1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:২৯ অপরাহ্ন

শারীরিক সমস্যাকে হার মানিয়ে বিখ্যাত হয়েছেন এই ৭ ক্রিকেটার

  • সময় সোমবার, ৪ জানুয়ারী, ২০২১
  • ১২২ পঠিত

বর্তমানে ক্রিকেটাররা ফিটনেস এর উপর অনেক বেশি জোর দেন। তাই প্রতিটি সিরিজের আগে খেলোয়াড়দের ফিটনেস পরীক্ষা দিতে হয়। কিন্তু ক্রিকেট ইতিহাসে এমন কয়েকজন খেলোয়াড় ছিলেন যারা শারীরিকভাবে পুরোপুরি ফিট ছিলেন না, কিন্তু তারা সারাবিশ্ব দাপিয়ে বেড়িয়েছেন।আজকের প্রতিবেদনে রয়েছে, শরীরে কঠিন সমস্যা নিয়েও বিখ্যাত হয়েছেন যে ৭ ক্রিকেটার! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) ভাগবত চন্দ্রশেখর: ইনি ভারতীয় ক্রিকে'টে চন্দু নামেই পরিচিত। ১৯৬৪ সাল থেকে ১৯৭৯ সাল অব্দি ভারতের ক্রিকেট বহু জয়-পরাজয়ের মুখোমুখি হয়েছে। এই সময় একহাতে পোলিও থাকা ভারতীয় ফাস্ট বোলার চন্দ্রশেখর দাপিয়ে বেড়াতেন। তিনি বেশ কয়েকবার ভারতীয় দলকে জিতিয়েছেন।

২) যুবরাজ সিং: ২০১১ বিশ্বকাপ চলাকালীন একটি ম্যাচে যুবরাজের র'ক্ত বমি 'হতে থাকে। তবুও তিনি ক্রিকেট খেলে যান এবং বিশ্বকাপ জয়লাভে অনন্য ভূমিকা রাখেন। এরপর তার ফুসফুসে ক্যান্সার ধ’রা পড়ে। এই মা'রণ রোগকে মাঠের বাইরে মেরে এসে তিনি আবার ক্রিকেট মাঠে ফিরে আসেন এক যো'দ্ধার মতো।

৩) মা'র্টিন গাপটিল: নিউজিল্যান্ডের এই ডানহাতি ওপেনার যখন তিনি ১৪ বছরের ছিলেন, এক ট্রাক দূর্ঘটনায় তার তিনটি পায়ের আ'ঙ্গু'ল হারান। ডাক্তারেরা বলেছিল কখনোই সে দৌড়োতে পারবে না। কিন্তু তিনি ভুল প্রমাণ করে আজ নিউজিল্যান্ডের অন্যতম সেরা ব্যাটসম্যান

হয়ে উঠেছেন। ৪) শোয়েব আক্তার: পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আক্তারের প্রতি ঘন্টায় বলের গতিবেগ ছিল ১০০ মাইল। আর এদিকে তার ডান হাতের কনুই ৪০° পর্যন্ত বেঁকে যেত। এমনকি সে ৫ বছর বয়স অবধি সোজা হয়ে দাঁড়াতে পারত না। কিন্তু সেই সব বাধা বিপত্তি কাটিয়ে একদিন সে বিশ্বের দ্রুতগতির বোলার হন।

৫) মাশরাফি মুর্তজা: বাংলাদেশের ক্রিকে'টে আমূল পরিবর্তন এনেছিলেন অধিনায়ক মাশরাফি মর'্তুজা। তবে তিনি তার হাঁটু নিয়ে সারাজীবন ভুগে চলেছেন। জানা গেছে প্রতি রাতে হাঁটুতে তীব্র যন্ত্রণাদায়ক ইনজেকশন নিয়ে শুতে যেতেন। তবু তিনি ক্রিকে'টের জন্য কখনোই থেমে থাকেনি। শারীরিকভাবে প্রবল সমস্যা থাকা সত্ত্বেও বল করার জন্য তিনি লম্বা দৌড়াতেন।

৬) জন্টি রোডস: ক্রিকেট ফিল্ডিং এর প্রস'ঙ্গ উঠলেই জন্টি রোডস এর নাম সবার প্রথমে আসে। তিনি প্রথম থেকেই মৃগী রোগে আ'ক্রা'ন্ত ছিলেন। এই রোগ তবুও তার ক্রিকেটকে দমিয়ে রাখতে পারেনি। তিনি তাঁর ক্রিকেট ক্যারিয়ারে বহুবার রান আউট এবং অসাধারণ ক্যাচ নিয়েছেন।

৭) ওয়াকার ইউনিস: পাকিস্তানের সেরা বোলারদের তালিকায় রয়েছেন ওয়াকার ইউনিস। এক দু'র্ঘটনায় তার বাম হাতের কড়ে আ'ঙ্গু'ল কে'টে যায়। একজন বোলার হওয়া সত্ত্বেও কখনোই তার দুর্বলতা দেখা যায়নি। এমন শারীরিক প্রতিবন্ধকতা নিয়েও দাপিয়ে বেড়িয়েছেন গোটা ক্রিকেট বিশ্বে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!