1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮:০৪ পূর্বাহ্ন

বুমরাহ না মুস্তাফিজ আইসিসির পরিসংখ্যানে এগিয়ে আছেন

  • সময় সোমবার, ৩১ মে, ২০২১
  • ৬৫ পঠিত

বর্তমান ক্রিকেট বিশ্বে ব্যাটসম্যানদের জন্য এক আত 'ঙ্কের নাম জসপ্রিত বু মর'াহ। ভারতের এই পেসারের বলে রান তোলা খুবই কষ্টকর। উইকেট নিতেও জুড়ি নেই তার। পিছিয়ে নেই বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানও।

বর্তমান বিশ্বের সেরা কজন পেসারের মধ্যে ‘দ্য ফিজ’ও একজন। প্রায় একই সময়ে আন্তর্জাতিক ক্রিকে'টে পা রাখা বু মর'াহ ও মুস্তাফিজ দুজনই খেলেছেন সমান ৬৭টি ওয়ানডে ম্যাচ। তবে উইকে'টের দিক থেকে বু মর'াহর চেয়ে অনেক এগিয়ে মুস্তাফিজ। ৬৭টি ম্যাচে মুস্তাফিজ নিয়েছেন ১২৪ উইকেট। আর বু মর'াহ নিয়েছেন মাত্র ১০৮টি। প্রতি ২৬ বল পর পর এক উইকেট নেন মুস্তাফিজ। সেখানে একটি উইকেট নিতে বু মর'াহর লাগে ৩২টি বল।

একদিনের ক্রিকে'টে ক্যারিয়ারে পাঁচবার পাঁচ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। অন্যদিকে বু মর'াহ নিয়েছেন মাত্র একবার। মুস্তাফিজের ক্যারিয়ারসেরা বোলিং ফিগার হলো ৪৩ রানে ৬ উইকেট। অন্যদিকে ওয়ানডেতে কখনো ৬ উইকেট নিতে পারেননি ভারতীয় পেসার বু মর'াহ। ২৭ রানে ৫ উইকেটই তার ক্যারিয়ারসেরা ফিগার।

বোলিং অ্যাভারেজেও বু মর'াহর চেয়ে এগিয়ে আছেন মুস্তাফিজ। কা'টার মাস্টারের বোলিং অ্যাভারেজ ২২.৯৩ আর বু মর'াহর ২৫.৩৩। অর্থ্যাৎ ২২.৯৩ রান দিয়ে এক উইকেট নেন মুস্তাফিজ, আর এক উইকেট পেতে বু মর'াহ খরচ করেন ২৫.৩৩ রান।

শুধু একটি জায়গায় মুস্তাফিজের চেয়ে এগিয়ে আছেন বু মর'াহ। সেটি হলো বোলিং ইকোনমি। মুস্তাফিজ ওভার প্রতি রান দেন ৫.১৮ করে। অন্যদিকে বু মর'াহ ওভার প্রতি দেন ৪.৬৬ রান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!