1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ০৯ মে ২০২১, ১১:৩২ পূর্বাহ্ন

বড় ছক্কা মারলেই তারা জিজ্ঞেস করতো, তুমি নেশা কর?

  • সময় মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ৩৯ পঠিত

২০১১ সাল থেকে নিয়মিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলছেন আন্দ্রে রাসেল। শুরুতে ছিলেন দিল্লি ডেয়ারডেভিলসের (ক্যাপিটালস) নিয়মিত সদস্য। কিন্তু ২০১৪ আইপিএলে তাকে ছেড়ে দিয়েছিল ফ্রাঞ্চাইজিটি। সেই আসরের নিলামের প্রথম দিন অবিক্রিত ছিলেন এই অলরাউন্ডার।

অবশেষে পরের দিন তাঁকে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। এরপরের গল্পটা সবারই জানা। রাসেল এখন টি-টোয়েন্টির কিংবদন্তি। যার পেছনে অনেক বড় অবদান রয়েছে কলকাতার। এতো মৌসুম ধরে কলকাতার হয়ে খেললেও মাঝে এক মৌসুম কেকেআর তাঁর সার্ভিস পায়নি।

কারণ সেই মৌসুমে নি'ষি'দ্ধ ছিলেন রাসেল। ডোপ কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছিলেন। রাসেল জানিয়েছেন, সেটি ছিল তার জীবনের অন্যতম বাজে সময়। যা তিনি একেবারেই ভুলে যেতে চান। কিন্তু ক্যারিয়ার সেরা ফর্মে ছিলেন সে সময়, তাই এক বছর খেলতে না পারায় তাকে এখনও পোড়ায়।

কলকাতার ইউটিউব চ্যানেলে রাসেল বলেন, ‘২০১৭ সালটা জীবনের সবচেয়ে খারাপ সময় ছিল। দুরন্ত ফর্মে থাকা অবস্থায় নি'ষি'দ্ধ হয়েছিলাম। অসাধারণ ব্যাটে-বলে হিট করছিলাম। আমি যেখানেই খেলতে যাচ্ছিলাম সেখানেই ডোপ টেস্ট দিতে হচ্ছিল। ১০০ মিটারের ওপর ছক্কা হচ্ছিল অনেক।’

‘আর ছোট রানআপেও ১৪০-এর ওপর বল করতে পারতাম বলে মানুষ প্রশ্ন করতে শুরু করল, আমি কি ড্রা'গস নিই! তবে আমি জানতাম কীভাবে বেরিয়ে আসতে হয় এসবের থেকে। কেউ আমাকে রাস্তা দেখায়নি। আমি জানতাম এটা জুতো পরার মতোই একটা বি'ষয়। ওই সময়টাই আমাকে শক্তিশালী করেছে’

করো'নাভাইরাসের কারণে ২০২০ আইপিএল হয়েছে ভারতের বাইরে। আর এবার ভারতে হলেও ‘হোম অ্যাডভানটেজ’ পাচ্ছে না দলগু'লো। কিন্তু রাসেলের মন যে পরে আছে কলকাতার অলিতে-গলিতে। ইডেন গার্ডেন্সে খেলা বেশি মিস করছেন এই ক্যারিবিয়ান।

রাসেল আরও বলেন, ‘ইডেনের দর্শকের সামনে খেলাটা অনেক মিস করি। যেখানে আমি জানি হাজার হাজার মানুষ আমা'র স মর'্থনে। এটাই এগিয়ে নিয়ে যায় আমাকে। ইডেনই ভিতরের আগু'নটা বার করে এনেছে। প্রথম বল ফেস করার আগেই হোক বা প্রথম রানআপ নেওয়ার সময়, দর্শকের গর্জন যেন এক অদ্ভুত অনুভূ'তি দেয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!