1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:৩৪ পূর্বাহ্ন

যে ৫ তারকা ক্রিকেটারের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলেছে,আছেন এক বাংলাদেশী ক্রিকেটার ও

  • সময় শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ৭২ পঠিত

ক্রিকেট কেবল ‘ভদ্রলোকের খেলা’ এই কথাটি বাস্তবের সাথে এর কোন মিল নেই। একসময় ক্রিকেটারদের প্রচুর সম্মান দেওয়া 'হতো কিন্তু বর্তমানে ম্যাচ ফিক্সিং থেকে শুরু করে নারীঘটিত কেলেঙ্কারিতে জড়িয়ে তাদের বিরু'দ্ধে ফৌজদারি মা'মলা পর্যন্ত চলে। অবশেষে দোষী সাব্যস্ত হয়ে পু'লিশের চোখে তারা অ'পরাধীর সমান হন। ক্রীড়া জীবনে তারা প্রচুর সম্মান অর্জন করলেও অ'পরাধমূলক কাজ কর্মের সাথে যুক্ত 'হতে একটুও দ্বিধা বোধ করেন না। আজকের প্রতিবেদনে রয়েছে, যে পাঁচ ক্রিকেটারের বিরু'দ্ধে ফৌজদারি মা'মলা চলেছে; তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) বেন স্টোকস: বর্তমানে বেন স্টোকস বিশ্বের সেরা অলরাউন্ডার এই নিয়ে কোন সন্দে'হ নেই। তবে এই ইংল্যান্ডের অলরাউন্ডার তারকা একাধিকবার বিতর্কে জড়িয়েছেন। ২০১৬ সালে ইংল্যান্ডের ব্রিস্টলে একটি সিরিজ চলাকালীন, অবসর সময়ে তিনি পানশালায় গিয়ে কয়েকজনের সাথে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। এরপর তার বিরু'দ্ধে ফৌজদারি মা'মলা দায়ের করা হয়। দোষী সাব্যস্ত হয়ে তাকে কারা'গারেও যেতে হয়েছিল। এমনকি ইংল্যান্ড দল থেকেও বাদ পড়েছিলেন।

২) মো হা'ম্ম'দ শামি: ভারতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার মো হা'ম্ম'দ শামি ধা'রাবাহিকভাবে তিনটি ফরম্যাটেই পারফরম্যান্স করছেন। তবে ২০১৮ শুরুর দিকে তার জীবনে খুবই খারাপ সময় আসে। এমনকি তাঁর ক্যারিয়ার পর্যন্ত শেষ 'হতে চলেছিল। স্ত্রী হাসিন জাহান মো হা'ম্ম'দ শামির বিরু'দ্ধে চাঞ্চল্যকর অ'ভিযোগ করেন। অন্যান্য মহিলাদের সাথে অবৈ'ধ সম্পর্ক, ঘরোয়া সহিং'সতা ও লাঞ্ছনার অ'ভিযোগ করেছিলেন। এরপর পু'লিশ শামির বিরু'দ্ধে এফআইআর নথিভুক্ত করে।

৩) যুবরাজ সিং:ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে বিবেচিত হন। তিনি তার ক্রিকেট ক্যারিয়ারে ভারতীয় দলকে অজস্র ম্যাচ জয়ের উপহার দিয়েছেন। কিন্তু একবার তার বিরু'দ্ধে ঘরোয়া সহিং'সতা অ'ভিযোগ ওঠে এবং ফৌজদারি মা'মলা করা হয়। যুবরাজ সিংয়ের ভাইয়ের স্ত্রী আকঙ্কা তার বিরু'দ্ধে ঘরোয়া সহিং'সতায় সহায়তা করার অ'ভিযোগ করেছিলেন। তার বৌদি আকঙ্কা জানিয়েছিলেন, “তাঁর শাশুড়ী ও স্বামী তাকে হে'নস্থা করত, এই সব দেখেও যুবরাজ সিং চুপ করে থাকতেন।”

৪) নবজ্যোত সিং সিধু: ভারতীয় দলের প্রাক্তন ওপেনার নবজ্যোত সিং সিধু দেশে ও বিদেশের সমানভাবে জনপ্রিয়তা লাভ করেছিলেন। বর্তমানে তিনি রাজনীতিতে যুক্ত এবং কং গ্রে'স দলের এক উচ্চপদস্থ নেতা। একবার তার বিরু'দ্ধেও ফৌজদারি মা'মলা হয়েছিল। ২০০৬ সালে তার বন্ধু গু'রুনম সিংকে চলন্ত গাড়ি থেকে টেনে নামিয়ে ফেলে দেওয়ার অ'ভিযোগ ওঠে। এই মা'মলায় তিন বছরের জন্য সিধুকে কারা'দ'ণ্ড দেয়া হয়েছিল। এর পাশাপাশি এক লক্ষ টাকা জরিমানা করা হয়। এর প্রতিবাদে তিনি সুপ্রিম কোর্টে মা'মলা করেন এবং জামিনে খালাস পেয়ে যান।

৫) রুবেল হোসেন: ফাস্ট বোলার রুবেল হোসেনের বিরু'দ্ধে অত্যন্ত গু'রুতর অ'ভিযোগে মা'মলা দায়ের করা হয়েছিল। ২০১৫ বিশ্বকাপ শুরুর আগে রুবেল হোসেন এক বাংলাদেশী অ'ভিনেত্রীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দীর্ঘদিন শা’রীরিক সম্পর্ক করেছিলেন। এটি অস্বীকার করলে তার বিরু'দ্ধে ফৌজদারি মা'মলা হয় এবং রুবেল হোসেন গ্রে'ফতার হন। তবে বিশ্বকাপের জন্য জাতীয় দলে ফিরে আসেন এবং ওই টুর্ণামেন্টে দুর্দান্ত পারফরম্যান্সের পর তার বিরু'দ্ধে অ'ভিনেত্রী হ্যাপী সমস্ত অ'ভিযোগ তুলে নিয়েছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!