1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৩:৪৫ পূর্বাহ্ন

স্মিথ মালানদের ছাড়িয়ে তামিম লিটনের বিশ্বরেকর্ড যা নেই আর কারো

  • সময় মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
  • ১৮৪ পঠিত

২০২০ সালটা ক্রিকে’টের জন্য মোটেও সু’খকর ছিল না। বছরের শুরু থেকেই প্রা’ণঘা’তী ক’রো'নার হা’নায় বি’পর্যস্ত ছিল গোটা বিশ্বের ক্রীড়া'ঙ্গন। ক’রো'না কাটিয়ে অবশ্য ক্রিকেট মাঠে ফিরেছে বেশ কিছুদিন ধরেই। প্রথমে সীমিত পরিসরে ঘরোয়া ক্রিকে’টের টুর্নামেন্ট আয়োজনের পর শুরু হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটও।

সারা বছর জুড়েই যখন ক্রিকে’টের আকাল চলছে তখন বছরের শুরুর দিকেই সফলতা পেয়েছেন টাইগার ব্যাটসম্যানরা। চলতি বছরে কম সংখ্যক ম্যাচ খেলার সুযোগ হলেও এতেই নতুন বিশ্ব রেকর্ড গড়েছেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল এবং লিটন কুমা'র দাস।

২০২০ সালে একদিনের আন্তর্জাতিক ক্রিকে’টে সর্বাধিক রানের ইনিংসটি দ’খলে নিয়েছেন লিটন। তালিকায় আছেন তামিম ইকবালও। এক নজরে দেখে নেয়া যাক ২০২০ সালে আন্তর্জাতিক ওয়ানডেতে সর্বাধিক রানের ইনিংস খেলা পাঁচ ব্যাটসম্যানের তালিকা।

১। লিটন দাসঃ এই টাইগার ওপেনার গত মা'র্চে সিলেটের নয়নাভিরাম স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে সর্বাধিক রানের ইনিংসটি খেলেন। ১৪৩ বল মোকাবেলায় ১৭৬ রানের ইনিংসটি দেশের যেকোনো ক্রিকেটারের সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস। ফলে সবাইকে ছাড়িয়ে তালিকার প্রথম স্থানেই রয়েছেন লিটন।

২। তামিম ইকবালঃ তালিকার দুইয়ে থাকা ব্যাটসম্যানটি হলেন বাংলাদেশ ওয়ানডে দলের বর্তমান অধিনায়ক তামিম ইকবাল। লিটনের সর্বোচ্চ রানের ইনিংসটি খেলার ম্যাচেই তামিম ইকবালও তার ক্যারিয়ারের সর্বোচ্চ রানের ইনিংসটি খেলেন। এই ম্যাচে তামিমের ব্যাট থেকে এসেছিল ১৫৮ রানের ইনিংস।

৩। পল স্টার্লিংঃ আয়ারল্যান্ডের অন্যতম অ'ভিজ্ঞ ব্যাটসম্যান পল স্টার্লিং এই বছরে সর্বোচ্চ রানের ইনিংস খেলার তালিকায় রয়েছেন তিন নম্বরে। ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে ১৪২ রানের ইনিংস খেলেছিলেন স্টার্লিং।

৪। স্টিভেন স্মিথঃ ব্যাট হাতে গোটা বিশ্বকে শাসন করা অজি ব্যাটসম্যান স্টিভেন স্মিথ রয়েছেন তালিকার চার নম্বরে। চলতি বছরে ভারতের বিপক্ষে ওয়ানডে ক্রিকে’টে সর্বোচ্চ ১৩১ রানের ইনিংসটি খেলে তিনি।

৫। জানেমান মালানঃ আন্তর্জাতিক ক্রিকে’টে পদচারনা বেশি দিনের না হলেও দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যান ২০২০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছেন অ'পরাজিত ১২৯ রানের ইনিংস। যা তাকে ঠাই করে দিয়েছে তালিকার ৫ নম্বরে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!