1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০১:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
এক জ্ঞানী ব্যক্তির পরামর্শে সিদ্ধান্ত বদলেছিলেন আফ্রিদি বাংলাদেশ একাদশে দ্যা ক্রাইসেস ম্যান, জায়গা হয়নি শান্ত-মিঠুনের ধ্বংসের মুখে অস্ট্রেলিয়া ক্রিকেট, নিষিদ্ধ হতে চলেছেন ক্রিকেটাররা তামিমের সমালোচকদের উপযুক্ত জবাব দিলেন মাহমুদুল্লাহ রিয়াদ আইপিএল খেলার ‘শাস্তি’, জাতীয় দল থেকে বাদ পড়ছেন বেয়ারস্টো-বাটলাররা থেমে নেই ফিজ, হোটেল রুমেই ব্যায়াম করছেন মুস্তাফিজ খুদে ওজিল লাল কার্ড দেখাচ্ছে ইসরাইলি সেনাকে, শেয়ার করলেন মাসুদ ওজিল । যার কথায় মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছিলেন পোলার্ড তামিমের স্ট্রাইক রেট নিয়ে যারা কথা বলে তারা ‘বোকা’: মাহমুদউল্লাহ আইপিএল স্থগিত হওয়ায় পিপিএলে নাম লেখালেন বিরাট

এক ওভারে ৬টি বাউন্ডারি হাঁকিয়েছেন যে ৬ ব্যাটসম্যান!

  • সময় বুধবার, ৫ মে, ২০২১
  • ৮৯ পঠিত

বর্তমানে ক্রিকেটাররা আগের তুলনায় অনেক বেশি আ'ক্রমণাত্মক হয়ে উঠেছেন। তাই দ্রুত রান সংগ্রহ করতে বাউন্ডারির ওপরেই বেশি নির্ভরশীল হন। কিছু ব্যাটসম্যান রয়েছেন যারা ওভারের প্রতিটি বলেই বাউন্ডারি হাঁকিয়ে এই বিশেষ কৃতিত্ব অর্জন করেছেন। আজকের প্রতিবেদনে চলুন জেনে নেওয়া যাক সেই ৬ জন ব্যাটসম্যান সম্পর্কে, এই তালিকায় রয়েছেন তিন ভারতীয়:-

১) পৃথ্বী শ: তরুণ ভারতীয় বি ধ্বং'সী ওপেনার পৃথ্বী শ তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছেন। ২০২১ আইপিএলে কেকেআরের বিপক্ষে প্রথম ওভারেই শিভম মাভি ছটি বলে ৬টি বাউন্ডারি হাঁকান। ওই ওভারে একটি ওয়াইড হয়, এরফলে মোট ২৫ রান হয়েছিল। এই ম্যাচে তিনি মাত্র ৪১ বলে ২০০ স্ট্রাইক রেট নিয়ে ৮২ রান করে দলকে জয়ের দোরগোড়ায় খুব সহজেই পৌঁছে দেন।

২) সন্দীপ পাটিল: ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান সন্দীপ পাটিল আ'ক্রমনাত্মক ব্যাটিংয়ের জন্য পরিচিত ছিলেন। ১৯৮২ সালে টেস্ট ম্যাচে ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের বিপক্ষে ৪২৫ রান তাড়া করতে গিয়ে ১৩৬ রানে ৫ উইকেট হারায় ভারতীয় দল। এই সময়ে ১২৯ রানের একটি স্ মর'ণীয় ইনিংস খেলেন সন্দীপ পাটিল। যার মধ্যে বব উইলসের এক ওভারে টানা ৬ বলে ৬টি বাউন্ডারি হাঁকিয়েছিলেন।

৩) ক্রিস গেইল: ক্রিকে'টের টি-টোয়েন্টি অধ্যায় এর আগেই বি ধ্বং'সী ব্যাটসম্যান হিসেবে পরিচিত ছিলেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। ২০০৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৩-০ তে টেস্ট ম্যাচে পরাজিত হওয়ার পর, চতুর্থ টেস্টের মা'রমুখী হয়ে ওঠেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল। ওই ম্যাচে তিনি ম্যাথু হগার্ড এর এক ওভারে টানা ৬ বলে ৬টি বাউন্ডারি হাঁকিয়েছিলেন।

৪) রামনরেশ সারওয়ান: ২০০৬ সালে ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান রামনরেশ সারওয়ান এই বিশেষ কৃতিত্ব অর্জন করেছিলেন। ভারতের বিপক্ষে একটি টেস্ট ম্যাচে মুনাফ প্যাটেলের এক ওভারে টানা ৬টি বাউন্ডারি হাঁকিয়েছিলেন।

৫) সনৎ জয়সুরিয়া: শ্রীলংকার প্রাক্তন ব্যাটসম্যান সনৎ জয়সুরিয়া দীর্ঘ ১৭ বছর ক্রিকেট ক্যারিয়ারে প্রচুর সাফল্য অর্জন করেছেন। তিনি তার বিদায়ী টেস্ট ম্যাচে “স্পেশাল ট্রিটমেন্ট” দিয়েছিলেন ইংলিশ ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসনকে। ২০০৭ সালে ইংল্যান্ড সফরকারী সনৎ জয়সুরিয়া জেমস অ্যান্ডারসনের এক ওভারে টানা ৬ বলে ৬টি বাউন্ডারি হাঁকান।

৬) অজিঙ্কা রাহানে: যদি আধুনিক ক্রিকে'টের সবচেয়ে নৈপুণ্য শিল্পী কেউ হয়ে থাকে তাহলে অজিঙ্কা রাহানে ছাড়া আর কেউ নন। ২০১৪ সালে লর্ডসের ঐতিহাসিক টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে বিশেষ দক্ষতার পরিচয় দিয়েছিলেন। ২০১২ সালে একটি আইপিএল ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বে'ঙ্গালুরুর বিপক্ষে শ্রীশান্ত আরবিন্দের এক ওভারে টানা ৬টি বাউন্ডারি হাঁকিয়েছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!