1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৬:১৩ পূর্বাহ্ন

বিশ্বকাপ সুপার লিগে আরও পাঁচটি সিরিজ খেলবে বাংলাদেশ; জেনে নিন প্রতিপক্ষ ও সম্ভাব্য সময়সূচি

  • সময় সোমবার, ৩১ মে, ২০২১
  • ১৬৩ পঠিত

সবাইকে ছাড়িয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলের বর্তমানে শীর্ষ অবস্থানে। এখন পর্যন্ত বিশ্বকাপ সুপার লিগের সর্বোচ্চ ৯টি ম্যাচ খেলেছে টাইগাররা।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে বাংলাদেশ এই মিশন শুরু করে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম সিরিজের তিনটি ম্যাচে জয়লাভ করে বাংলাদেশ। এরপর বিশ্বকাপ সুপার লিগের নিজেদের দ্বিতীয় সিরিজে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় টাইগাররা।
সেখানে তিনটি ম্যাচে হারতে হয়েছে বাংলাদেশকে।

তবে এরপর সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ। সেখানে দুই ম্যাচে জয়লাভ করলেও একটি হেরেছে তামিম-সাকিবরা।

৯ ম্যাচের মধ্যে পাঁচ ম্যাচে জয়লাভ করে ৫০ পয়েন্ট নিয়েভপয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বাংলাদেশ। এদিকে বিশ্বকাপে সরাসরি নিশ্চিত 'হতে হলে বাংলাদেশের সামনে আরও রয়েছে পাঁচটি দ্বিপাক্ষিক সিরিজ।

১৩ দলের এই সুপার লিগ চালু হয়েছে বিশ্বকাপের বাছাইপর্ব হিসেবে। ২০২৩ বিশ্বাকাপে স্বাগতিক ভারত ও সুপার লিগের অন্য শীর্ষ সাত দল সরাসরি খেলবে বিশ্বকাপে। সুপার লিগের তলানির পাঁচ দলের সুযোগ শেষ হয়ে যাব'ে না। আইসিসি সহযোগী পাঁচটি দেশের স'ঙ্গে বাছাইপর্ব খেলতে হবে তাদেরকে। সেই ১০ দলের বাছাই থেকে উঠে আসবে বিশ্বকাপের বাকি দুটি দল।

এদিকে বিশ্বকাপের সুপার লিগে প্রতিটি দেশ খেলবে আট'টি করে দ্বিপাক্ষিক সিরিজ। ইতিমধ্যেই ওয়েস্ট ইন্ডিজ নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি করে ওয়ানডে খেলে ফেলেছে বাংলাদেশ।

বিশ্বকাপ সুপার লিগের বাংলাদেশের পরবর্তী সিরিজ জিম্বাবুয়ের বিপক্ষে। তবে এবার আর ঘরের মাঠে নয় বাংলাদেশকে যেতে হবে জিম্বাবুয়ের মাঠে। আগামী জুলাই মাসে অনুষ্ঠিত হবে এই সিরিজ। সুপার লিগে এরপর বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে সেই সিরিজটি দেশের মাঠে।

আর আইসিসির ভবি'ষ্যৎ সফরসূচি অনুযায়ী, আগামী ২০২২ সালের ফেব্রুয়ারি-মা'র্চে আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এটিও দেশের মাঠে। সুপার লিগে দেশের মাঠে আফগানিস্তান সিরিজই বাংলাদেশের শেষ। এরপর সফর দক্ষিণ আফ্রিকায় ও আয়ারল্যান্ডে।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের পরপরই দক্ষিণ আফ্রিকা সফর। আর তারপর আইরিশদের বিপক্ষে হবে, যে সিরিজটি হওয়ার কথা ছিল গতবছর। কোভিডের প্রকো'পে স্থগিত হয়ে গেছে তা। নতুন সূচিতে হবে আগামী বছরের কোনো একটা সময়ে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!