1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:৪১ পূর্বাহ্ন

এইমাত্র পাওয়া : ক্রিকেটে আসছে নতুন নিয়ম

  • সময় মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ২০৪ পঠিত

বেশ কিছুদিন ধরেই ডিসিশন রিভিউ সিস্টেমের (ডিআরএস) আম্পায়ার্স কল নিয়ে বিতর্কের তৈরি হয়েছে। বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষক এ নিয়ে সমালোচনাও করেছেন। তবে এবার ডিআরএসের সময় আম্পায়ার্স কল নি'ষি'দ্ধের দাবি তুলেছেন আইসিসির সাবেক আম্পায়ার ড্যারেল হার্পার।

তিনি মনে করেন, ডিআরএসের সময় আম্পায়ার্স কল বাতিল হওয়া উচিত। প্রযুক্তির পুরোপুরি সুবিধা পেতেই এমন পরা মর'্শ দিয়েছেন বলে জানিয়েছেন তিনি। ২০১৬ সালে ‘আম্পায়ার্স কল’ নিয়ে এসেছিল আইসিসি। কোনও দল আম্পায়ারের সি'দ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে রিভিউ নিলে মাঠের আম্পায়ার তার সি'দ্ধান্ত জানিয়ে দেন তৃতীয় আম্পায়ারকে।

খুব সূক্ষ্ম কোনও সি'দ্ধান্ত নিতে হলে মাঠের আম্পায়ারের সি'দ্ধান্তকেই গ্রহণযোগ্যতা দেন তৃতীয় আম্পায়ার। এতেই আপ'ত্তি হার্পারের। এ প্রস'ঙ্গে হার্পার বলেন, ‘‌আম্পায়ারস কল নিয়ে অনেক হয়েছে। এবার এটা বাতিল করা উচিত। কোনও বিতর্কের মানেই হয় না। বল উইকে'টে লাগলে বেল পড়বেই। ৪৮–৪৯ শতাংশে কিছুই এসে যায় না।’‌

ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজে বেশ কিছু সি'দ্ধান্তে খুশি 'হতে না পেরে ডিআরএসে ‘আম্পায়ারস কল’এর সি'দ্ধান্ত নিয়ে পুনর্বিবেচনা করার দাবি তুলেছিলেন শচিন টেন্ডুলকার। ডিআরএস নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে বলে মনে করেন হার্পার।

এ প্রস'ঙ্গে তাঁর ভাষ্য, ‘১২ বছর ধরে দর্শকরা রহস্যের মাঝে আছে, ক্রিকেটাররাও রহস্যের মাঝে। আম্পায়ারের সি'দ্ধান্ত নিয়ে প্রশ্ন ওঠা উচিত নয়। আইসিসির এবার এটা নিয়ে ভাবার সময় এসেছে।’‌ভারত-অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইনের রান আউট নিয়ে প্রশ্ন ওঠে। তিনি ক্রিজে ঢুকতে পেরেছিলেন কিনা সেটা নিয়ে সন্দে'হ দেখা দেয়।

হার্পারের মতে, ১০ জন ভারতীয় এবং ১০ অস্ট্রেলিয়ানকে একটি রুমে আনা হলে অস্ট্রেলিয়ার ১০ জন বলবে এটা নটআউট আর ভারতের দশজন বলবে আউট। কিন্তু এর মাঝের দৃশ্য দেখলে বোঝা যাব'ে ওটা আউট ছিল। টেকনোলজির সাহায্য নিয়েও এই মত পার্থক্য মানতে পারছেন না সাবেক এই আম্পায়ার।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!