1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:৩৩ পূর্বাহ্ন

শুরুতে মেসির গোলে এগিয়ে গিয়েও জিততে পারল না আর্জেন্টিনা

  • সময় শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ১৩৩ পঠিত

ম্যাচে দাপট দেখিয়েই খেলল আর্জেন্টিনা। লিওনেল মেসির গোলে শুরুতে এগিয়েও গিয়েছিল। কিন্তু সেই গোলটি ধরে রাখতে পারল না বেশিক্ষণ। লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে চিলির স'ঙ্গে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে আলবিসেলেস্তেরা। ম্যাচের ২৪ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে আনন্দের উপলক্ষ্য এনে দিয়েছিলেন মেসি। কিন্তু সেই আনন্দ বেশিক্ষণ টেকেনি। ১২ মিনিট পরই সেই গোল শোধ করে দেয় চিলি। অ্যালেক্সিজ সানচেজ ফেরান সমতা।

আ'ক্রমণ-প্রতি আ'ক্রমণে ম্যাচ জমে উঠলেও দুই দলই ভুগছিল প্রতিপক্ষের রক্ষণে গিয়ে। এর মধ্যেই ২৪তম মিনিটে ঠাণ্ডা মাথায় সফল স্পট কিকে আর্জেন্টিনাকে এগিয়ে নেন মেসি। পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলারের দেশের হয়ে এটি ৭২তম গোল।

লাউতারো মা'র্তিনেসকে চিলির ডিফেন্ডার গিলের্মো মা'রিপান ফাউল করায় ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। ৩৬তম মিনিটে সমতা ফেরায় চিলি। চার্লেস আরানগেসের ফ্রি কিকে গেরি মেদেলের দারুণ কাট ব্যাকে বল পান সানচেস। অরক্ষিত এই স্ট্রাইকার ফাঁ'কা জালে বল পাঠানোর কাজটা সারেন অনায়াসে। বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার বিপক্ষে তার প্রথম গোল।

যোগ করা সময়ে মেসির চমৎকার ফ্রি কিক ঠেকিয়ে চিলির ত্রাতা ব্রাভো।দ্বিতীয়ার্ধের শুরুতে দুই দলই ছিল সাবধানী। রক্ষণে ছিল বাড়তি মনোযোগ। কমে যায় খেলার গতি। কোনো গোলরক্ষককেই খুব একটা পরীক্ষা দিতে হয়নি এই সময়ে।

শেষের দিকে আ'ক্রমণের গতি বাড়ায় আর্জেন্টিনা। এই সময়ে যেন চীনের প্রাচীর হয়ে দাঁড়ান ব্রাভো।৮০তম মিনিটে কিছুই করার ছিল না তারও। বল ছিল নাগালের বাইরে। কিন্তু পোস্টে লেগে ব্যর্থ হয়ে যায় মেসির ফ্রি কিক। দুই মিনিট পর বিপজ্জনক একটি ক্রসে একটুর জন্য পা ছোঁয়াতে পারেননি মা'র্তিনেস।

৮৭তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে মেসির শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ব্রাভো। ফিরতি বল কাজে লাগাতে পারেননি স্বাগতিকদের কেউ। পরের মিনিটে ডি বক্সের ভেতর থেকে আর্জেন্টিনা অধিনায়কের আরেকটি দারুণ শট ব্যর্থ করে দেন চিলির অ'ভিজ্ঞ গোলরক্ষক।

বাছাই পর্বে পাঁচ ম্যাচে দ্বিতীয় ড্র নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। ১১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে দলটি। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। শনিবার তারা মুখোমুখি হবে ৯ পয়েন্ট নিয়ে তিনে থাকা একুয়েডরের।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!