1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৮:২৫ অপরাহ্ন
শিরোনামঃ

৬ ৬ ৬ ৬ ৬ ৬ বাবর আজমের বিশ্বরেকর্ড গড়া ইনিংসে পাকিস্তানের জয়

  • সময় বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
  • ৫৬৯ পঠিত
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার ম্যাচ টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচে ব্যাট হাতে রেকর্ড গড়েছেন বাবর আজম। পাকিস্তানের হয়ে টি-২০ ফরম্যাটে সর্বোচ্চ রানের ইনিংস এখন বাবরের দখলে।

সেঞ্চুরিওয়নে এদিন প্রথমে টস হেরে ব্যাটিং করতে নামে দক্ষিণ আফ্রিকা। ওপেনিং জুটিতে দুই ব্যাটসম্যান জানেমন মালান ও অ্যাইডেন মা'রক্রা'ম মিলে স্কোরবোর্ডে যোগ করেন ১০৮ রান। এই জুটি বিচ্ ছিন'্ন হয় ৩১ বলে ৬৩ রানের বিস্ফোরক ইনিংস খেলে মো হা'ম্ম'দ নাওয়াজের বলে মা'রক্রা'ম বোল্ড হলে। আউট হবার আগে মা'রক্রা'মের ব্যাট থেকে এসেছিল ৬টি চার ও ৪টি ছক্কার মা'র।

তিন নম্বরে নামা জর্জ লিন্ডের সাথে জুটি গড়ে আবারও দলকে এগিয়ে নিতে থাকেন মালান। তবে ১১ বল মোকাবেলায় ২২ রানের ঝড়ো ইনিংস খেলে জর্জ সাজঘরে ফিরেন ফাহিম আশরাফের বলে।

নিচের সারির আর কোনো ব্যাটসম্যান বলার মত রান করতে না পারলেও ওপেনার মালান খেলেন ৪০ বলে ৫৫ রানের ইনিংস। তার এই ইনিংসে ছিল ৫টি চার ও ২টি ছক্কা।

নির্ধারিত ২০ ওভারে দক্ষিণ আফ্রিকা ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করে ২০৩ রানের পাহাড়।

২০৪ রানের বিশাল লক্ষ্যে খেলে নেমে এই টার্গেটকে মামুলি টার্গেটে পরিণত করেন পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মো হা'ম্ম'দ রিজওয়ান। প্রোটিয়া বোলারদের উপর এদিন স্ট্রি মর'োলার চালান তারা। রিজওয়ান কিছুটা শান্ত মেজাজে খেললেও বাবর আজম এদিন কাঁদিয়ে ছেড়েছেন হে'নরিক্স-শামসিদের।

উদ্বোধনী জুটিতে পাকিস্তান দল হয়তো ম্যাচটা জিতেই যেত যদি জয় থেকে মাত্র ৭ রান দূরে থাকতে বাবর আজম সাজঘরে না ফিরতেন। ৫৯ বল মোকাবেলায় এদিন বাবর আজম খেলেন ১২২ রানের বি ধ্বং'সী ইনিংস। যেখানে ছিল ১৫টি চার ও ৪টি ছয়ের মা'র। পাকিস্তানের জার্সিতে টি-২০ ফরম্যাটে সর্বোচ্চ রানের ইনিংস এখন বাবরের দখলে। এছাড়া তার আরেক স'ঙ্গী রিজওয়ান ৪৭ বল মোকাবেলায় খেলেন ৭৯ রানের অ'পরাজিত ইনিংস। যেখানে ছিল ৫টি চার ও ২টি ছয়ের মা'র।

ইনিংসের ১২ বল বাকি থাকতেই পাকিস্তান দল ম্যাচটি জিতে নিয়েছে ৯ উইকে'টের বিশাল ব্যবধানে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!