1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ

৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আরছে অস্ট্রেলিয়া !

  • সময় শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ২০২ পঠিত

অনেক অ'পেক্ষার অবসান ঘটিয়ে ২০১৭ সালে বাংলাদেশ সফরে এসেছিল অস্ট্রেলিয়া। এরপর পার হয়ে গিয়েছে ৪ বছর। কিন্তু বাংলাদেশে আর আসেনি ডেভিড ওয়ার্নার-স্টিভ স্মিথরা। তবে এবছরের অক্টোবরের শুরুর দিকে বাংলাদেশে আসার রয়েছে তাদের। যদিও এখনো সূচি চূড়ান্ত হয়নি।

আগামী অক্টোবরেই ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে, সেটি সামনে রেখে বাংলাদেশে তিন ম্যাচের টি-টোয়েন্টির সিরিজ খেলার কথা ওয়ার্নার-স্মিথদের। কিন্তু ইংলিশ দৈনিক ডেইলি মিররের বলছে, বাংলাদেশে সিরিজ খেলতে আসলে আর্থিক ক্ষ'তি হবে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

কারণ করো'নাভাইরাসের প্রাদুর্ভাবে এলোমেলো হয়ে যাওয়া সূচিতে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরটা সাংঘর্ষিক 'হতে পারে এ বছরের জুলাইয়ে ইংল্যান্ডে 'হতে যাওয়া ‘দ্য হানড্রে'ড’-এর স'ঙ্গে। ১০০ বলের সেই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ওয়ার্নার-ম্যাক্সওয়েলসহ অস্ট্রেলিয়ার জাতীয় দলে বিভিন্ন সংস্করণে খেলা ৯ জনসহ মোট ১০ জন খেলোয়াড়ের খেলার কথা।

জুন-জুলাইয়ে তিন টি-টোয়েন্টি ও তিন ওয়ানডের সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার কথা রয়েছে অস্ট্রেলিয়া দলের। ডেইলি মেইলের আরও খবর, অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড (ক্রিকেট অস্ট্রেলিয়া—সিএ) ঠিক করেছে, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পরই সরাসরি বাংলাদেশ সফরে যাব'ে অস্ট্রেলিয়া।

সেক্ষেত্রে অক্টোবর না হয়ে জুলাই-আগস্টে 'হতে পারে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ। তাতেই অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের ১০০ বলের টুর্নামেন্টে খেলা সংশয়ে পড়ে গেছে বলে জানাচ্ছে ডেইলি মেইল। প্রতিবেদনটিতে আরও বলা হয়েছে অন্য সময় হলে ক্রিকেট অস্ট্রেলিয়া হয়তো তাদের প্রথম সারির ক্রিকেটারদের বাংলাদেশে যেতে বলত না।

ইংল্যান্ডের এই ১০০ বলের টুর্নামেন্টেই খেলার অনুমতি দিত। কিন্তু এবার ভারতের মাটিতে বিশ্বকাপ বলে ক্রিকেট অস্ট্রেলিয়ার চাওয়া, ম্যাক্সওয়েল-স্মিথরা এশিয়ার মাটিতেই খেলে প্রস্তুতি নিক।

এছাড়া দলটির বাংলাদেশ সফরের দিন তারিখ এ সপ্তাহের শেষ দিকে। ক্রিকেট অস্ট্রেলিয়ার বার্ষিক কেন্দ্রীয় চুক্তি নিশ্চিত হওয়ার পরই জানা যাব'ে বলে জানাচ্ছে ডেইলি মেইল।

ম্যানচেস্টার অরিজিনালস, নর্দার্ন সুপারচার্জার্স, বার্মিং হা'ম ফিনিক্স, ট্রেন্ট রকেটস, ওয়েলশ ফা’য়ার, লন্ডন স্পিরিট, ওভাল ইনভিনসিবলস ও সাউদার্ন ব্রেভ এই আট'টি দল নিয়ে হবে ১০০ বলের ক্রিকে'টের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি। প্রতিটি ফ্র্যাঞ্চাইজির ছেলে ও মেয়েদের দল আছে।

আট'টি ফ্র্যাঞ্চাইজির ছেলেদের দলে সব মিলিয়ে ১০ জন অস্ট্রেলিয়ান। অ্যারন ফিঞ্চ ও ক্রিস লিন আছেন সুপারচার্জার্সে; অ্যাডাম জাম্পা ফিনিক্সে; ডার্সি শর্ট ও নাথান কোল্টার-নাইল রকেটসে; ঝাই রিচার্ডসন ফা’য়ারে; গ্লেন ম্যাক্সওয়েল স্পিরিটে, ডেভিড ওয়ার্নার ও মা'র্কাস স্টয়নিস ব্রেভে। আর এর বাইরে অস্ট্রেলিয়া জাতীয় দলে এখনো অ'ভিষেক না হওয়া ন্যাথান সাওটার খেলবেন ইনভিনসিবলস দলে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!