1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৯:০৯ অপরাহ্ন
শিরোনামঃ

দেশে ফেরায় মানা, মালদ্বীপে আশ্রয় নিচ্ছেন অসি ক্রিকেটাররা!

  • সময় বুধবার, ৫ মে, ২০২১
  • ৬০ পঠিত

নিজের দেশেই ফেরার উপায় নেই! কি একটা অস্বস্তিকর অবস্থায় পড়লেন আইপিএলে আসা অস্ট্রেলিয়ান ক্রিকেটার, কোচ, সা'পোর্ট স্টাফরা। ভারতে করো'নার ভ'য়াব'হতায় সেই দেশ থেকে সব ধরনের ফ্লাইট বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়ান সরকার।

নতুন নিয়ম অনুযায়ী, অস্ট্রেলিয়ায় নামা'র ১৪ দিন আগেও ভারত ছিলেন এমন নাগরিকদের সোমবার থেকে দেশে প্রবেশ নি'ষি'দ্ধ করা হয়েছে। এই নিয়ম না মানলে সাজা হিসেবে পাঁচ বছর পর্যন্ত জেল কিংবা ৬৬ হাজার অস্ট্রেলিয়ান ডলার জরিমানা অথবা উভয় দ'ণ্ডই জুটতে পারে। এই কঠোর নিষে'ধাজ্ঞা বলবৎ থাকবে কমপক্ষে ১৫ মে পর্যন্ত।

এদিকে আইপিএলও স্থগিত হয়ে গেছে। এমতাবস্থায় কী করে দেশে ফিরবেন টুর্নামেন্টে অংশ নিতে এসে ভারতে আট'কে পড়া অস্ট্রেলিয়ানরা? ক্রিকেটার, কোচিং স্টাফ, ধা'রাভাষ্যকারসহ আইপিএলের বায়ো-বাবলে আছেন প্রায় ৪০ জন অস্ট্রেলিয়ান।

ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথের মতো খেলোয়াড় যেমন আছেন; কোচ হিসেবে আছেন রিকি পন্টিং, সাইমন ক্যাটিচরা। তারা কিভাবে দেশে ফিরবেন? অস্ট্রেলিয়ান সরকার যে সবার জন্যই কঠোর। জানা গেছে, ভারতে আইপিএলে আট'কে পড়া অস্ট্রেলিয়ানরা দেশে ফিরতে না পেরে বাধ্য হয়েই এই কদিন আশ্রয় নিতে পারেন মালদ্বীপে।

আইপিএলে দায়িত্ব পালন করা অস্ট্রেলিয়ান ধা'রাভাষ্যকার মাইকেল স্ল্যাটার ইতিমধ্যে মালদ্বীপে পারি জমিয়েছেন। তার পথ ধরেই বাকিরাও সেখানে পৌঁছে যাওয়ার পরিকল্পনা করছেন বলে জানিয়েছে অস্ট্রেলিয়ার কয়েকটি গণমাধ্যম।

ব্যতিক্রম 'হতে পারেন কেবল অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ড্যান ক্রিশ্চিয়ান। ইংলিশ কাউন্টিতে খেলতে যাওয়ার কথা তার। যদিও যুক্তরাজ্য ভারত থেকে এখন কেবল স্বদেশি নাগরিকদেরই দেশে ফেরার অনুমতি দিচ্ছে। সেক্ষেত্রে ক্রিশ্চিয়ানেরও সরাসরি হয়তো যাওয়া হবে না। দুবাইয়ে থেকে তারপর যুক্তরাজ্যে যাওয়া লাগতে পারে তার।

ভারত থেকে দেশে ফিরতে না পারায় উদ্বি'গ্ন কামিন্স ফক্স স্পোর্টসের স'ঙ্গে আলাপে বলেছেন, ‘যখন আ মর'া অস্ট্রেলিয়া ছাড়ি, জানতাম দেশে ফিরলে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। কিন্তু এভাবে সীমা'ন্ত বন্ধ হয়ে যাব'ে আ মর'া ভাবিনি। এর ফলে এখানে থাকা অস্ট্রেলিয়ানরা বেশ চিন্তায় পড়ে যায়। কিন্তু আ মর'া তো এই টুর্নামেন্টে জুনের প্রথমভাগ পর্যন্ত চুক্তি করেছি।আশা করছি ১৫ মে সীমা'ন্ত খুলে যাব'ে, আ মর'াও ফিরতে পারব।’

এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তবর্তীকালীন প্রধান নির্বাহী নিক হকলি, টিম পারফরম্যান্স প্রধান বেন অলিভার এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী টড গ্রিনবার্গ উদ্ভূ'ত পরিস্থিতি নিয়ে আজ (ম'ঙ্গলবার) রাতে জরুরী মিটিংয়ে বসবেন বলে জানা গেছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!