1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:২৫ পূর্বাহ্ন

বন্ধ হয়ে গেল বাংলাদেশের চিরবন্ধু জিম্বাবুয়ের সকল ক্রিকেটীয় কার্যক্রম

  • সময় মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ১৫৪ পঠিত

করো'না ভাইরাসের নতুন প্রকো'পের তোপে সরকার কর্তৃক ঘোষিত লকডাউন বিধিনিষে'ধ মানার প্রেক্ষিতে অস্থায়ীভাবে দেশের সকল ক্রিকেট কার্যক্রম স্থগিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)।

এক সপ্তাহের ব্যবধানে দেশটিতে ১৩৪২ জন নতুন করো'না পজিটিভ রোগী শনাক্ত হয়েছে, মা'রা গিয়েছে ২৯ জন। এসবের ফলে দেশজুড়ে লকডাউন দিতে বাধ্য হয় সরকার। সাম্প্রতিক প্রাদুর্ভাবের কারণে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সি'দ্ধান্তও স্থগিত করা হয়।

দেশটির ক্রীড়া ও বিনোদন কমিশনের এক বিবৃতিতে বলা হয়েছে, জিম্বাবুয়ের সমস্ত ক্রীড়া কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

জিম্বাবুয়ে ক্রিকেট এক বিবৃতিতে জানায়, ‘এটি বেশ কঠিন একটি পরিস্থিতি তবে জেডসির লক্ষ্য সকল স্থগিত হওয়া সিরিজ ও পুরুষদের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সহ প্রভাবিত সব খেলা পুনরায় নির্ধারণ করা। যখনই মনে হবে পরিস্থিতি নিরাপদ তখনি খেলা মাঠে গড়াবে।’

গত নভেম্বরে জিম্বাবুয়ে ৬ টি সীমিত ওভারের ম্যাচ (তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি) খেলতে পাকিস্তান সফরে যায়। তবে করোণা ম হা'মা'রী প্রভাব বিস্তারের পর জিম্বাবুয়ে ঘরের মাঠে কোন আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি।

গত বছর অগাস্টে আফগানিস্তানকে আতিথেয়তা দেওয়ার কথা ছিল জিম্বাবুয়ের তবে পরবর্তীতে তা বাতিল হয়। একই মাসে তিনটি ওয়ানডে খেলতে ভারতেরও জিম্বাবুয়ে সফরে যাওয়ার কথা ছিল। করো'না প্রভাবে ঐ সিরিজটিও শেষ পর্যন্ত বাতিল হয়।

করো'না ম হা'মা'রী কীভাবে জিম্বাবুয়ে ক্রিকে'টে প্রভাব ফেলেছে তার বর্ণনা দিতে গিয়ে দেশটির অন্যতম সিনিয়র ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর গতবছর জানান, ‘ব্যক্তিগতভাবে এই বিরতি কোনভাবেই আমা'দের পক্ষে যায়না।’

জিম্ববাবুয়ের সা'প্তাহিক দ্য স্ট্যান্ডার্ডকে টেইলর আরও বলেন, ‘আমি অনুভব করি আ মর'া এমন একটা দল যাদের আরও বেশি খেলা দরকার। আ মর'া সবসময় ক্রিকেট অনাহারে ভুগি। এই বছর (২০২০) আমা'দের আন্তর্জাতিক ক্রিকে'টের একটি পূর্ণ সময়সূচি ছিল, তবে এখন এই ম হা'মা'রীতে হু’মকির মুখে পড়েছে। সুতরাং এটি অত্যন্ত 'হতাশাজনক ও বেদনাদায়ক।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!