1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৩:১৬ পূর্বাহ্ন

সাবেক অধিনায়কে এখনও আস্থা রাখছেন বর্তমান অধিনায়ক

  • সময় বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
  • ৭৫ পঠিত

২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের 'হতাশাজনক পারফরমেন্সের পর নেতৃত্ব হারান সরফরাজ আহমেদ। সেই স'ঙ্গে একাদশেও নিজের জায়গা হারান এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। বিশ্বকাপের পর মাত্র দুটি ওয়ানডে খেলার সুযোগ হয় তাঁর। পাকিস্তান দলে সরফরাজের সমাপ্তিও টেনে দিয়েছিলেন কেউ কেউ।

তবে চমক দিয়ে লম্বা সময় পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গু'রুত্বপূর্ণ সিরিজ নির্ধারণী ম্যাচে প্রত্ যাব'র্তন ঘটে সাবেক এই অধিনায়কের। ম্যাচশেষে অধিনায়ক বাবর আজম জানিয়েছেন, ওয়ানডে দলে সরফরাজকে যত বেশি সম্ভব কাজে লাগানোর চেষ্টা করবে পাকিস্তান।

এই সিরিজে পাকিস্তানি মিডল অর্ডারের টানা ব্যর্থতা এবং সাদাব খানের চোটে পরার কারণেই সরফরাজকে বাজিয়ে দেখে পাকিস্তান। তবে পাকিস্তানের সিরিজ জয়ের দিনে ব্যাট হাতে তাঁর অবদান মাত্র ১৩ রানের। এরপর উইকে'টের পেছনেও গ্লাভস হাতে দেখা যায় ৩৩ পার করা এই ক্রিকেটারকে। যদিও বা ওপেনার ফখর জামান ও বাবরের কল্যাণে জয় পেতে বেশি অসুবিধা হয়নি সফরকারীদের।

দক্ষিণ আফ্রিকা সিরিজের স্কোয়াডে সরফরাজের অন্তর্ভুক্তিই আলোচনার জন্ম দিয়েছিল। তবে দলটির বর্তমান অধিনায়ক বাবর আজম জানিয়েছেন, দলের সিনিয়র ক্রিকেটারদের উপর আস্থা রয়েছে তাঁর। এছাড়া সরফরাজের অ'ভিজ্ঞতা যত বেশি সম্ভব কাজে লাগানোর চেষ্টা করবে পাকিস্তান।

বাবর বলেন, আ মর'া তাঁকে বিশ্বা'স করি বলেই সে দলের স'ঙ্গে আছে। ওয়ানডেতে তাঁকে উইকেটরক্ষক এবং ৫ নম্বর ব্যাটসম্যান হিসেবে যত বেশি সম্ভব ব্যবহারের চেষ্টা করবো।‘আ মর'া আমা'দের বেঞ্চ খেলোয়াড়দের অ'ভিজ্ঞতা কাজে লাগানোর চেষ্টা করেছি। যেহেতু দলের মিডল অর্ডার ব্যর্থ হচ্ছিল, আ মর'া ভাবলাম তাঁকে (সরফরাজ) সেখানে বাজিয়ে দেখি। পাকিস্তানি অধিনায়ক যোগ করেন।

দক্ষিণ আফ্রিকা সিরিজের তিন ম্যাচেই ব্যর্থ পাকিস্তানি মিডল অর্ডার। টপ অর্ডার আর বোলারদের সুবাদেই ৮ বছর পর এখানে সিরিজ জয়ের নজির স্থাপন করেছে বাবররা। তবে শেষ ম্যাচে মিডল অর্ডারের ভাগ্য ঘোরাতে সরফরাজকে অন্তর্ভুক্ত করা হয় একাদশে।

তিনি বলেন, ‘কখনো কখনো দলকে তুলতে আপনাকে আওয়াজ করতে হবে, কখনো বা দলের উইকেটরক্ষক এটা করবে। যেহেতু আমা'দের মিডল অর্ডার শেষ দুই ম্যাচে রান পেতে সংগ্রাম করছিল, তাই এটা দারুণ যে সবার অংশগ্রহণে আ মর'া সিরিজটি জিতেছি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!