1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৭:২০ অপরাহ্ন

আবারও কপাল পুড়লো সাকিবের!

  • সময় মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ৮৮ পঠিত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের হয়ে তিন ম্যাচ খেলে ফেলেছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। তিন ম্যাচে আশানুরুপ পারফরমেন্স না হওয়ায় সাকিবকে নিয়ে শুরু হয়েছে আলোচনা।ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইনের পরিবর্তে সাকিবকে প্রথম তিন ম্যাচের একাদশে রেখেছিলো কলকাতা। এতে প্রশ্ন জেগেছিলো, সিদ্বান্তটি সঠিক ছিলো কি-না।

এখন পর্যন্ত ব্যাট হাতে মাত্র ৩৮ রান এবং ৮১ রান খরচায় মাত্র ২ উইকেট নিয়েছেন সাকিব। যা সাকিবের মত সেরা খেলোয়াড়ের পক্ষ থেকে আশা করা যায় না। এটি স্পষ্ট যে, বোলিং কিছুটা ভালো হলেও, ব্যাটিং মোটেও ভালো ছিলো না। এতে নারাইনের একাদশের সুযোগ সম্ভাবনা তৈরি হয়েছে।

বোলিংএর চেয়ে ব্যাটিংএ ভালো করার সুযোগ ছিলো সাকিবের। দলকে ম্যাচ জেতানোর সুযোগও পেয়েছিলেন তিনি। কিন্তু সেটা পারছেন না তিনি।এমন পারফরমেন্সের পর বিশেষজ্ঞরা প্রশ্ন তুলেছেন, একাদশের সাকিবের আরও সুযোগ পাওয়া উচিত কি-না। ২০১২ ও ২০১৪ সালে শিরোপা জয়ী কলকাতা দলের গু'রুত্বপূর্ণ সদস্য ছিলেন সাকিব।

সাকিবকে ছেড়ে দেয়ার পর সানরাইজার্স হায়দারাবাদের হয়ে তিন মৌসুমে খেলেছেন তিনি। গেল আসরে আইসিসি কর্তৃক নি'ষি'দ্ধ থাকায় আইপিএল খেলতে পারেননি সাকিব।এবারের আসরের জন্য নিলামে আবারো সাকিবকে দলে ভেড়ায় কলকাতা। এজন্য খরচ হয়েছে ৩ কোটি ২০ লাখ রুপি। তাই কেকেআরের পক্ষ থেকে জানানো হয়েছিলো, এ মৌসুমে সাকিব তাদের গু'রুত্বপূর্ণ খেলোয়াড় হবেন এবং নারাইনের চেয়ে এগিয়ে থাকবেন।

কিন্তু তিন ম্যাচ পর, পরিসংখ্যান বলছে, সাকিবের পারফরমেন্স আশানুরুপ নয়। ম্যাচ জেতানোর সুযোগও হাতছাড়া করেন তিনি। প্রথম ম্যাচে ইনিংসের শেষদিকে ব্যাটিং শুরু করেছিলেন সাকিব। কিছুই করার ছিলো না তার। ৫ বলে ৩ রান করেন তিনি। বল হাতে ৪ ওভারে ৩৪ রান দিলেও, উইকেটশুন্য ছিলেন সাকিব।

দ্বিতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৪ ওভারে ২৩ রান দিয়ে ১ উইকেট নেন সাকিব। ঐ ম্যাচে স্লো উইকেট ছিলো, বলও বেশ টার্ন করছিলো। তবে সাকিবের জন্য এমন উইকেটই আদর্শ ছিলো। কারন বাংলাদেশে এমন উইকে'টেই ব্যবহৃত হয়।কিন্তু যখন কলকাতার জয়ের জন্য ২৯ বলে ৩১ রানের প্রয়োজন ছিলো, তখন উইকেট বিলিয়ে দিয়ে আসেন সাকিব। এরপরই সাকিবের সমালোচনায় মেতে উঠেন বিশেষজ্ঞরা।

সাকিব ও কেকেআরের আরও একটি খারাপ দিন গিয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যা'ঙ্গালুরুর বিপক্ষে সাকিবকে মাত্র ২ ওভার বল করার সুযোগ করে দেন কেকেআরের অধিনায়ক ইংল্যান্ডের ইয়োইন মর'গান। ২ ওভারে ২৪ রান দেন সাকিব। ব্যাট হাতে যা করেছেন তা দলের কোন কাজে আসেনি। ২৫ বলে ২৬ রান করেন সাকিব।

অনেকেই প্রশ্ন তুলেছেন সাকিবের পরিবর্তে কেন নারাইনকে খেলানো হচ্ছে না। বিশেষত ভাষ্যকার আকাশ চোপড়া, কেকেআরের পরের ম্যাচে সাকিবের জায়গায় নরাইনকে দেখতে চান। আর একজন ভাষ্যকার ইয়ান বিশপও, তার সেরা একাদশে রাখেননি সাকিবকে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!