1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
কলকাতার আজকের ম্যাচের একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন সাকিব আল হাসান। দেখে নিন সম্ভাব্য একাদশ শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের টেস্টে ধৈর্য নিয়ে খেললেই সাফল্য আসবে : শান্ত একাদশে পরিবর্তন নিয়ে মাঠে নামছে কলকাতা, দেখেনিন একাদশ

মেসি না থাকলে আরও বেশি শিরোপা জিততো রিয়াল” – রামোস

  • সময় শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
  • ৭৪ পঠিত

ইউরোপের ফুটবল ইতিহাসের অন্যতম সফলতম দল রিয়াল মা'দ্রিদ স্পেনের শীর্ষ লিগেও সবার চেয়ে যোজন ব্যবধানে এগিয়ে। যদিও সর্বশেষ দুই দশকে লা লিগায় তাদের স'ঙ্গে ব্যবধান কমিয়ে এনেছে বার্সেলোনা।

বর্তমান রিয়াল মা'দ্রিদ দলপতি সার্জিও রামোস মনে করেন, এর কারণ লিওনেল মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ড না থাকলে এই সময়ে আরও বেশি শিরোপা জিততে পারত লস ব্ল্যাংকসরা।

২০০৪-০৫ মৌসুম থেকে এখন পর্যন্ত লা লিগার পাঁচটি শিরোপা জিতেছে রিয়াল মা'দ্রিদ। স্পেনের দ্বিতীয় শীর্ষ প্রতিযোগিতা কো'পা দেল রের শিরোপা জিতেছে মাত্র দুটি। স্প্যানিশ সুপার কাপ মা'দ্রিদের ঝুড়িতে গেছে মাত্র চারবার।

অন্য দিকে এই সময়ে ১০টি লিগ শিরোপা জিতেছে বার্সেলোনা। কো'পা দেল রের রেকর্ড ৩০ শিরোপার ৬টি জিতেছে এই সময়ে। স'ঙ্গে ৮ বার জিতেছে স্প্যানিশ সুপার কাপ।

ঘরোয়া ফুটবলে সব কিছুতেই চির প্রতিদ্বন্দ্বীদের টেক্কা দিয়েছে বার্সেলোনা। এই সময়ে তাদের লিগে ভোগান্তির কারণ যে মেসি তা নিজের ডকুমেন্টারি সিরিজ ‘দা লেজেন্ড অব সার্জিও রামোস’-এ অকপটে স্বীকার করেন রিয়াল অধিনায়ক রামোস।

“এই সময়ে আ মর'া মেসির বিপক্ষে ভুগেছি। সম্ভবত বার্সেলোনা দলে যদি সে না থাকত তাহলে আ মর'া আরও শিরোপা জিততাম।”

“একটা সময় ছিল যখন আ মর'া ইতিহাসের সেরা বার্সেলোনার মুখোমুখি হয়েছিলাম। আমা'দের (জোসে) মর'িনিয়োর মতো অসাধারণ কোচ ছিল, কিন্তু তাদেরকে হারানো আমা'দের পক্ষে ছিল কঠিন। আ মর'া খুব বেশি জিততে পারিনি এবং ছিল প্রচুর চাপ, এর কারণ হয়ত তারা, নাহয় আ মর'া নিজেরাই।”

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!