1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৮:৪০ অপরাহ্ন

দশক সেরার টেস্ট একাদশ ঘোষণা করলেন হার্শা ভোগলে –

  • সময় রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ৯৭ পঠিত

আর মাত্র কয়েকদিন পর শেষ হয়ে যাব'ে ২০২০ সাল। একই স'ঙ্গে সমাপ্তি ঘটবে একটি দশকের। এমন সময়ে পছন্দের দশক সেরা টেস্ট একাদশ নির্বাচন করেছেন ভারতের জনপ্রিয় ধা'রাভাষ্যকার ও ক্রীড়া সাংবাদিক হার্শা ভোগলে। সেখানে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান।

সাকিব ছাড়া আরো একজন বাংলাদেশি হার্শার সেরা একাদশে জায়গা পাওয়ার দৌড়ে ছিলেন। তিনি সাবেক টাইগার ক্যাপ্টেন মুশফিকুর রহিম। এই দশকে তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকানো বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান শ্রীলংকান কিংবদন্তি কুমা'র সা'ঙ্গাকারা' এবং দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের কাছে জায়গা হারিয়েছেন।

জানুয়ারী ২০১১ থেকে শুরু করে ২৫ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সময়ের মাঝে টেস্ট ফরম্যাটে ক্রিকেটারদের পারফরম্যান্স বিবেচনা করে বিশেষ এই একাদশ তৈরী করেছেন হার্শা। তার একাদশে আছেন ৬ জন ব্যাটসম্যান, ১ জন করে অলরাউন্ডার ও স্পিনার এবং ৩ জন পেসার।

উদ্বোধনী জুটিতে দুই বাঁহাতি ব্যাটসম্যান ইংল্যান্ডের অ্যালেস্টার কুক এবং অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে রেখেছেন হার্শা। তিন নম্বরে আছেন সা'ঙ্গাকারা'। চার ও পাঁচ নম্বরে যথারীতি আছেন বর্তমান সময়ের সেরা দুই ব্যাটসম্যান ভারতের বিরাট কোহলি এবং অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ।

ছয় নম্বর ব্যাটিং পজিশনে এবি ডি ভিলিয়ার্সকে রেখেছেন হার্শা। একই স'ঙ্গে একাদশের উইকেটরক্ষক হিসেবে তাকেই বেছে নিয়েছেন তিনি। সা'ঙ্গাকারা' ও ডি ভিলিয়ার্স থাকায় বাড়তি কোন স্পেশালিস্ট উইকেটরক্ষককে রাখেননি এই বিখ্যাত ধা'রাভাষ্যকার। ফলে একাদশে জায়গা হয়নি মুশফিকের।

অলরাউন্ডার হিসেবে হার্শার একাদশে জায়গা পেয়েছেন সাকিব। সেখানে টাইগার অলরাউন্ডারের শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন ভারতের রবীন্দ্র জাদেজা। তবে একাদশে ব্যাটিং শক্তি বাড়াতে জাদেজার চেয়ে সাকিবকেই বেশি পছন্দ করেছেন এই ক্রিকেট বিশ্লেষক। অ'পর স্পিনার হিসেবে একাদশে আছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন।

হার্শার দশক সেরা টেস্ট একাদশের তিন পেসার হলেন যথাক্রমে ইংল্যান্ডের জেমস এন্ডারসন, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন এবং অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। সবমিলিয়ে বেশ ভারসাম্যপূর্ণ ও শক্তিশালী একাদশ বেছে নিয়েছেন এই ক্রিকেট বিশ্লেষক। যা সমালোচক মহলেও বেশ প্রশংসা কুড়িয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!