1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৩:১২ পূর্বাহ্ন

রান তাড়া করতে নেমে ১৯৩; ফখর জামানের সর্বোচ্চ রানের অনন্য রেকর্ড

  • সময় সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ৭১ পঠিত

কুইন্টন ডি কক, তেম্বা বাভুমা, রাসি ফন ডার ডাসেন ও ডেভিড মিলারের অর্ধশতকে দক্ষিণ আফ্রিকা পাকিস্তানকে ৩৪২ রানের বড় টার্গেট দেয়। জবাবে ব্যাট হাতে ১৯৩ রানের অনবদ্য ইনিংস খেলেন পাক ওপেনার ফখর জামান। কিন্তু পাকিস্তান শেষ পর্যন্ত ম্যাচ হেরেছে ১৭ রানে। তবে এই ম্যাচে ওয়ানডেতে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়েছেন ফখর জামান।

জোহানসবার্গে এদিন আগে ব্যাট করতে নেমে ৬ উইকে'টে ৩৪১ রানেব বিশাল পাহাড় করে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। যেখানে ফিফটি হাঁকিয়েছেন চার ব্যাটসম্যান। ডি ককের ৮০, অধিনায়ক বাভুমা'র ৯২, ডুসেনের ৩৭ বলে ৬০ ও মিলারের শেষ দবকে ২৭ বলে ঝড়ো ফিফটিতে রান পাহাড় গড়েন স্বাগতিকরা।

জবাবে ব্যাট করতে নেমে একাই লড়ে যান কেবল ফখর জামান। শুরুতেই ওপেনার ইমাম উল হকের বিদায়ের পর দ্রুতই ফেরেন বাবর আজম ও রিজওয়ানরাও। একাই অসাধারণ ব্যাটিংয়ে শতক তুলে নিয়ে ডাবল শতকের দিকে এগু'তে থাকেন ফখর। কিন্তু ১৯৩ রানে দূর্ভাগ্যজনকভাবে আউট হয়ে ফিরতে হয় তাকে। তাতেই পাকিস্তানের ইনিংসও থামে ৯ উইকে'টে ৩২৪ রানে।

এদিন ১৬ চার ও ১০ ছক্কায় ফখর জামানের করা ১৯৩ রান একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে দ্বিতীয় ইনিংসে করা সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস। এর আগে এই রেকর্ডটি ছিল অস্ট্রেলিয়ার শেন ওয়াটসনের। বাংলাদেশ বিপক্ষে ২০১১ সালে ১৮৫ রান করেন এই অজি তারকা। এছাড়া এম এস ধোনী ও বিরাট কোহলির ১৮৩ করে রান করার রেকর্ড আছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!