1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৬:১১ পূর্বাহ্ন

প্রতিশ্রুতি রাখতে হলে ৫৫ কোটি টাকা খরচ করতে হবে

  • সময় সোমবার, ৩১ মে, ২০২১
  • ৬৫ পঠিত

শনিবারই বোর্ডের বিশেষ সাধারণ সভা বসেছিল। অনলাইনে ভার্চুয়াল মিটিং হলেও সশরীরে মুম্বইয়ে হাজির হয়েছিলেন বোর্ড সভাপতি সৌরভ গ'ঙ্গোপাধ্যায়। আইপিএল এবং টি-২০ বিশ্বকাপের ভবি'ষ্যৎ নিয়ে গু'রুত্বপূর্ণ সি'দ্ধান্ত নেওয়া হলেও এজেন্ডায় না থাকায় ঘরোয়া ক্রিকেটারদের ক্ষ'তিপূরণ বি'ষয় নিয়ে আলোচনাই হল না বৈঠকে। তবে জানা গিয়েছে, বৈঠক চলাকালীন একজন বোর্ড সদস্য বি'ষয়টি উত্থাপন করেছিলেন।

ঘরোয়া ক্রিকে'টে রঞ্জি বন্ধ হয়ে গিয়েছে অতিমা'রীর পরিপ্রেক্ষিতে। কোনওরকমে গত মর'শুমে সৈয়দ মুস্তাক আলি এবং বিজয় হাজারে আয়োজন করা হলেও সমস্ত ঘরোয়া ক্রিকেটারদের ভবি'ষ্যৎ নিয়ে চরম টালবাহানা চলছে। অর্থকষ্টে ভুগছেন ঘরোয়া ক্রিকে'টের তারকারা'। আইপিএল এবং টি২০ বিশ্বকাপ ফোকাসে থাকায় ঘরোয়া ক্রিকেট নিয়ে আলোচনা না হওয়ায় আরো 'হতাশা বেড়েছে।

গতমাসেই বোর্ড সভাপতি সৌরভ গ'ঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, গত বছর বার্ষিক সাধারণ সভায় ঘরোয়া ক্রিকেট নিয়ে যা সি'দ্ধান্ত নেওয়া হয়েছিল, সেটা ধরেই এগিয়ে চলবে বোর্ড। ইন্ডিয়ান এক্সপ্রেসকে সৌরভ জানিয়েছেন, “ঘরোয়া ক্রিকেটারদের খতিপুরণ দেওয়া হবে। এজিএম-এ আগেই এই নিয়ে সি'দ্ধান্ত নেওয়া হয়েছিল। তাই এই বছরের শেষে জখন পেমেন্ট করা হবে, তখনই ওঁরা ক্ষ'তিপূরণ পেয়ে যাব'ে।” ওয়াকিবহাল মহলের ধারণা বোর্ডকে নিজের প্রতিশ্রুতি রাখতে হলে ৫০-৫৫ কোটি টাকা খরচ করতে হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক সদস্য জানিয়েছেন,”পুরুষ ক্রিকেটার এবং মহিলা ক্রিকেটারদের প্রত্যেককে যদি ৪.৫ লাখ এবং ২.৫ লাখ টাকা করে দেওয়া হয়, এবং প্রত্যেক স্কোয়াডে যদি ২০ জনের হয়, তাহলে মোট ৫০-৫৫ কোটি টাকা লাগবে।” তিনি আরো জানিয়েছেন, আইপিএল চালু হলে সম্প্রচারকারী সংস্থার তরফে বাকি ১৫০০ কোটি টাকা পাওয়া যাব'ে। সেই টাকা পেলেই ঘরোয়া ক্রিকেটারদের আর্থিক ক্ষ'তিপূরণ মেটানো সম্ভব হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!