1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৮:১৬ অপরাহ্ন
শিরোনামঃ

শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত

  • সময় শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ৭০ পঠিত
কাতুনায়েকের সিএমসিজি গ্রাউন্ডে নিজেদের ভেতরে আয়োজিত প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ব্যাট হাতে আলো ছড়ালেন তামিমের লাল দলের ব্যাটসম্যানরা। চার হাফ সেঞ্চুরি ও সোহানের ৪৮ রানে মাত্র ১ উইকে'টে ৩১৪ রান তুলেছে তারা।

দিনের শেষ প্রান্তে মুমিনুল হকের সবুজ দলের একমাত্র প্রাপ্তি তাইজুল ইসলামের উইকেট। দিনের একমাত্র উইকেটটি পেয়েছেন শুভাগত হোম। মিরাজ অ'পরাজিত ছিলেন ২৪ রানে। প্রস্তুতি ম্যাচে অনুশীলনটা মুখ্য। তামিম, সাইফ, শান্ত ও মুশফিকরা নিজেদের ঝালিয়ে নিয়েছেন ভালোভাবে।

তামিম বলের স'ঙ্গে পাল্লা দিয়ে রান তুলেছেন। ৬৫ বলে তামিমের ব্যাট থেকে এসেছে ৬৩ রান। বেশিরভাগ রান নিয়েছেন বাউন্ডারি থেকে। ছিল দুইটি ছক্কার শটও। সাইফ স্বাভাবসুলভ সতর্ক ব্যাটিং করেছেন। রান তুলেছেন মন্থর গতিতে। ৯৪ বলে ৫২ রান তুলে সেচ্ছ্বায় ড্রেসিংরুমে যান ডানহাতি ব্যাটসম্যান।

তিনে ও চারে নামা শান্ত ও মুশফিক কম সময়ে দ্রুত রান তুলেছেন। শান্ত ৫৩ এবং মুশফিক সর্বোচ্চ ৪৮ রান করেন। দুইজনের ইনিংসেই ছিল বাউন্ডারির ফোয়াররা।

লাল দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান সোহানও ৪৮ রান করেছেন। এরপর মিরাজ ও তাইজুল ব্যাটিং করেন। তাইজুল অবশ্য বেশিদূর যেতে পারেননি। ২ রানে তাকে উইকে'টের পেছনে লিটনের হাতে তালুব'ন্দি করান শুভাগত হোম।

এদিন সবচেয়ে বেশি হাত ঘুরিয়েছেন নাঈম হাসান। ইনজুরি কাটিয়ে উঠা এ স্পিনার করেছেন ১৬ ওভার। এছাড়া শুভাগতম হোম ১১.২, মুকিদুল ১৩, শ’হীদুল ১০, শরীফুল ১১ ও ইবাদত ১০ ওভার বোলিং করেছেন।

দলের ব্যাটসম্যানদের রানে ফেরার বি'ষয়টিকে খুব ইতিবাচক মনে করছেন তরুণ টপঅর্ডার নাজমুল হোসেন শান্ত। নিজেও পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরেছেন, সেই স্বস্তির কথা জানালেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

শান্ত বলেন, ‘আমা'র মনে হয় এটা খুব ভালো একটা প্রস্তুতি টেস্ট ম্যাচ শুরুর আগে। যেটা করতে চেয়েছিলাম আজকে, ওই পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরেছি। আশা করছি যে এই শেপে যদি ব্যাট করতে পারি, তাহলে আমা'দের টেস্ট ম্যাচের জন্য ভালো হবে।’

শ্রীলঙ্কায় এখন অনেক গরম। সেই গরমে ব্যাটিং বা বোলিং দুটোই চ্যালেঞ্জিং। শান্তও মানছেন তা। তিনি বলেন, ‘অবশ্যই ওটা তো চ্যালেঞ্জিং। আসলে ওটা নিয়ে খুব বেশি কিছু বলার সুযোগ নেই। কারণ এই আবহাওয়াতেই আমা'দের খেলতে হবে।’

২২ বছর বয়সী ব্যাটসম্যান যোগ করেন, ‘কিন্তু আমা'র কাছে মনে হয় শুরুতে বোলাররা ভালো বল করেছে। বিশ পঁচিশ ওভার পর ব্যাটিংটা অনেক সহজ ছিল। আমা'র মনে হয় ব্যাটসম্যানরা যারা আ মর'া ব্যাট করছি, খুব ভালো শেইপে ব্যাট করছি।

আবহাওয়ার স'ঙ্গে মানিয়ে নিয়েছি। এখনো কঠিন কিন্তু। আ মর'া দুই তিন সেশন প্র্যাকটিস করছি। আজ খেললাম, কালও খেলব। সবমিলিয়ে আবহাওয়ার স'ঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছি। খুব বেশি আসলে চিন্তা করার অ'পশন নাই। এই ওয়েদারেই খেলতে হবে।’

শান্ত মনে করেন, টেস্টে ধৈর্য ধরে রাখাটা খুব গু'রুত্বপূর্ণ। তার ভাষায়, ‘অবশ্যই টেস্ট খেলাটাই ওই রকম। আমা'র কাছে মনে হয় যে, যত ধৈর্য নিয়ে, সময় নিয়ে ব্যাটিং বা বোলিং করবে, সফল হওয়ার সম্ভাবনা ওই টিমেরই বেশি থাকবে। আমা'র মনে হয় যে অত লম্বা চিন্তা না করে, আ মর'া যদি সেশন বাই সেশন চিন্তা করি, তাহলে আরেকটু সহজ হবে। ওটাই প্ল্যান যে আ মর'া কীভাবে সেশন বাই সেশন ভালো করতে পারি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!