1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০২:০৯ পূর্বাহ্ন

নারিনের পরিবর্তে যে ২ কারণে সাকিবকে একাদশে চাইলেন আকাশ!

  • সময় সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ৪৩ পঠিত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গেল দুই মৌসুম ধরেই কলকাতা নাইট রাইডার্সের হয়ে ব্যাটে-বলে পারফর্ম করতে পারেননি না সুনীল নারিন। যে কারণে আইপিএলের এবারের আসরের নিলাম থেকে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে দলটি।

ফলে একাদশে সুযোগ পেতে নারিনকে বেশ ভালোভাবেই লড়াই করতে হবে সাকিবের স'ঙ্গে।বাংলাদেশের অলরাউন্ডার সাকিবকে দলে নেয়ার পর থেকেই গু'ঞ্জন ওঠেছে রিটেইন করলেও এবারের মৌসুমে কলকাতার হয়ে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাবেন না নারিন।

এদিকে নারিনকে না নিয়ে একাদশে সাকিবকে খেলানার পরা মর'্শ দিয়েছেন আকাশ চোপড়া। ভারতের সাবেক এই ব্যাটসম্যান মতে, নারিনকে না খেলিয়ে সাকিবকে খেলালে দলের জন্য কাজে আসবে। আইপিএলের নিয়ম অনুযায়ী প্রতি ম্যাচে ৪জন করে বিদেশি খেলাতে পারবে দলগু'লো।

যেখানে অধিনায়ক ইয়ন মর'গান, অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও পেসার প্যাট কামিন্সের স'ঙ্গে সাকিবকে খেলানোর পরা মর'্শ দিয়েছেন আকাশ। তাতে কলকাতার একাদশে নারিনের জায়গা দেখছেন না তিনি। সাকিবকে একাদশে রাখার পরা মর'্শে পিছনে রয়েছে ২টি কারণ।

নারিনের পরবর্তে সাকিবকে খেলালে ৪ ওভারে বোলিংয়ের স'ঙ্গে ব্যাট হাতেও দলের জন্য অবদান রাখবেন বলে বিশ্বা'স তাঁর। সেই স'ঙ্গে কলকাতার মিডল অর্ডার শক্তিশালী হবে বলে মনে করেন তিনি। এক ভিডিও বার্তায় আকাশ বলেন, ‘আপনি যখন উইকেট এবং মাঠের পরিধি বিবেচনা করে একাদশ সাজাবেন তখন আপনার একাদশ নিয়ে ভাবতে হবে।

যেমন ধরুন চেন্নাইয়ে কলকাতার তিনটি ম্যাচ আছে, সেখানকার উইকেট সাধারণত স্পিন বান্ধব হয়ে থাকে। ভারতের ক্রিকেটারদের মাঝে শুভমান গিল, দিনেশ কার্তিক এবং নিতিশ রানাকে রান করতেই হবে।

মর'গানও হয়তো ভালো খেলবে। কিন্তু আমি বলব কলকাতা সাকিবকে খেলাও, স'ঙ্গে প্যাট কামিন্স ও আন্দ্রে রাসেলও থাকে। এর মানে হচ্ছে এই দলে নারিনের কোনো জায়গা নেই।’ তিনি আরও বলেন, ‘আমাকে একাদশ বানাতে দিলে আমি অবশ্যই নারিনকে রাখবো না।

কারণটা খুব সাধারণ, আজকাল সে আপনকে চার ওভার দিচ্ছে না, ব্যাটিংয়েও ফর্ম নেই। কখনও ওপরে খেলছে আবার কখনও নিচে খেলছে। আর আপনার কাছে যদি সাকিব থাকে তাহলে অবশ্যই সাকিবকে খেলাবেন। সে চার ওভারও দেবে ব্যাটিংও করবে এবং আপনার মিডল অর্ডারকে ধরেও রাখবে।

যে সব উইকে'টে টার্ন আছে সেখানে অনেক কাজে আসবে।’ গেল মৌসুমে ১৪ পয়েন্ট অর্জন করলেও প্লে অফে খেলা হয়নি মর'গানের দলের। তবে এবারের মৌসুমে শুরুর দিকে নিজেদের একাদশ গু'ছিয়ে নিতে পারলে এবং কার্তিক, মর'গান, শুভমান গিল ও রাসেল রান করলে কলকাতা ভালো করবে। শুধু তাই নয়, এবারের মৌসুমে কলকাতা প্লে অফ খেলবে বলে মনে করেন।

আকাশ বলেন, ‘আমি মনে করি কলকাতা যদি টুর্নামেন্টের শুরুতেই ওদের একাদশ গু'ছিয়ে ফেলতে পারে তাহলে এই টুর্নামেন্টের সেরা দল হবে। কিন্তু এর জন্য দিনেশ কার্তিককে ঠিক মতো ব্যাটিং করতে হবে, মর'গানকে ওপরে খেলতে হবে। সাকিবকে যথাযথ কাজে লাগাতে হবে এবং আরেকটি বি'ষয় নির্ভর করবে রাসেলের ফর্ম ও ফিটনেস। আর নারিনকে না খেলালে খেলাইও না। আমা'র মনে হয় কলকাতা এবার ভালো করবে এবং প্লে অফ খেলবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!