1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:০২ পূর্বাহ্ন

বিশ্বসেরা যে ৫ ক্রিকেটার কখনো টেস্ট খেলেনি

  • সময় শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
  • ৫১৩ পঠিত

বর্তমানে সীমিত ওভারের ক্রিকেট আসার পরে টেস্ট ক্রিকে'টে জনপ্রিয়তা অনেকটাই কমেছে। তবুও টেস্টকে ক্রিকে'টের সেরা ফরম্যাট বলা হয়। এটা বলা বাহুল্য যে সীমিত ও টেস্ট ক্রিকে'টের খেলার ধরন একেবারেই আলাদা। যে কারণে অনেকেই সীমিত ওভারের ক্রিকে'টে

দুর্দান্ত পারফরম্যান্স করলেও কখনো টেস্ট দলে জায়গা করতে পারেন নি। তাদের সাদা জার্সিতে প্রতিনিধিত্ব করা কেবল স্বপ্নই রয়েই গেছে। তাহলে চলুন জেনে নেওয়া যাক, সীমিত ওভারের সেই বিখ্যাত ৫ ক্রিকেটারের সম্পর্কে:-

১) লুক রাইট: (ইংল্যান্ড)-: বিস্ফোরক ব্যাটসম্যান লুক রাইট ইংল্যান্ডের হয়ে ৫০ ওয়ানডে এবং ৫১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। এছাড়াও তিনি ইংল্যান্ডে ঘরোয়া ক্রিকে'টে ১৪৪টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলেছিলেন, তার পরেও তিনি কখনও ইংল্যান্ডের হয়ে টেস্ট ক্রিকে'টে সুযোগ পাননি। টি-টোয়েন্টিতে তিনি ১৩৭ স্ট্রাইক রেট নিয়ে ৭৫৯ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৪টি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ৯৯ রান।

২) ইউসুফ পাঠান: (ভারত)-: সীমিত ওভারের ক্রিকে'টে অন্যতম সেরা আ'ক্রমণাত্মক ব্যাটসম্যান ইউসুফ পাঠান। বিশেষ করে তিনি টি-টোয়েন্টি ক্রিকে'টে দুর্দান্ত পারফরমেন্স করেছেন।ভারতের হয়ে তিনি ৫৭ ওয়ানডে এবং ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। এছাড়াও ৯২টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলেন, কিন্তু এর পরেও পাঠান কখনই টেস্ট ক্রিকে'টে সুযোগ পাননি।

৩) ডেভিড মিলার: (দক্ষিণ আফ্রিকা)-: দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডার ব্যাটসম্যান ডেভিড মিলারকে সীমিত ওভারের ক্রিকে'টে অন্যতম সেরা হিসাবে বিবেচনা করা হয়।তিনি নিজের দেশের হয়ে অনেক স্ মর'ণীয় ইনিংস খেলেছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে তিনি ১৩২ ওয়ানডে এবং ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কিন্তু কখনোই সাদা জার্সিতে খেলার সুযোগ পাননি।

৪) কায়রন পোলার্ড: (ওয়েস্ট ইন্ডিজ)-: কায়রন পোলার্ডকে টি-টোয়েন্টি ক্রিকে'টের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়। এই ক্যারিবিয়ান তারকা সারা বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগ খেলেন। এদিকে তিনি তার দেশের হয়ে ১১৩ ওয়ানডে এবং ৭৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কিন্তু কখনোই ওয়েস্ট ইন্ডিজের সাদা জার্সিতে নামা'র সুযোগ পাননি।

৫) ডেভিড হাসি: (অস্ট্রেলিয়া)-: অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ডেভিড হাসি সীমিত ওভারের ক্রিকে'টে দুর্দান্ত পারফরম্যান্স করলেও কখনোই ক্যা'ঙ্গারু দলের হয়ে সাদা জার্সিতে নামা'র সুযোগ পাননি। পরিসংখ্যানের কথা বললে, তিনি তার দেশের হয়ে ৬৯ ওয়ানডে এবং ৩৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!