1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ০৯ মে ২০২১, ১১:০৩ পূর্বাহ্ন

শ্রীলংকাকে অবৈধ সুবিধা দিচ্ছেন আম্পায়াররা!

  • সময় রবিবার, ২ মে, ২০২১
  • ১০২ পঠিত

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে লংকান আম্পায়ার কুমা'র ধ'র্মসেনার বিরু'দ্ধে স্বাগতিকদের অবৈ'ধ সুবিধা দেয়ার অ'ভিযোগ উঠেছে। একাধিক উপায়ে স্বদেশি ক্রিকেটারদের অবৈ'ধ সুবিধা দিয়ে যাচ্ছেন তিনি।
দেখা গেছে, ম্যাচ শুরুর আগে অনুশীলনের সময় লংকান স্পিনারদের পরা মর'্শ দিচ্ছেন ধ'র্মসেনা।

এছাড়া কথা বলছেন উইকে'টের আচরণ নিয়ে। এ থেকে প্রশ্ন ওঠাই স্বাভাবিক যে, লড়াইয়ের আগে ম্যাচের আম্পায়ার মাঠে কীভাবে থাকেন? সেখানে একটি দলের অনুশীলনের সময় দেখা যাচ্ছে আম্পায়ারকে! শুধু এটাই নয়, ম্যাচ চলাকালীন সময়েও লংকানদের সুবিধা করে দিয়েছেন ধ'র্মসেনা।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশের ইনিংসের সময় লংকান বোলারদের নতুন বল ব্যবহারের নীতিবিরু'দ্ধ সুবিধা করে দেন এই আম্পায়ার। সেখানে ক্রিকে'টের নিয়মের ধার ধারেননি তিনি। শনিবার তামিম ইকবালের মা'রমুখী ব্যাটিংয়ে বলের আকৃতি কিছুটা বদলে যায়। ফলে বল পরিবর্তনের প্রয়োজন হয়।

এ ক্ষেত্রে নিয়ম হলো- আকৃতি পরিবর্তনের কারণে যে বলটি বদলাতে হবে, পরিবর্তিত বলকে সেই বলের মতোই ব্যবহৃত 'হতে হবে। ক্যামেরায় দেখা যায়, আরেক অনফিল্ড আম্পায়ার রুচিরা পালিয়াগু'রুগে কমপক্ষে আট' ওভার ব্যবহৃত এমন পুরনো বল খুঁজেছিলেন। এ জন্য সময়ও নিচ্ছিলেন তিনি।

কিন্তু ধ'র্মসেনা নতুন একটি বল বেছে নিয়ে তা লংকান পেসার সুরা'ঙ্গা লাকমলের হাতে তুলে দেন। তা দেখে রীতিমতো অবাক হয়ে যান ধা'রাভাষ্যকাররাও। কারণ পুরনো বল না পেলে সে ক্ষেত্রে যে বলটি নেওয়া হয়, তা আগের বলের চেয়ে বেশি উজ্জ্বল হলে রুমাল দিয়ে ঘষে উজ্জ্বলতা কমাতে হয়। কিন্তু ধ'র্মসেনা তা করেননি। ফলে অবৈ'ধ সুবিধা দেয়ার অ'ভিযোগ উঠেছে তার বিরু'দ্ধে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!