1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:৫৪ পূর্বাহ্ন

মাশরাফির প্রতিদ্বন্দ্বী হয়ে দাড়িয়েছে এই ৬ জন!

  • সময় রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ১৪২ পঠিত

অবশেষে দীর্ঘ এক বছর পর আন্তর্জাতিক ক্রিকে'টে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। সব ঠিকঠাক থাকলে আসছে ২০২১ সালের ২০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে সিরিজ শুরু করবে টিম বাংলাদেশ। তবে এই সিরিজে জায়গা পাবেন কি মাশরাফি, এই প্রশ্ন এখন টাইগার ভক্তদের মাঝে!

কাঙ্ক্ষিত দ্বিপক্ষীয় এ সিরিজ আয়োজনের সব ধরনের প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে বিসিবি। জাতীয় দল নির্বাচকরা দল গোছানোর কাজে হাত দিয়েছেন আরও আগে। টেস্ট স্কোয়াডে পরিবর্তনের সুযোগ কম। তবে নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশারকে চাপ যা নিতে হবে ওয়ানডে দল বানাতে গিয়ে।

যেহেতু এই সিরিজে কোন টি-টোয়েন্টি ম্যাচে নেই তাই ওয়ানডেতে সুযোগ পেতে পারেন সদ্য শেষ হওয়া ব'ঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ভাল করা তরুণরা।

আর তাইতো ওয়ানডে স্কোয়াডে জায়গা পেতে জুনিয়র সতীর্থদের স'ঙ্গে রীতিমতো প্রতিদ্বন্দ্বিতা করতে হবে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর'্তুজাকে।

ওয়ানডে স্কোয়াডে পেস বোলিং ইউনিটের পুলে রয়েছেন মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মো হা'ম্ম'দ সাইফউদ্দিন, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শফিউল ইসলাম ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ও ব'ঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দারুণ বল করা শরিফুল ইসলাম।

মাশরাফি বিন মর'্তুজা

জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমি'ঙ্গোর পরিকল্পনা আবার ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ঘিরে। বিসিবির দায়িত্বশীল কর্মকর্তাদের স'ঙ্গে কথা বলে জানা গেছে, মাশরাফির মতো সিনিয়র ক্রিকেটারকে এই পরিকল্পনায় রাখেননি কোচ। যে কারণে জাতীয় দল নির্বাচকরা পড়ে গেছেন উভয় সংকটে। কারণ তারা জানেন, মাশরাফি ফিট থাকলে খেলার যোগ্যতা রাখেন।

বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খানের বিশ্বা'স, ফিট থাকলে স্কোয়াডে জায়গা করে নেবেন দেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক, ‘আমি ব্যক্তিগতভাবে মনে করি মাশরাফি ফিট থাকলে খেলা উচিত। কিন্তু তাকে নেওয়া না নেওয়া নির্বাচকদের ব্যাপার। কারণ দল নির্বাচনে আমা'র কোনো ভূমিকা থাকে না।’

উল্লেখ্য, হ্যামস্ট্রিং চোটের কারণে ব'ঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শুরু থেকে খেলতে পারেননি মাশরাফি। তবে টুর্নামেন্টের শেষদিকে জেমকন খুলনায় যোগ দিয়ে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে প্রথম কোয়ালিফা’য়ার ম্যাচে পাঁচ উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচসেরা।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে বিসিবির একজন পরিচালক বলেন, ‘মাশরাফি এখন আর অধিনায়ক নেই। তবে দেশের জন্য সে অনেক কিছু করেছে। জাতীয় দল থেকে তার বাদ পড়াটা সুন্দর দেখায় না। আবার এটাও দেখতে হবে, দেশের স্বার্থে আবেগ মূল্যহীন। তাই আমি ব্যক্তিগতভাবে মনে করি, বিসিবি ও মাশরাফি বসে একটা সি'দ্ধান্ত নিলে ভালো করবে। তা না হলে তিন মাস পর পরিস্থিতি ভিন্ন 'হতে পারে।’

তাইতো ৩৭ বছর পার করে ৩৮-এ পা দেওয়া মাশরাফি ওয়ানডে দলে জায়গা পাওয়া এখন অনেকটাই ফিকে বলা যায়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!