1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
তালাকের কাগজ দেখালেন নাসিরের আইনজীবী বিয়ে ও বাচ্চা ছাড়া রাকিবের সব অভিযোগ মিথ্যা: নাসিরের স্ত্রী তামিমা ক্রিকেটারদের অবসাদমুক্ত রাখতে যে পরিকল্পনা বিসিবির পয়েন্ট ব্যবধান কমাতে মাঠে নামছে বার্সেলোনা গোলাপি বলের ছোবলে দিশেহারা ইংল্যান্ড ব্রেকিংনিউজঃ গণমাধ্যমের সাথে সরাসরি কথা বলছেন নাসির-তামিমা (ভিডিও)। যা ফাস করে দিল তারা। মেসির প্লেন ভাড়া করে রাষ্ট্রীয় সফরে আর্জেন্টিনার প্রেসিডেন্ট! নিউজিল্যান্ডে শৌচাগার সহ রুম সবই পরিষ্কার করতে হবে তামিম-মুশফিকদের নেইমারের সমান বেতন এবং চলে যাওয়ার স্বাধীনতা চায় এমবাপ্পে অভিষেকের অপেক্ষায় বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম

দেখেনিন পাকিস্তান লীগে বাংলাদেশী ক্রিকেটাররা কে কত লক্ষ টাকা পাবে

  • সময় সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ১০৮ পঠিত

পাকিস্তান সুপার লিগ বা পিএসএলের ষষ্ঠ আসরের নিলামে নাম উঠেছে ২০ বাংলাদেশী ক্রিকেটারের। পিএসএলের নিলামে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেখানেই দেখা যায় বাংলাদেশী ক্রিকেটারদের আধিপত্য।

কা'টার মাস্টার মুস্তাফিজুর রহমান আছেন সবচেয়ে দামি ক্রিকেটারদের ক্যাটাগরি প্লাটিনামে। এছাড়া মুস্তাফিজুর রহমানের পর ডায়মন্ড ক্যাটাগরিতে রয়েছেন অলরাউন্দার মাহমুদদুল্লাহ রিয়াদ। সাইলেন্ট কিলার খ্যাত মাহমুদদুল্লাহ রিয়াদ গত আসরেও পেশোয়ার জালমির হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন। গ্রুপ পর্বের বাধা পেরিয়ে পেশোয়ার প্লে অফে যাওয়ার পর রিয়াদের সাথে চুক্তি করে। তবে শেষ পর্যন্ত তিনি করো'না পজিটিভ হবার কারনে আর যেতে পারেননি পাকিস্তানে।

অন্যদিকে সম্প্রতি আরব আমিরাতে অনুষ্ঠিত 'হতে যাওয়া টি-২০ টুর্নামেন্টে ডাক পেয়েছিলেন আফিফ হোসেন ধ্রুব, নাসির হসেন, তাসকিন আহমেদ কিংবা মেহেদি হাসানের মত তরুণ ক্রিকেটাররা। তবে অনাপত্তি পত্র না পাওয়ায় শেষ পর্যন্ত নাসির এবং মুক্তার আলি ব্যতিত বাকিরা যেতে পারছেন না।

টি-১০ টুর্নামেন্টে অংশ নিতে না পারলেও পিএসএলের নিলামেও নাম এসেছে তাদের। সাথে যুক্ত হয়েছে এনামুল হক বিজয়, মেহেদি হাসান রানা এবং নাসুমের মত তরুণ ক্রিকেটাররা।

এক নজরে দেখে নেয়া যাক বাংলাদেশ থেকে কোন ক্যাটাগরিতে কতজন ক্রিকেটার সুযোগ পেয়েছেন।

প্লাটিনাম ক্যাটাগরি : মুস্তাফিজুর রহমান–US$140,000–230,000

ডায়মন্ড ক্যাটাগরি: মাহমুদউল্লাহ রিয়াদ–US$70,000–85,000

গোল্ড ক্যাটাগরি : আবুল হাসান, আফিফ হোসেন ধ্রুব, আল আমিন হোসেন, অলক কাপালি, জুবায়ের হোসেন লিখন, মেহেদী হাসান মিরাজ, মো হা'ম্ম'দ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, সানজামুল ইসলাম, তাসকিন আহমেদ।US$50,000–60,00

সিলভার ক্যাটাগরি : আবু সায়েম চৌধুরী, এনামুল হক বিজয়, মেহেদী হাসান, মেহেদী হাসান রানা, মনির হোসেন, নাসুম আহমেদ, রাফসান আল মাহমুদ।

উল্লেখ্য, আজ (১০ জানুয়ারি) অনুষ্ঠিত 'হতে যাচ্ছে পিএসএলের নিলাম। এই নিলাম থেকেই ছয়টি দল তাদের পছন্দের ক্রিকেটারদের বেছে নিবে। তবে বাংলাদেশ থেকে নিলামে উঠা ক্রিকেটারদের মধ্য থেকে জাতীয় দলে খেলা ক্রিকেটাররা টুর্নামেন্টে অংশ নিতে পারবেন কিনা সেটা নিয়ে রয়েছে শঙ্কা। উইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে বাংলাদেশ দল পাড়ি জমানোর কথা রয়েছে নিউজল্যান্ডে।

রিটেইন করেছে যাদের:-

ইসলামাবাদ ইউনাইটেড :- এলেক্স হেলস, সাদাব খান, কলিন মানরো, ফাহিম আশরাফ, আসিফ আলি

করাচি কিংস :- বাবর আজম, মো হা'ম্ম'দ আমির, কলিন ইনগ্রাম, ইমা'দ ওয়াসিম, সারজিল খান।

লাহোর কালান্দার্স :- মো হা'ম্ম'দ হাফিজ, শাহিন শাহ আফ্রিদি, ফাখার জামান, ডেভিড ওয়াইজ, হারিস রউফ, বেন ডাঙ্ক, দিলবার হুসাইন

মুলতান সুলতানস :- শ’হীদ আফ্রিদি, রাইলি রুশো, ই মর'ান তাহির, সোহেল তানভির, জেমস ভিন্স, শান মাসুদ।

পেশওয়ার জালমি :- ওয়াহাব রিয়াজ, শোয়েব মালিক, কা মর'ান আকমাল, হায়দার আলি

কোয়েটা গ্ল্যাডিয়েটরস:- সরফরাজ আহমেদ, বেন কাটিং, হুসনাইন, নাওয়াজ, আজাম খান, আনোয়ার আলি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!