1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৯:১৯ অপরাহ্ন
শিরোনামঃ

কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক

  • সময় শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ৫৫ পঠিত
গত মর'শুমে নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন দীনেশ কার্তিক। মর'শুমের মাঝপথেই ক্যাপ্টেনশিপ তুলে দেন ইয়ন মর'্গ্যানের হাতে। কিন্তু কেন নেতৃত্ব ছেড়েছিলেন, তা-ই এবার খোলসা করলেন কার্তিক। কেকেআর ওয়েবসাইটে পোস্ট করা এক ভিডিওয় কার্তিক বলে দিয়েছেন, “ মর'্গ্যানকে ক্যাপ্টেন্সির সুযোগ দেওয়া প্রয়োজন ছিল। আ মর'া সেই সময় ইতিমধ্যেই সাত ম্যাচ খেলে ফেলেছিলাম। আরো সাত ম্যাচ বাকি ছিল। তাই আমা'দের প্লে অফে ওঠার জন্য পর্যাপ্ত সুযোগ ছিল। যদি প্লে অফের দৌড় থেকে ছিটকে যাওয়ার পরে নেতৃত্ব ছাড়তাম, সেটা উচিত 'হত না।”

গত আইপিএলে যে সাত ম্যাচ কার্তিক নেতৃত্ব দেন, তার মধ্যে কেকেআর চারটেতেই জিতেছিল। হেরেছিল তিনটে। সিএসকের বিরু'দ্ধে জিতে ওঠার দিনেই কার্তিক টিম ম্যানেজমেন্টের কাছে নেতৃত্ব ছাড়ার প্রস'ঙ্গ জানান। তারপরে ১৫ অক্টোবর সরকারিভাবে নেতৃত্ব বদলের কথা ঘোষণা করা হয় কেকেআরের পক্ষ থেকে। ঠিক মুম্বই ম্যাচের আগে।

দীনেশ কার্তিক সেই ভিডিওয় আরো বলেছেন, “যে আড়াই বছর দলের নেতৃত্ব দিয়েছি, আমা'র মনে হয় ছেলেদের আস্থা অর্জন করতে পেরেছি। নেতা হিসেবে এই মূল্যায়ন ভীষণ জরুরি। ওঁরা আমা'র কাছে সততার জন্য পুরোপুরি ভরসা করতে পারে। মর'্গ্যানও এই বি'ষয়ে অনেকটা আমা'র মতই। এটা পুরো প্রক্রিয়া আরো সহজ করে দেয়। দলের সকলে জানত, আ মর'া দুজন দলকেই সবার আগে প্রাধান্য দি-ই। সেই কারণে এই সি'দ্ধান্ত নেওয়া হয়েছিল।”

মর'্গ্যান নেতৃত্ব বদল নিয়ে বলেন, “আমাকে নেতৃত্বের সুযোগ দেওয়ায় আনন্দিত। আমা'দের নেতৃত্বের রূপান্তর পর্ব খুব মসৃণভাবে হয়েছিল। বাজ (ম্যাককুলাম) এবং অ'ভিষেক নায়ার দলের সকলকে এই বার্তা পৌঁছে দিতে দুরন্ত উদ্যোগ নেয়। ওদের স'ঙ্গে কার্তিক এবং দলের সিনিয়র ক্রিকেটারদের এত ভাল সম্পর্ক যে গোটা পর্ব একদম বাধাবিঘ্ন ছাড়াই হয়েছিল। আমি এই নিয়ে বেশি কিছু ভাবিইনি।”

এরপরে মর'্গ্যানের সংযোজন, “এই সি'দ্ধান্ত মোটেই আবেগের বশে নেওয়া হয়নি। বরং খুব যুক্তিযুক্তভাবে নিঃস্বার্থ দৃষ্টিভ'ঙ্গি থেকে নেওয়া। টুর্নামেন্টের মাঝপথে এভাবে নেতৃত্ব ছেড়ে দিতে সাহস লাগে।”

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!