1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:১৫ পূর্বাহ্ন

অদ্ভুত এক কারনে ভারতীয় দলে জায়গা হল না পৃথ্বী শ’র, বিসিসিআই দিল উপদেশ

  • সময় রবিবার, ৯ মে, ২০২১
  • ১১৮ পঠিত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

আগামী মাসে 'হতে যাওয়া এই ম্যাচের সেই স্কোয়াডে জায়গা হয়নি ফর্মের চূড়ায় থাকা দেশটির তরুণ ওপেনার পৃথ্বি’শর।
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের আগে ভারতীয় ঘরোয়া ক্রিকেট বিজয় হাজারে ট্রফিতে রানের বন্যা বইয়ে দিয়েছেন এই তরুণ ওপেনার। আট' ম্যাচে গড়েছেন প্রথম ব্যাটসম্যান হিসেবে এক আসরে ৮০০ রানের রেকর্ড। টুর্নামেন্টে হাঁকিয়েছেন চারটি বিশাল সেঞ্চুরি।

আর তারপর স্থগিত হওয়ার আগে আইপিএলের আট' ম্যাচেও তার ব্যাট হেসেছে। আইপিএলের চতুর্দশ আসরের চতুর্থ সর্বোচ্চ ৩০৮ রান করেছেন পৃথ্বি। যেখানে ছিল ৩ ফিফটি।

এমন দারুণ ধা'রাবাহিক পারফরমা'রের পরও জায়গা হলো না ২০ সদস্যের টেস্ট দলে! বি'ষয়টি প্রশ্ন রাখতেই পারে।আর এই প্রশ্নের জবাব দিয়েছে বিসিসিআই, যা শুনতে হেসে কুটিকুটি হবেন অনেকে। অদ্ভুত কারণে পৃথ্বি শকে স্কোয়াডে রাখেননি ভারতীয় নির্বাচকরা।

আর সেই কারন হলো— শরীরে বাড়তি ওজন থাকার কারণেই তাকে ইংল্যান্ড সফরের জন্য বিবেচনা করেনি বিসিসিআই। বোর্ডের পক্ষ থেকে ওজন কমানোর কথাও বলা হয়েছে তাকে।

টাইমস অব ইন্ডিয়াকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘একজন ২১ বছর বয়সি খেলোয়াড় হিসেবে পৃথ্বি বেশ ধীর। তার কিছু বাড়তি ওজন কমানো প্রয়োজন। এ ছাড়া অস্ট্রেলিয়ায় ফিল্ডিংয়ের সময় তার মনোযোগে ঘাটতি দেখা গেছে। সে ঋষভ পন্তকে দেখে শিখুক। কয়েক মাস কঠোর শ্রম দিয়ে পন্ত নিজেকে বদলে ফেলেছে। পৃথ্বিও পারবে। তবে পাশাপাশি তার ব্যাটিং ফর্ম ধরে রাখতে হবে। পৃথ্বি এমন একজন খেলোয়াড়, যাকে বেশি দিন বাইরে রাখা বেশ কঠিন।’

উল্লেখ্য, এই দলে জায়গা হয়নি অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ারও।

ভারতীয় স্কোয়াড:
রোহিত শর্মা, শুভমান গিল, মায়াঙ্ক আগরওয়াল, চেতশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমান বিহারী, রিশভ পন্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বু মর'াহ, ইশান্ত শর্মা, মো হা'ম্ম'দ শামি, মো হা'ম্ম'দ সিরাজ, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, লোকেশ রাহুল (ফিটনেস ছাড়পত্র সা'পেক্ষে), ঋ'দ্ধিমান সাহা (ফিটনেস ছাড়পত্র সা'পেক্ষে)।

স্ট্যান্ডবাই খেলোয়াড়:
অ'ভিমন্যু ঈশ্বরণ, প্রাসিধ কৃষ্ণ, আভেশ খান, আর্জান নাগেশওয়াল্লা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!