1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন

ক্রিকেটকে বিদায় সৌম্য সরকারের!

  • সময় বুধবার, ২ জুন, ২০২১
  • ৯৪ পঠিত

বাংলাদেশ ক্রিকেট সৌম্য সরকার এমন একজন ক্রিকেটার যার দলে কোনো পরিচয় নাই। কখনো ৭ নাম্বারে কখনো ৩ নাম্বারে কখনো আবার ওপেনিংয়ে।
সৌম্য সরকারকে নিয়ে ইদানীং খুব বেশি টানাহেঁচড়া হচ্ছে। দুর্দান্ত প্রতিভাবান এই অলরাউন্ডারকে একেকবার দেখা যাচ্ছে একেক ভূমিকায়। যার ‘কুফল’ও ভোগ করছেন সৌম্য। একের পর এক ব্যর্থতায় হচ্ছেন সমালোচনার শিকার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজেই যেমন টিম ম্যানেজম্যান্টের ভুল সি'দ্ধান্তের বলি হয়েছিলেন সৌম্য। টেস্ট সিরিজে তিনি ছিলেনই না, প্রস্তুতি নিচ্ছিলেন টি-টোয়েন্টির। এমন সময় হঠাৎ তাকে দ্বিতীয় টেস্টের দলে এনে ওপেনিংয়ে খেলিয়ে দেয়া হয়। দুই ইনিংসে করেছিলেন শূন্য আর ১৩ রান।

ওয়ানডেতে আবার সৌম্যর ভূমিকা গেছে বদলে। হেড কোচ রাসেল ডোমি'ঙ্গো জানিয়ে দিয়েছেন, বেশিরভাগ সময় টপঅর্ডারে খেলা সৌম্য এখন থেকে খেলবেন সাত নম্বরে। পালন করবেন ফিনিশারের ভূমিকা।

কিন্তু নিউজিল্যান্ড সফরে সিরিজের প্রথম ওয়ানডেতে আবার দেখা গেল সৌম্যর ব্যাটিং পজিশন সেই টপঅর্ডারে। তিন নম্বরে তাকে খেলায় টিম ম্যানেজম্যান্ট। এবার ডাহা ফ্লপ। সাজঘরে ফেরেন শূন্য রানেই।

সৌম্যকে নিয়ে কেন এত পরীক্ষা-নিরীক্ষা? ম্যাচ শেষে অধিনায়ক তামিম ইকবালের কাছে স্বাভাবিকভাবেই ছুটে গিয়েছিল সেই প্রশ্ন। তামিম ব্যাখ্যা দেয়ার চেষ্টা করলেন।

ওয়ানডে অধিনায়ক বোঝাতে চাইলেন, বাংলাদেশ আর নিউজিল্যান্ডের কন্ডিশন এক নয়। আর নিউজিল্যান্ডে টপ অর্ডারে ব্যাটিং করে সৌম্যর সাফল্য আছে আগে, তাই সি'দ্ধান্তটা ঠিকই ছিল।

তামিম বলেন, ‘বাংলাদেশে এ কথাটা আ মর'া বলেছি যে সৌম্যকে আ মর'া সাত নম্বরের রোলে দেখছি। কিন্তু আ মর'া আজকে (শুক্রবার) যে টিমটা খেলেছি, এই টিমটা যদি আপনারা কম্বিনেশন দেখেন, আমা'দের সিক্সথ বোলার কেউ ছিল না। রিয়াদ ভাই তার ব্যাক ইনজুরির কারণে বল করতে পারছেন না, হয়তো এই পুরো সিরিজে বল করতে পারবেন না। তো আমা'দের সিক্সথ বোলিং অ'পশনই ছিল সৌম্য।’

সৌম্যর তিন নম্বরে নামা নিয়ে তামিমের ব্যাখ্যা, ‘যে কম্বিনেশনে আজকে খেলেছি, ওই হিসাবে তিন নম্বরে ব্যাটিং করার জন্য ওয়েল সুটেড সৌম্যই ছিল। যদি আপনারা প্লেয়ারগু'লোকে দেখেন, যারা যারা আজকে খেলেছে। ওই ছিল তিন নম্বরে খেলার মতো। এই কারণেই তার তিনে খেলা। আর যেহেতু ও তিনে খেলেছে আগে, নিউজিল্যান্ডে ওর অ'ভিজ্ঞতা আছে। এজন্য তাকে তিন নম্বর রোলে খেলাতে হয়েছে। সেকেন্ডলি আ মর'া পাঁচটা বোলার নিয়ে খেলেছি, এই পাঁচটা বোলারের মধ্যে যদি কেউ ভালো না করে, তাহলে আমা'র সিক্সথ বোলিং অ'পশন হিসেবে সৌম্যই আছে। এটা একটা কারণ।’

কিন্তু যত কারণই দেখান না কেন অধিনায়ক। একজন ক্রিকেটারকে নিয়ে এত বেশি টানাহেঁচড়ার ফল কিছুতেই ভালো 'হতে পারে না। এমন যেন না হয়, এত প্রতিভা আর আন্তর্জাতিক ক্রিকে'টে এত অর্জনের পরও হারিয়ে যাওয়া ক্রিকেটারদের মধ্যে নাম না ওঠে যায় সৌম্যের।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!