1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০১:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
এক জ্ঞানী ব্যক্তির পরামর্শে সিদ্ধান্ত বদলেছিলেন আফ্রিদি বাংলাদেশ একাদশে দ্যা ক্রাইসেস ম্যান, জায়গা হয়নি শান্ত-মিঠুনের ধ্বংসের মুখে অস্ট্রেলিয়া ক্রিকেট, নিষিদ্ধ হতে চলেছেন ক্রিকেটাররা তামিমের সমালোচকদের উপযুক্ত জবাব দিলেন মাহমুদুল্লাহ রিয়াদ আইপিএল খেলার ‘শাস্তি’, জাতীয় দল থেকে বাদ পড়ছেন বেয়ারস্টো-বাটলাররা থেমে নেই ফিজ, হোটেল রুমেই ব্যায়াম করছেন মুস্তাফিজ খুদে ওজিল লাল কার্ড দেখাচ্ছে ইসরাইলি সেনাকে, শেয়ার করলেন মাসুদ ওজিল । যার কথায় মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছিলেন পোলার্ড তামিমের স্ট্রাইক রেট নিয়ে যারা কথা বলে তারা ‘বোকা’: মাহমুদউল্লাহ আইপিএল স্থগিত হওয়ায় পিপিএলে নাম লেখালেন বিরাট

মোহাম্মদ হাফিজ নট আউট ১০০

  • সময় শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ৮১ পঠিত

বিশ্বের ষষ্ঠ ও পাকিস্তানের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে একশো ম্যাচ খেলার রেকর্ড গড়লেন মিস্টার প্রফেসর খ্যাত মো হা'ম্ম'দ হাফিজ।

আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানসবার্গে নিজের শততম ম্যাচ খেলতে নেমে এই মাইলফলক স্পর্শ করেন এই ব্যাটসম্যান। একই সাথে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি ক্রিকে'টে সর্বোচ্চ রানের মালিক হওয়ালও গৌরব অর্জন করলেন হাফিজ।

২০০৫ সালের ফেব্রুয়ারি মাসে অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি ক্রিকে'টের যাত্রা শুরু হয়েছিল। নিজের ৫০ তম টি-টোয়েন্টি ম্যাচ এই মাঠেই খেলেছিলেন হাফিজ। শততম ম্যাচও খেললেই এই মাঠেই।

হাফিজের আগে এই রেকর্ড স্পর্শ করেছেন শোয়েব মালিক (১১৬), রোহিত শর্মা (১১১), মা'র্টিন গাপটিল (১০২), এউইন মর'গান (১০২) এবং রস টেইলর (১০২)। তবে ৪০ বছরে শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলা প্রথম ক্রিকেটার হিসেবে রেকর্ড গড়েছেন হাফিজ।

এছাড়াও আজকের ম্যাচে মাত্র ১৩ রান করে শোয়েব মালিককে টপকে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান স্কোরার হয়েছেন হাফিজ। শোয়েব মালিকের ২৩৩৫ রানকে ছাপিয়ে হাফিজের এখন রান ২৩৩৬।

উল্লেখ্য, ৬টি টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে ৫টিতে পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করেছেন হাফিজ। ২০০৯ সালের বিশ্বকাপে তিনি খেলতে পারেননি। ইউনুস খানের নেতৃত্বে লর্ডসে সে বিশ্বকাপ জয়লাভ করেছিল পাকিস্তান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!