1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:৪৮ পূর্বাহ্ন

এইমাত্র পাওয়া: পাপনের কথার পাল্টা জবাব দিলেন মাশরাফি নিজেই

  • সময় মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ১৩৫ পঠিত

বাংলাদেশ ক্রিকে'টের সর্বকালের সেরা অধিনায়ক মাশরাফি। তার খেলা নিয়ে এখন শুরু হয়েছে জল্পনা কল্পনা। দীর্ঘ এক বছর পর আন্তর্জাতিক ক্রিকে'টে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে সিরিজে আছে ৩ টি ওয়ানডে। অধিনায়কত্ব ছাড়লেও এখনো খেলোয়াড় হিসাবে আছেন মাশরাফি বিন মর'্তুজা।

ক্যারিয়ারের শেষ প্রান্তে এসেও পারফর্ম করে যাওয়া মাশরাফির বিপক্ষে যাচ্ছে বেশ কিছু ফ্যাক্টর। ফিটনেস, ভবি'ষ্যত ভাবনা সবমিলে সেরা একাদশ তো বটেই, স্কোয়াডে জায়গা পাওয়া নিয়েই আছে শঙ্কা।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও এটা আড়াল করলেন না। একাত্তর টিভির স'ঙ্গে আলাপে বোর্ড সভাপতি জানিয়েছেন মাশরাফির সুযোগ পাওয়া কষ্টকর হবে।

তিনি বলেন, ‘ওর (মাশরাফির) ফিটনেসের কথা চিন্তা করলে ওর বাদ পড়ে যাব'ার সম্ভাবনা সবচেয়ে বেশি। আমাকে যদি জিজ্ঞাসা করেন, ওর বাদ পড়ে যাব'ার সম্ভাবনা সবচেয়ে বেশি। কিন্তু বলা মুশকিল, ও কিন্তু ভীষণ চ্যালেঞ্জ নিতে পছন্দ করে।’

যার জবাব কড়া ভাবেই দিলেন মাশরাফি বিন মোর্ত্তজা। তিনি বলেন “আমা'র সি'দ্ধান্ত আমা'র মতো করেই হবে, আমা'র সি'দ্ধান্ত আমি কারো উপর কেনো ছাড়বো? আমা'র সি'দ্ধান্ত নেওয়ার অধিকার একমাত্র আমাকেই আল্লাহ দিয়েছেন।

আমি এতো দ্বিধাগ্রস্ত মানুষ না যে অন্যের থেকে শুনে আমি সি'দ্ধান্ত দিবো। এমনকি আমা'র পরিবারের থেকেও না। প্রয়োজন হলে আমি আমা'র পরিবারের সাথে কথা বলবো। এখানে আমা'র ফ্যামিলিকেই আমি গু'রুত্ব দেইনা, সেখানে অন্য কেউ তো প্রশ্নই আসে না।”

২০২০ সালের ডিসেম্বরে শেষ হওয়া ব'ঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে চ্যাম্পিয়ন জেমকন খুলনার হয়ে খেলেছিলেন মাশরাফি। সেখানে পারফর্মও করেন তিনি, এক ম্যাচে নেন ৫ উইকেট (টি-টোয়েন্টিতে তার ক্যারিয়ার সেরা)। তবে বিসিবি বস বাংলাদেশের স্কোয়াড বা সেরা একাদশে মাশরাফির সুযোগ দেখছেন না।

‘যদি ও স্কোয়াডে থাকে তখন আসতে পারে ও কি বেস্ট ইলেভেনে চান্স পাবে কিনা, খেলবে কিনা। ঐখানটাই আমা'র কাছে মনে হয় সুযোগ খুব কম।’
২০২১ সালে এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২২ সালে আরো এক টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২৩ সালে আছে বিশ্বকাপ। সামনে টাইগারদের অনেক খেলা। এমন ঠাঁসা সূচিতে ক্যারিয়ারের শেষ প্রান্তে চলে আসা মাশরাফির পেছনে বিনিয়োগ করাটা কঠিনই বটে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!