1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮:২৯ পূর্বাহ্ন

বিশ্বের সবচেয়ে ধনী অ্যাথলিটদের নাম জেনে নিন

  • সময় শনিবার, ৫ জুন, ২০২১
  • ৭৩ পঠিত

গত বছর বিশ্বের সবচেয়ে ধনী অ্যাথলিট কারা' তার একটি তালিকা প্রকাশ করা হয়েছিল। তবে সেই তালিকার শীর্ষে কিন্তু ফুটবল জগতের দুই কিংবদন্তি লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রো'নাল্ডোর নাম ছিল না। বরং সেই তালিকার প্রথম নামটি ছিল মিক্সড মা'র্শাল আর্টস তারকা কনর ম্যাক গ্রে'গরের । স্পোর্টিকো(Sportico) অনুযায়ী ম্যাক গ্রে'গর তাঁর বেতন, ব্র্যান্ড এনডর্সমেন্টের মাধ্যমে গত বছর ২০৮ মিলিয়ন ডলার উপার্জন করেছিলেন। গত বছর ম হা'মা'রীর কারণে বিশ্বের বিভিন্ন স্পোর্টস ইভেন্ট যখন বাতিল কিংবা স্থগিত হয়ে গিয়েছিল, তখন বিশ্বের বিভিন্ন অ্যাথলিটরা কিন্তু মা'র্কেটিং থেকে প্রচুর অর্থ উপার্জন করেছিলেন। এবার গত বছর বিশ্বের সবচেয়ে ধনী অ্যাথলিট কারা' ছিলেন তা একটু দেখে নেওয়া যাক।

কনর ম্যাক গ্রে'গর-ঃ গত বছর বিশ্বের সবচেয়ে ধনী অ্যাথলিটদের যে তালিকা প্রকাশিত হয়েছিল তাতে প্রথম নামটি ছিল মিক্সড মা'র্শাল আর্টস তারকা কনর ম্যাক গ্রে'গরের। তিনি উপার্জন করেছিলেন ২০৮ মিলিয়ন মা'র্কিন ডলার। গত বছর তিনি মাত্র একটি ম্যাচ খেলেছিলেন। সেখানে তিনি ডোনাল্ড সিরোনকে হারিয়ে ২২ মিলিয়ন ডলার উপার্জন করেছিলেন। বাকি অর্থ তিনি মা'র্কেটিং, ব্র্যান্ড এনডর্সমেন্টের মাধ্যমে উপার্জন করেছিলেন।

লিওনেল মেসি-ঃ বার্সা তারকা লিওনেল মেসির নাম এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে। মেসি গত বছর ১২৬ মিলিয়ন ডলার উপার্জন করেছিলেন। তিনি গত বছর ৯১ মিলিয়ন ডলার বেতন হিসেবে উপার্জন করেছিলেন এবং বাকি ৩৫ মিলিয়ন ডলার উপার্জন করেছিলেন ব্র্যান্ড এনডর্সমেন্টের মাধ্যমে।

ক্রিশ্চিয়ানো রো'নাল্ডো-ঃ তালিকার তৃতীয় নামটি হল পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রো'নাল্ডোর। রো'নাল্ডো গত বছর ১২০ মিলিয়ন মা'র্কিন ডলার উপার্জন করেছিলেন। তিনি নিজের বেতন, ব্র্যান্ড এনডর্সমেন্ট, মা'র্কেটিং ইত্যাদির মাধ্যমে তিনি এই বিপুল পরিমাণ অর্থ উপার্জন করেছিলেন।

