বী শ-র একেবারেই ভালো যায়নি। তবে এবারে বুঝিয়ে দিয়েছেন তাঁর ব্যাট আসলে কতটা ধা'রালো। অস্ট্রেলিয়ার বিপক্ষে খারাপ ফর্ম এর কারণে তিনি দল থেকে বাদ পড়েন। এরপর বিজয় হাজারে ট্রফিতে ভারতের প্রথম ব্যাটসম্যান হিসেবে এক মর'সুমে ৮০০-র বেশি রান করে ইতিহাস রচনা করেন। খুব শীঘ্রই তিনি আবার জাতীয় দলে ফিরবেন।

৩) আবেশ খান:চলতি আইপিএল মর'সুমে দিল্লি ক্যাপিটালস এর হয়ে রাতারাতি তারকা হয়ে উঠেছেন আবেশ খান। ৮ ম্যাচে ১৪ উইকেট নিয়ে টুর্নামেন্টের যুগ্মভাবে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। এই ডানহাতি মিডিয়াম ফাস্ট বোলার একদিকে যেমন রান আট'কে রাখেন, অন্যদিকে উইকেট তুলে নেওয়ারও ক্ষমতা রয়েছে। অবশ্য রিকি পন্টিং এর মতো কিংবদন্তির সান্নিধ্যে এসে তিনি নিজেকে আরও ধা'রালো করেছেন। এমনকি বিশ্ব চ্যাম্পিয়নশিপ ফাইনালের উদ্দেশ্যে ভারতীয় স্ট্যান্ডবাই বোলার হিসেবে ইংল্যান্ড সফর করছেন।

৪) ঈশান কিশান:ঈশান কিশান ধোনির মতই ঝাড়খন্ড রাজ্য থেকে উঠে আসা আরও এক প্রতিভাবান ক্রিকেটার। ২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তার নেতৃত্বে ভারতীয় দল রানার্স হয়েছিল। ঘরোয়া ক্রিকেট এবং আইপিএল দলের মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা ঈশান কিষানকে অনেকেই আগামী দিনে তারকা ভাবছেন। চলতি বছরে তিনি ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে অ'ভিষেক করেন ও ব্যাট হাতে ২৭ বলে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেছিলেন।

৫) রাহুল চাহার:এই মুহূর্তে ভারতের অন্যতম সেরা লেগ স্পিনার রাহুল চাহার। রোহিত শর্মা বলেছেন, তিনি নিজেই চাহারের বল বুঝতে পারেন না, তো বাকিরা কি করে বুঝবে! পাঁচবারের চ্যাম্পিয়ন দল মুম্বাই ইন্ডিয়ান্সের সম্পদ তিনি। এটা ঠিক যে বোলিংয়ে তিনি একটু বেশি রান দেন, তবে যেকোনো পরিস্থিতিতে উইকেট নিয়ে ম্যাচ এর রং বদলে দেওয়ার ক্ষমতা রয়েছে তার। ইতিমধ্যেই দেশের হয়ে খেলে ফেলেছেন তিনটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!