1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ০৯ মে ২০২১, ০৯:৩৫ পূর্বাহ্ন

আশরাফুল-নাসিরকে বড় সুখবর দিলো বিসিবি!

  • সময় সোমবার, ৩ মে, ২০২১
  • ১৯০ পঠিত

করো'নার প্রাদুর্ভাব কমে আসায় ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) নিয়ে আশার আলো দেখেছিল দেশের ক্লাবগু'লো ও ক্রিকেট স মর'্থকরা। তবে কদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের কথায় সেই আশায় গু'ড়েবালি জমেছিল ক্লাবগু'লোর।

আপাতত ডিপিএল মাঠে গড়ানো নিয়ে আর কোনো শঙ্কা নেই বলে জানিয়েছে বিসিবি। আগামী ৩১ মে থেকে মাঠে গড়াতে যাচ্ছে প্রিমিয়ার লিগের এবারের আসর। পুরো টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। এক বিবৃতিতে বি'ষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ। এমন সংবাদ অবশ্যই আশরাফুল, নাসির, সাব্বিরদের মত ন্যাশনাল দল থেকে ছিটকে যাওয়া ক্রিকেটারদের জন্য বড় সুখবর।

এ প্রস'ঙ্গে ইনাম বলেন, ‘৩১ মে থেকে ডিপিএল শুরু করার ব্যাপারে সিসিডিএম বিসিবির পরিকল্পনাকে স মর'্থন করেছে। আগে যেমন সি'দ্ধান্ত নেয়া হয়েছে যে এটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট হবে। আন্তর্জাতিক ব্যস্ত সূচি ও আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বিবেচনায় আ মর'া বিশ্বা'স করি ২০১৯-২০ লিগের জন্য টি-টোয়েন্টিই আদর্শ ফরম্যাট।’

গত বছরের মা'র্চে প্রথম রাউন্ড শেষেই ডিপিএল স্থগিত করতে বাধ্য হয়েছিল বিসিবি। এরপর আর মাঠে গড়ায়নি ঘরোয়া এই টুর্নামেন্টটি। এর মাঝে ব'ঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) মাঠে গড়ালেও সেটিও দুই রাউন্ড শেষেই স্থগিত করেছিল বাংলাদেশের ক্রিকে'টের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

যদিও করো'নাকালীন বিসিবি প্রেসিডেন্টস কাপ ও ব'ঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মতো ‍দুটি টুর্নামেন্ট আয়োজন করেছিল বিসিবি। এ ছাড়া ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। করো'নার প্রকো'প কমলেও খেলোয়াড়দের সুরক্ষার কথা ভেবে স্পষ্ট নির্দেশনা দিয়েছেন বিসিবি সভাপতি। ব'ঙ্গবন্ধু ডিপিএল আয়োজন করার জন্য বিসিবির আয়োজিত টুর্নামেন্ট থেকে শিক্ষা নিতে চায় সিসিডিএম।

সেই স'ঙ্গে সেগু'লো অনুযায়ী পরিকল্পনা সাজাতে চায় তাঁরা। খেলোয়াড়দের সুরক্ষা নিয়ে ইনাম বলেন, ‘এই সময়ে খেলোয়াড়দের সুরক্ষার গু'রুত্ব সম্পর্কে বিসিবি সভাপতি একটি স্পষ্ট নির্দেশনা দিয়েছেন। বোর্ড চলতি মৌসুমে সাফল্যের স'ঙ্গে দুটি টুর্নামেন্ট শেষ করেছে এবং ওয়েস্ট ইন্ডিজকে আতিথেয়তা দিয়েছে। আ মর'া এগু'লো থেকে শিক্ষা নেব এবং সেই অনুযায়ী ব'ঙ্গবন্ধু ডিপিএলের জন্য পরিকল্পনা করব।

এই লিগটি খেলোয়াড় ও ক্লাবগু'লোর কাছে কতটা গু'রুত্বপূর্ণ সেটা আ মর'া জানি। পরিকল্পনার সময় তাদের স মর'্থনকে প্রশংসা জানাই।’ এদিকে ৩১ মে থেকে টুর্নামেন্ট শুরু হলেও পূর্ণা'ঙ্গ সূচি প্রকাশ করা হয়নি। সেই স'ঙ্গে কবে ফাইনাল অনুষ্ঠিত হবে সেটিও উল্লেখ করেনি সিসিডিএম। যদিও টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৬ মে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!