ড্যাক প্রেসকট-ঃ রো'নাল্ডোর পর এই তালিকায় নাম রয়েছে ড্যাক প্রেসকটের। ডালাস কাউবয়েজের কোয়ার্টারব্যাক প্রেসকট গত বছর ১০৮.৪ মিলিয়ন ডলার উপার্জন করেছিলেন। গত বছর তিনি নিজের ন্যাশানাল ফুটবল লিগের ফ্র্যাঞ্চাইজির স'ঙ্গে ১৬০ মিলিয়ন ডলারের একটি চুক্তি স্বাক্ষর করার পর তাঁর নাম বিশ্বের পাঁচ ধনী ক্রিকেটারের মধ্যে চলে আসে।

লেব্রন জেমস-ঃ তালিকার পঞ্চম নামটি হল বিশ্বের সবচেয়ে ধনী বাস্কেটবল তারকা লেব্রন জেমসের। তিনি গত বছর ১০১.৮ মিলিয়ন ডলার অর্থ কামিয়েছিলেন। যার মধ্যে ৭০ মিলিয়ন ডলার তিনি উপার্জন করেছিলেন ব্র্যান্ড এনডর্সমেন্টের মাধ্যমে এবং বাকি ৩১.৮ মিলিয়ন ডলার উপার্জন করেছিলেন বেতনের মাধ্যমে।

নেইমা'র-ঃ লেব্রন জেমসের পর তালিকায় নাম রয়েছে ব্রাজিলের ফুটবল তারকা নেইমা'রের। গত বছর নেইমা'র প্রায় ১০০ মিলিয়ন ডলার উপার্জন করেছিলেন। যার মধ্যে ৭৫ মিলিয়ন ডলার তিনি কামিয়েছিলেন বেতন এবং বোনাসের মাধ্যমে এবং বাকি ২৫ মিলিয়ন কামিয়েছিলেন ব্র্যান্ড এনডর্সমেন্টের মাধ্যমে।

রজার ফেডেরার-ঃ এই তালিকায় সপ্তম নামটি রয়েছে টেনিস তারকা রজার ফেডেরারের। ফেডেরার গত বছর ৮৪ মিলিয়ন ডলার উপার্জন করেছিলেন। তিনি গত বছর মাত্র একটি টুর্নামেন্ট খেলেছিলেন। সেখান থেকে ফেডেরার মাত্র ৪৬ হাজার ডলার অর্থ কামিয়েছিলেন। বাকি সম্পূর্ণ অর্থ তিনি উপার্জন করেছিলেন ব্র্যান্ড এনডর্সমেন্টের মাধ্যমে।

টম ব্র্যাডি-ঃ তালিকার অষ্ঠম নামটি হল ন্যাশানাল ফুটবল লিগ সুপারস্টার টম ব্র্যাডির। তিনি গত বছর ৮০.৪ মিলিয়ন ডলার উপার্জন করেছিলেন। যার মধ্যে ৫৮.৪ মিলিয়ন ডলার তিনি উপার্জন করেছিলেন বেতন থেকে এবং ২২ মিলিয়ন ডলার উপার্জন করেছিলেন ব্র্যান্ড এনডর্সমেন্টের মাধ্যমে।

কেভিন ডুরান্ট-ঃ বাস্কেটবল তারকা কেভিন ডুরান্টের নাম তালিকার নবম স্থানে রয়েছে। তিনি গত বছর বেতন এবং ব্র্যান্ড এনডর্সমেন্টের মাধ্যমে ৮০.১ মিলিয়ন ডলার অর্থ উপার্জন করেছিলেন।

স্টিফেন কারি-ঃ তালিকার শেষ নামটি হল বাস্কেটবল তারকা স্টিফেন কারির। তিনি গত বছর ৭৪.৫ মিলিয়ন ডলার অর্থ উপার্জন করেছিলেন। যার মধ্যে ৩৪.৫ মিলিয়ন ডলার স্টিফেন উপার্জন করেছিলেন বেতনের মাধ্যমে এবং ৪০ মিলিয়ন ডলার তিনি কামিয়েছিলেন ব্র্যান্ড এনডর্সমেন্টের মাধ্যমে। তথ্যসূত্রঃ স্পোর্টিকো(Sportico)

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!