1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০২:১৬ পূর্বাহ্ন

মরগ্যান, রাসেল, নারাইনের কাজ সাকিব একাই করতে পারেন: কেকেআর

  • সময় বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ৬৫ পঠিত

কলকাতা নাইট রাইডার্সের ভাগ্য বলা হয় সাকিব আল হাসানকে। কলকাতার দুই শিরোপার অন্যতম নায়ক সাকিব আল হাসান দলটির জন্য খুবই গু'রুত্বপূর্ণ। সাকিব যে দুই আসরে নাইটদের হয়ে খেলেননি সবশেষ সেই দুই আসরে প্লে-অফেই খেলতে পারেনি নাইটরা। তাই এবার ঘরের ছেলেকে ঘরে ফিরিয়েছে কলকাতা।

জুয়াড়ির প্রস্তাব গো'পন করে এক বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নি'ষি'দ্ধ ছিলেন সাকিব আল হাসান। এর মাঝে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একটি আসরও চলে যায়। তবে নিষে'ধাজ্ঞার পর তাকে আরও বেশি পারিশ্রমিকে দলে ভেড়ায় কলকাতা নাইট রাইডার্স।

ভিত্তিমূল্য ২ কোটি রুপি হলেও মাত্র ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নেয় সাকিবকে। বলা যায় কম দামে চড়া দামের খেলোয়াড় পেয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। এ নিয়ে অনেক আলোচনাও হয় লম্বা সময়।

তবে নিলামের আগে যে খেলোয়াড়কে নিয়ে বেশি আলোচনা হয়েয়ে নাইট টিম ম্যানেজমেন্টে, তিনি সাকিব আল হাসান। এমনটাই জানাচ্ছে কলকাতার নাইটসের অফিসিয়াল ওয়েবসাইটে। দলটির পারফরম্যান্স ও স্ট্রেটেজি এনালিস্ট এআর শ্রীকান্তের মতে, খেলোয়াড় নিলামের আগে সাকিবই ছিল সব আলোচনার ঊর্ধ্বে।

শ্রীকান্তের ভাষ্যে, ‘আ মর'া যখন নিলাম এবং খেলোয়াড়দের বিকল্প নিয়ে আলোচনা শুরু করি তখন আমা'দের সব আলোচনায় একটি নাম উল্লেখযোগ্য ছিল তা হলো সাকিব।’

তবে এত খেলোয়াড় থাকতে সাকিব কেন সেই ব্যাখ্যাও দিয়েছেন শ্রীকান্ত। তার মতে সাকিব এমন একজন খেলোয়াড় যিনি ব্যাটিং, বোলিং এমনকি তার রয়েছে নেতৃত্বের গু'ণাবলিও। ‘এটা ঠিক যে, তার ব্যাটিং, বোলিংয়ের স'ঙ্গে রয়েছে নেতৃত্বের গু'ণাবলীও। যা বিবেচনা করলে সাকিবের বিকল্প নেই। বিশেষ করে আমা'দের তিনজন প্রথম সারির খেলোয়াড়ের বিকল্প সে। যেমন সুনীল, আন্দ্রে রাসেল ও মর'গ্যান।’

সাকিবের ২০১৯ বিশ্বকাপের পারফর্ম টেনে শ্রীকান্ত বলেন, তার কোয়ালিটি নিয়ে আর কোনো প্রশ্ন থাকতে পারে না। সে একজন প্রিমিয়ার অল-রাউন্ডার। ‘সাকিব নিঃসন্দে'হে একজন প্রিমিয়ার অল-রাউন্ডার। ২০১৯ বিশ্বকাপে তার পারফর্ম দেখলে আর কোনো প্রশ্ন থাওতে পারে না। তাই সাকিব আমা'দের প্রথম পছন্দ। তাই চেষ্টা করব যতটা খেলানো যায় তাকে।’

এর আগে ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতার জার্সিতে খেলেছেন এবং দুইবার চ্যাম্পিয়নশিপ জেতা দলে গু'রুত্বপূর্ণ ভূমিকা রাখেন। টেস্ট ও ওয়ানডে ক্রিকে'টের মতো সাকিবের টি-টোয়েন্টি রেকর্ডও বেশ ঈর্ষণীয়। ৩১৭ ম্যাচে রান করেছেন ৫ হাজার ৮০টি। উইকেট নিয়েছেন ৪৭৪টি। টি-টোয়েন্টিতে ৫ হাজারের বেশি রান ও ২৫০ এর বেশি উইকেট নেওয়া পাঁচজন ক্রিকেটারের একজন সাকিব।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!