1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪:৫৯ পূর্বাহ্ন

ফুটবল বিশ্বকাপের যৌথ আয়োজক হতে চায় পর্তুগাল ও স্পেন

  • সময় রবিবার, ৬ জুন, ২০২১
  • ৮১ পঠিত

২০৩০ ফুটবল বিশ্বকাপের যৌ'থ আয়োজক 'হতে চায় পর্তুগাল ও স্পেন । শুক্রবার স্পেনের রাজধানী মা'দ্রিদে দু’দেশের রাষ্ট্রপ্রধানদের উপস্থিতিতে পর্তুগাল ও স্পেনের ফুটবল ফেডারেশন তাদের প্রার্থীতা ঘোষণা করে।এই সময় পর্তুগালের প্রেসিডেন্ট ড. মা'র্সেলো ডো সোসা ও স্পেনের রাজা ষষ্ট ফিলিপ বিশ্বকাপ আয়োজনের প্রতীকী হিসেবে দু’দেশের জাতীয় জার্সি উন্মোচন করেন। দু’দেশের ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট ফার্নান্দো গোমেস ও লুস রুবিলেস ২০৩০ বিশ্বকাপের আয়োজনের জন্য চুক্তিতে স্বাক্ষর করেন এ দিন।

অ'পর দিকে পর্তুগালের প্রধানমন্ত্রী অ্যান্টিনিও কস্তা ও স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ এই আইবেরিয়ান প্রার্থীতার জন্য সরকারের স মর'্থনের ঘোষণায় স্বাক্ষর করেন। ‘আ মর'া এখন লড়াইয়ে যাচ্ছি, যাতে ২০৩০ সালের বিশ্বকাপটি আইবেরিয়ান উপদ্বীপে অনুষ্ঠিত 'হতে পারে’, ফার্নান্দো গোমেস আশ্বা'স দিয়ে বলেন।

অন্য দিকে লুস রুবিয়েলস পর্তুগাল ও স্পেনের যৌ'থ সংস্থার প্রতি আস্থা রাখার জন্য বিশ্বের সকল ফুটবল ফেডারেশনগু'লোকে অনুরোধ জানান। তিনি ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার উদ্দেশে বলেন, আমা'দের দু’দেশের সাফল্য হবে নিঃসন্দে'হে আন্তর্জাতিক ফুটবলের জন্য সহায়ক । ২০৩০ সালের বিশ্বকাপটি হবে এই টুর্নামেন্টের শতবছরপূর্তি। তাই এই বিশ্বকাপটি যেকোনো মূল্যে আয়োজক 'হতে চায় পর্তুগাল ও স্পেন। যদিও আর্জেন্টিনা ও উরুগু'য়ে ২০৩০ বিশ্বকাপের যৌ'থ আয়োজক 'হতে বেশ আগ্রহী।

২০১৯ সালের জুন মাসে পর্তুগিজ ফুটবল ফেডারেশন (এফপিএফ) ও রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) ঘোষণা দেয় যে তারা ২০৩০ বিশ্বকাপ আয়োজনের জন্য একটি যৌ'থ আবেদন করবে। এরই পরিপ্রক্ষিতে গত বছরের অক্টোবর মাসে দু’টি ফেডারেশন এই যৌ'থ প্রার্থিতা ‘প্রচার’ করার লক্ষ্যে একটি সহযোগিতা প্রোটোকলে স্বাক্ষর করে। প্রাথমিক অবস্তায় আয়োজকের তালিকায় মর'ক্কোর নাম অন্তর্ভুক্ত থাকলেও তারা পরে নাম প্রত্যাহার করে নেয়। বাকি থাকে শুধু স্পেন ও পর্তুগাল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!