1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:০৩ অপরাহ্ন

বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক হচ্ছেন লিটন দাস!

  • সময় শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
  • ২৭৭ পঠিত

সম্প্রতি শেষ হওয়া বিসিবি প্রেসিডেন্ট কাপ এবং ব'ঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের দুর্দান্ত ব্যাটিং করেছেন লিটন দাস। ব'ঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে ১০ ম্যাচে ৫০ গড়ে ৩৯৪ রান সংগ্রহ করেছেন লিটন দাস। বর্তমানে জাতীয় দলের সেরা ধা'রাবাহিক ব্যাটসম্যান লিটন দাস।

এছাড়াও গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে অসাধারণ ব্যাটিং করেছিলেন তিনি। তাইতো ভবি'ষ্যৎ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বড় তারকা ক্রিকেটার হিসেবে ধ’রা হচ্ছে লিটন দাসকে। তবে ক্যারিয়ারের শুরুতে নিজেকে সেভাবে মেলে ধরতে পারছিল না লিটন দাস।

ব্যাটিং পজিশন ঠিক না থাকার কারণে বারবার ব্যর্থ হয়েছেন তিনি। তবে আগের লিটন দাসের থেকে বর্তমানের লিটন দাসের অনেকে ব্যবধান রয়েছে বলে জানিয়েছেন কোচ মো হা'ম্ম'দ সালাউদ্দিন। লিটন দাসকে আগামী দিনের সেরা ও বড় ব্যাটসম্যান আখ্যা দিয়ে কোচ সালাউদ্দিন বলেন, “একটা সময় ছিল যখন লিটন অনেক বেশি শট খেলার চেষ্টা করত, ঝুঁকি নিয়ে আ'ক্রমনাত্মক স্ট্রোক খেলতে যেত। কিন্তু সময়ের প্রবা'হতায় সে অভ্যাস কমেছে অনেক। এখন লিটন অনেক বেশি পরিণত, উচ্চাভিলাসী শট খেলার প্রবণতা কমেছে অনেক”।

তিনি আরও বলেন, “নিজের ব্যাটিং সা মর'্থ্য সম্পর্কে ধারণাও হয়েছে অনেক বেশি পরিষ্কার। জেনেছে, বুঝেছে তার সা মর'্থ্য কতটা? আল্টিমেটলি এখন সে কম ঝুঁকিপূর্ণ শট খেলেই রান করতে পারছে। লিটন এত সুন্দর টাইমা'র যে, জোরে না মা'রলেও বল চোখের পলকে সীমানার ওপারে চলে যায়। আমা'র মনে হয় যে, এখন তার নিজের খেলা সম্পর্কে নিজের ধারণা অনেক পরিষ্কার হয়েছে”।

এদিকে শুধু ব্যাটসম্যানই নয় লিটন দাসকে বাংলাদেশের ভবি'ষ্যৎ অধিনায়ক হিসেবে দেখছেন কোচ সালাউদ্দিন। বাংলাদেশ জাতীয় দলের পরবর্তী অধিনায়ক হিসেবে বর্তমানে তরুণ ক্রিকেটার হিসেবে তালিকায় রয়েছেন নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত এবং মেহেদী হাসান মিরাজ।

লিটন দাসকে নিয়ে সালাউদ্দিন আরো বলেন ‘আমা'র মতামত যদি জানতে চান তাহলে আমি বলব, যে লিটন দাস হলো সম্ভাব্য সেরা অ'পশন। তার মাথায় খুব তীক্ষ্ণ বু'দ্ধি। পরিস্থিতি খুব ভাল বোঝে। ক্রিকেট জ্ঞানটাও বেশ সমৃ'দ্ধ। লিটন অনেক কিছু নজর রাখে। সাধারণত খেলা চলাকালিন অনেকেই অনেক কিছু খেয়াল করে না। কিন্তু আমি খুব কাছ থেকে দেখেছি লিটন অনেক কিছু নজরে রাখে। পরিবেশ-পরিস্থিতি পর্যবেক্ষণ করতে পারে। তার ম্যাচ পর্যালোচনাও খুব ভাল। এটা একজন অধিনায়কের বড় যোগ্যতা যে সে গেম রিডটা কিভাবে করতে পারে। খুব কাছ থেকে দেখেছি লিটন দাসের ঐ মাথাটা আছে।”

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!