1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০১:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
এক জ্ঞানী ব্যক্তির পরামর্শে সিদ্ধান্ত বদলেছিলেন আফ্রিদি বাংলাদেশ একাদশে দ্যা ক্রাইসেস ম্যান, জায়গা হয়নি শান্ত-মিঠুনের ধ্বংসের মুখে অস্ট্রেলিয়া ক্রিকেট, নিষিদ্ধ হতে চলেছেন ক্রিকেটাররা তামিমের সমালোচকদের উপযুক্ত জবাব দিলেন মাহমুদুল্লাহ রিয়াদ আইপিএল খেলার ‘শাস্তি’, জাতীয় দল থেকে বাদ পড়ছেন বেয়ারস্টো-বাটলাররা থেমে নেই ফিজ, হোটেল রুমেই ব্যায়াম করছেন মুস্তাফিজ খুদে ওজিল লাল কার্ড দেখাচ্ছে ইসরাইলি সেনাকে, শেয়ার করলেন মাসুদ ওজিল । যার কথায় মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছিলেন পোলার্ড তামিমের স্ট্রাইক রেট নিয়ে যারা কথা বলে তারা ‘বোকা’: মাহমুদউল্লাহ আইপিএল স্থগিত হওয়ায় পিপিএলে নাম লেখালেন বিরাট

আইপিএলে যে নিয়মের পরিবর্তন চান রাহুল!

  • সময় সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ১৯২ পঠিত

বোলারদের সুবিধার্থে ক্রিকে'টে একটি নিয়মের পরিবর্তন চান লোকেশ রাহুল। পাঞ্জাব কিংসের এই অধিনায়ক মনে করছেন, রাতের খেলায় কুয়াশার কারণে বল ভিজে গেলে তা পরিবর্তনের নিয়ম থাকা উচিত। না হলে বোলারদের বিপাকে পরতে হয় এবং প্রতিপক্ষ দল বাড়তি সুবিধা পায়।

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে স্কোরবোর্ডে ১৯৫ রান তোলেও ১০ বল বাকি থাকতে হেরেছে পাঞ্জাব। কুয়াশার কারণে বোলিংয়ে ভালোই ভোগান্তি পোহাতে হয়েছে তাদের। ম্যাচের গু'রুত্বপূর্ণ অংশে দুই-একটি ফুল টসও পরেছে, যা পরবর্তীতে নো-বল হলে সুবিধা নেন দিল্লির ব্যাটসম্যানরা।

ম্যাচের এক পর্যায়ে আম্পায়ারের কাছে বল পরিবর্তনের সুপারিশও করেছিলেন রাহুল। কিন্তু নিয়ম না থাকায় শেষ পর্যন্ত কাপর দিয়ে বল মুছে মুছে খেলা চালাতে হয়েছে পাঞ্জাবকে। তাই দ্বিতীয় ইনিংসে বোলিং টিমকে এই সুবিধা দেয়ার পক্ষে রাহুল।

ম্যাচ শেষে রাহুল বলেন, ‘আমা'র মনে হয় দ্বিতীয় ইনিংসে বল যখন কুয়াশার কারণে ভিজে যাব'ে তখন তা পরিবর্তন করে ফেলাই উত্তম। ম্যাচ হেরেছি বলে এ কথা বলছি তা না। এটাই 'হতে পারে একমাত্র সমাধাণ, যাতে দ্বিতীয় ইনিংসে বোলিং টিম একটু হলেও সুবিধা পাবে।’

আমা'র বোলাররা নিয়মিত ভেজা বলে ভালো বোলিংয়ের জন্য উন্নতির চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু মাঠে এটা কাজে আসে না। কারণ অনেক চাপ থাকে, তখন সব উল্টো হয়। আমি এক পর্যায়ে আম্পায়ারদের বলেও ছিলাম বল বদলাতে কিন্তু নিয়ম না থাকায় তা আর হয়নি।

এভাবেই চলেছে শেষ পর্যন্ত’ আরও যোগ করেন পাঞ্জাব অধিনায়ক। ওয়ানখেড়ে স্টেডিয়ামে ডেউ বরাবরই বড় ভূমিকা পালন করে। রাতের খেলায় দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা দল এই সুবিধা নিয়েই বড় লক্ষ্য তাড়া করে ফেলে। স্পিনারদের বল গ্রিপ করতে সমস্যা হয়, পেসাররাও ভুগে থাকেন অনেক্ষেত্রে।

ওয়ানখেড়েতে খেলার প্রস'ঙ্গে রাহুল বলেন, আপনি যখন ওয়ানখেড়েতে খেলতে আসবেন তখন এটা জেনেই আসবেন দ্বিতীয় ইনিংসে বোলিং করা কতটা চ্যালেঞ্জিং। আ মর'া যতই প্রস্ততি নেই না কেন, এটা আসলেই কঠিন। আর প্রতিপক্ষ দলে ভালো মানের ব্যাটসম্যান থাকলে তো আরও চ্যালেঞ্জিং হয়ে দাঁড়ায়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!