1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮:০২ পূর্বাহ্ন

মুশফিকের ঝড়ো ব্যাটিংয়ে জিতল আবাহনী

  • সময় সোমবার, ৩১ মে, ২০২১
  • ৬৯ পঠিত

পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ৭ উইকে'টে হারিয়ে ব'ঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০১৯-২০ এ শুভ সূচনা করল আবাহনী লিমিটেড। বৃষ্টি আইনে ১০ ওভারে ৭০ রানের আবাহনী ৪ বল হাতে রেখেই পেরিয়ে যায়।

বৃষ্টির কারণে মিরপুরে ম্যাচের দৈর্ঘ্য কমে আসে। পারটেক্স স্পোর্টিং ক্লাবের ২০ ওভারে ৫ উইকে'টের বিনিময়ে ১২০ রানের জবাবে আবাহনী লিমিটেডের লক্ষ্য দাঁড়ায় ১০ ওভারে ৭০ রান। শুরুতেই হোঁচট খায় আবাহনী। ই মর'ান আলি ইনামের বলে নাজমুল হোসেন শান্ত উইকেট ছুঁড়ে দিয়ে সাজঘরে ফেরেন ৫ বলে ২ রান করে।

দ্বিতীয় উইকে'টে জুটি গড়েন মুশফিকুর রহিম ও নাঈম শেখ। ১৭ বলে ১৯ রান করে নিহাদুজ্জামানের শিকার হন নাঈম। শেষ ৩ ওভারে জয়ের জন্য আবাহনীর প্রয়োজন ছিল ২৪ রান। উড়িয়ে মা'রতে গিয়ে ক্যাচ আউট হয়ে যান আফিফ হোসেন ধ্রুব।

চার হাঁকিয়ে দলে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন মুশফিক। ২৬ বলে ৩৮ রানের অ'পরাজিত ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ছিল ৩টি চার ও ১টি ছক্কা। স্ট্রাইকরেট ১৪৬.১৫! মোসাদ্দেক হোসেন সৈকত অ'পরাজিত ছিলেন ৪ বলে ৬ রানে। ৪ বল হাতে রেখে ৭ উইকে'টের জয় পায় আবাহনী।

তার আগে টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুতেই বিপদে পড়ে পারটেক্স। মেহেদী হাসান রানার শিকার হয়ে মাঠ ছাড়েন ওপেনার সায়েম আলম রিজভী। আবাহনীর পক্ষে দ্বিতীয় উইকেটটিও শিকার করেন রানা। এই বাঁহাতি পেসারের পরে বাঁহাতি স্পিনার তাইজুলের ঘূর্ণি বি'ষের সামনে পড়ে পারটেক্স। শফিউল হায়াত হৃদয় ও ধীমান ঘোষকে শিকার করেন তাইজুল।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা পারটেক্সের রানের গতিও 'হতে থাকে নিম্নমুখী। এরই মধ্যে আবার মাঠে হানা দেয় বৃষ্টিও। বৃষ্টির আগে ১৩.৪ ওভারে ৪ উইকে'টের বিনিময়ে ৭২ রান সংগ্রহ করে পারটেক্স। তাইজুল ৪ ওভারে মাত্র ১২ রান খরচ করে শিকার করেন ২টি উইকেট।

পারটেক্সের পক্ষে ব্যাট হাতে প্রতিরোধ গড়ার চেষ্টা করেছেন কেবল তাসামুল হক। তবে টি-টোয়েন্টির উপযুক্ত ব্যাটিং তিনি করতে পারেননি। ৫৭ বলে ৬৫ রান করে অ'পরাজিত থাকেন তাসামুল। তার ইনিংসে ছিল ৯টি চার। এছাড়া মঈন খানের ব্যাট থেকে আসে ২৫ বলে ২২ রান। নাজমুল হোসেন মিলন করেন ১০ বলে ৭ রান।

নির্ধারিত ২০ ওভারে ৫টি উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করেছে পারটেক্স। আবাহনীর পক্ষে রানা ৩ ওভারে ৩২ রান খরচায় ২টি উইকেট নিয়েছেন রানা। সাইফউদ্দিন ৪ ওভারে ২১ রান খরচ করলেও উইকে'টের দেখা পাননি। শহিদুল ইসলাম ৪ ওভারে খরচ করেন ২৪ রান।

সংক্ষি'প্ত স্কোর

পারটেক্স স্পোর্টিং ক্লাব ১২০/৫ (২০ ওভার)
তাসামুল ৬৫*, মিলন ২২;
তাইজুল ৪-০-১২-২, রানা ৩-০-৩১-২, সাইফউদ্দিন ৪-০-২১-০, শহিদুল ৪-০-২৪-০।

আবাহনী লিমিটেড ৭২/ ৩( ৯.২ ওভার)
মুশফিক ৩৮*, নাঈম ১৯, মোসাদ্দেক ৬*, শান্ত ২, আফিফ ২;
ই মর'ান ২-০-১১-১, শাহবাজ ২-০-১১-১, নিহাদ ২-০-১৮-১।

আবাহনী লিমিটেড ৭ উইকে'টে জয়ী।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!