1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:৫৬ পূর্বাহ্ন

অফিশিয়াল: নেইমারদের কোচ হলেন আর্জেন্টাইন পচেত্তিনো

  • সময় শনিবার, ২ জানুয়ারী, ২০২১
  • ১৯৪ পঠিত

পিএসজির ডাগডাউট থেকে টমাস টুখেলের বরখাস্ত হওয়ার পর নেইমা'র-এমবাপ্পেদের সম্ভাব্য কোচের তালিকায় বেশ জোরেসোরেই শোনা যাচ্ছিল টনেটহ্যামের সাবেক কোচ মর'িচিও পচেত্তিনোর নাম।

আর্জেন্টাইন এই কোচের ব্যাপারে পিএসজি ম্যানজেমেন্টের আগ্রহ যেমন ছিলো তু'ঙ্গে, তেমনি নিজের পুরনো ক্লাবে কোচ হয়ে ফিরতে মর'িচিও পচেত্তিনোও ছিলেন মর'িয়া। আর্থিক বনিবনা ও আরো কিছু আনুষ্ঠানিকতা সারতে গেল এক সপ্তাহে পচেত্তিনোর সাথে পিএসজি ম্যানেজমেন্টের দফায়

দফায় ভার্চুয়াল বৈঠক চলেছে। অবশেষে অ'পেক্ষার অবসান। ফরাসি ক্লাব পিএসজি নিশ্চিত করেছে, আগামী দেড় বছর নেইমা'র-এমবাপ্পদের সামলাবেন পচেত্তিনো।

এক বছরেরও বেশি সময় আগে টটেনহ্যাম হটস্পারের কোচ পদ থেকে বরখাস্ত হওয়ার পর নতুন কোন দলের দায়িত্ব নেননি পচেত্তিনো। মাঝে রিয়াল মা'দ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হওয়ার গু'ঞ্জন শোনা গেলেও তা কেবলই গু'জবই ছিলো। এবার নিজের

খেলোয়াড়ি জীবনের ক্লাবে কোচ হয়ে ফিরলেন এই আর্জেন্টাইন। ২০০১ থেকে ২০০৩ পর্যন্ত তিন মৌসুম পিএসজির হয়ে ৯৫ টি ম্যাচ খেলেছিলেন পচেত্তিনো। নতুন করে পুরনো ক্লাবে ফিরতে পেরে পচেত্তিনোও বেশ খুশি। তিনি বলেন,“ পিএসজির কোচ 'হতে পেরে সত্যিই আমি অনেক খুশি ও গর্বিত অনুভব করছি। আপনি ইতোমধ্যেই হয়তো জানেন, এই ক্লাবটি আমা'র হৃদয়ে অনেক আগে থেকেই আলাদা জায়গা করে নিয়ে আছে। এখানে আমা'র অসাধারণ স্মৃ'তি রয়েছে।”

ক’দিন আগেই পিএসজির বরখাস্ত জার্মান কোচ টমাস টুখেলের বিরু'দ্ধে বড় অ'ভিযোগ ছিলো, নেইমা'র-এমবাপ্পদের মতো বড় তারকাদের সামলাতে পারেন না তিনি। টটেনহ্যামে কেইন-সনদের সামলানো পচেত্তিনোর সামনেও সেই চ্যালেঞ্জ থাকছে। পিএসজির নতুন কোচও নতুন চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছেন।

“ আমি অনেক বড় স্বপ্ন নিয়ে এখানে (পিএসজিতে) ফিরে এসেছি। এখানে বিশ্বের সেরা প্রতিভাবান খেলোয়াড়দের সাথে কাজ করার জন্য আমি মুখিয়ে আছি।”

ফরাসি ক্লাব পিএসজির সাথে পচেত্তিনোর চুক্তির মেয়াদ ২০২২ সালের জুন পর্যন্ত। বছরে পচেত্তিনোর পারিশ্রমিক ধ’রা হয়েছে ৬ মিলিয়ন ইউরো। মেয়াদ শেষ হওয়ার আগে পচেত্তিনোকে বরখাস্ত করলে পিএসজিকে পচেত্তিনোর বার্ষিক বেতনের সমপরিমাণ ৬ মিলিয়ন ইউরো ক্ষ'তিপূরণ গু'নতে হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!