1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন

মুশফিক-তামিমদের বিশ্রাম দেয়ার ব্যাপারে ভাবছে বোর্ড

  • সময় শনিবার, ৫ জুন, ২০২১
  • ৪৩ পঠিত

ম হা'মা'রি করো'না ভাইরাস পুরো বিশ্বকেই বদলে দিয়েছে। স'ঙ্গে বদল এনেছে ক্রিকে'টেও। এখন কোন দেশে সফর করে সিরিজ খেলতে হলে করো'না পরীক্ষা তারপর কোয়ারেন্টাইন, সব মিলিয়ে বেশ দীর্ঘ সময় হোটেলে বন্দী থাকতে হয় ক্রিকেটারদের। এতে করে বিশ্রামের সুযোগ কমে গেছে ক্রিকেটারদের।

বিশেষ করে জাতীয় দলের নিয়মতি ক্রিকেটারদের ক্ষেত্রে তা আরো কম। বাংলাদেশের তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান কিংবা মাহমুদউল্লাহ রিয়াদরাও এর ব্যতিক্রম নন। করো'না বিরতির পর প্রথম জৈব সুরক্ষা বলয়ে থেকে বিসিবি প্রেসিডেন্টস কাপ খেলেন তারা।

এরপর একই নিয়মে ব'ঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ এবং এরপর ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। সেখান থেকে উড়াল দিতে হয় নিউজিল্যান্ডে। সিরিজ শেষ করে দেশে ফিরেই ধরতে হয় শ্রীলঙ্কার বিমান। এরপর দেশের মাটিতেই আবার তাদের বিপক্ষে ওয়ানডে সিরিজ, আর এখন ঢাকা প্রিময়ার লিগ।

ফলে অনেক দিন ধরেই জৈব সুরক্ষা বলয়ে বন্দী বাংলাদেশ দলের নিয়মিত ক্রিকেটাররা। বিশ্বের বিভিন্ন দেশ এই করো'নাকালীন কঠিন পরিস্থিতিতে ক্রিকেটারদের ‘ওয়ার্ক লোড ম্যানেজমেন্টে’র কথা চিন্তা করে ‘বাই রোটেশন প'দ্ধতি’তে নিয়মিত ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে থাকে।

ক্রিকেটারদের হোটেল রুমে একাকিত্ব দূর করতে অনেক দেশও দিচ্ছে পরিবার নিয়ে সফর করার অনুমতি। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) হাঁটতে যাচ্ছে সেই পথে। ‘বাই রোটেশন প'দ্ধতি’তে মুশফিক-তামিম'দের বিশ্রাম দেয়ার ব্যাপারে ভাবছে বোর্ড। এমনটাই জানিয়েছেন বিসিবির নির্বাচক আব্দুর রাজ্জাক।

সংবাদ মাধ্যমের স'ঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘অবশ্যই ভাবছি আ মর'া। সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল এখন জৈব সুরক্ষা বলয়ে থাকতে হয়। যারা জাতীয় দলে নিয়মিত ক্রিকেটার তাদের কথা একটু মনযোগ দিয়ে চিন্তা করেন, তারা কতদিন ধরে এই বলয়ে। হিসেব করে দেখেন আসলেই কঠিন।’

তিনি আরো বলেন, ‘আ মর'া তো শুধু পারফরম্যান্স দেখতে চেষ্টা করি।কিন্তু এটাও বিবেচনায় রাখা উচিৎ, যারা ক্রিকেট নিয়ে কথা বলে তাদের এসব হিসেব করা উচিৎ। কারণ খুবই স্বাভাবিকভাবে এরকম একটা চিন্তা করা হচ্ছে যেন ঘুরিয়ে ফিরিয়ে বিশ্রাম দেয়া, আরেকটা জিনিস হল বোর্ড যদি অনুমতি দেয় পরিবার নিয়ে এক সাথে থাকবে।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!