1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৬:২৮ পূর্বাহ্ন

উইলিয়ামসন স্মিথদের পাত্তাই দিলেন না মুশফিক দেখেনিন তালিকা

  • সময় বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ১০২ পঠিত

আবারও সবাইকে ছাড়িয়ে গেলেন মুশফিকুর রহিম। স্টিভেন স্মিথ, বেঙ স্টোকস কিংবা কেন উইলিয়ামসনের মত ক্রিকেটারদের ছাপিয়ে সবার উপরে এখন অবস্থান করছেন মুশফিকুর রহিম।

বাংলাদেশ দলের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবেই আখ্যা দেয়া হয় মুশফিকুর রহিমকে। চার নম্বরে ব্যাট হাতে নামা মুশফিক দিন দিন অ'ভিজ্ঞতার ঝুলি থেকে অ'ভিজ্ঞতার সবটুকু ঢেলে দিয়ে পারফর্ম করে যাচ্ছেন নিয়মিতই।

সর্বশেষ ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ শতক মিস করলেও দ্বিতীয় ম্যাচে ঠিকই শতক তুলে নেন মিস্টার ডিপেন্ডেবল। তিন ম্যাচ শেষে মুশফিকুর রহিমের নামের পাশে ছিল ২৩৭ রান, যা সিরিজের অন্যান্য সকল ব্যাটসম্যানদের থেকে সর্বোচ্চ। এই সিরিজে মুশফিকের গড়টাও ছিল ৭৯।

২০১৫ বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত ওয়ানডে ফরম্যাটে অন্তত ৩ হাজার রান করেছেন এমন ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ গড় নিয়ে সবার উপরে অবস্থান করছেন টাইগারদের মুশফিকুর রহিম। ২০১৫ বিশ্বকাপের পর মুশফিকের গড় এখন পর্যন্ত ৫০.৭৪। যা অন্যান্য ব্যাটসম্যানদের থেকে সর্বোচ্চ।

সর্বোচ্চ গড়ের দিক থেকে মুশফিকুর রহিমের পরে দ্বিতীয় স্থানে অবস্থান করছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। তার ব্যাটিং গড় হচ্ছে ৪৯.৭৩। কেন উইলিয়ামসনের খুব কাছেই অবস্থান করছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।

স্টোকস গত ২০১৫ বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত রান করেছেন ৪৯.৭০ গড়ে। স্টোকসের পরের অবস্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। এই অজি ব্যাটসম্যান মুশফিক থেকে বেশ খানিকটা পিছিয়ে থাকলেও তার ব্যাটিং গড় হচ্ছে ৪৮.০১।

প্রস'ঙ্গত, মুশফিকুর রহিমের ওয়ানডে ক্যারিয়ারে এখন পর্যন্ত সর্বমোট খেলেছেন ২২৭টি ম্যাচ। যেখানে ব্যাট হাতে এই ব্যাটসম্যান মাঠে নেমেছেন ২১৩ ইনিংসে।

একদিনের ফরম্যাটে মুশফিকের নামের পাশে রয়েছে ৬ হাজার ৫৮১ রান। সব মিলিয়ে এই ফরম্যাটে তার গড় হচ্ছে ৩৭.১৮। এছাড়া ডানহাতি এই ব্যাটসম্যান ৮টি শতক হাঁকানোর পাশাপাশি হাঁকিয়েছেন ৪০টি অর্ধশতকও। ৭৯.০৫ স্ট্রাইকরেটে ব্যাটিং করা মুশফিকের ইনিংস সর্বোচ্চ রান হচ্ছে ১৪৪।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!