1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯:৫৪ পূর্বাহ্ন

কনওয়ে দক্ষিণ আফ্রিকার; তাই কিউইদের হয়ে খেলতে পারবেন না ইংল্যান্ড সফরে!

  • সময় শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ৬২ পঠিত

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে জন্মগ্রহণ করলেও ২০১৭ সাল থেকে নিউজিল্যান্ডে খেলছেন ডেভন কনওয়ে। হয়েছেন নিউজিল্যান্ডের নাগরিকও। ঘরোয়া ক্লাব ওয়েলিংটনের হয়ে দীর্ঘদিন ধরে নিয়মিত পারফর্মও করে জাতীয় দলেও সুযোগ পেয়েছেন তিনি। টি-টোয়েন্টিতে অ'ভিষেকের পর বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে অ'ভিষেক হয়েছে কনওয়ের। কিউইদের পরবর্তী ইংল্যান্ড সফরের দলেও থাকা'টা অনুমেয় ছিল। কিন্তু নাগরিকত্ব নিয়ে দেখা দিয়েছে বড় বিপত্তি।

কিউইদের হয়ে কনওয়ে এখন পর্যন্ত ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে নজর কেড়েছেন কনওয়ে। তাই ইংলিশদের বিপক্ষে সিরিজে টেস্টেও কনওয়েকে চাচ্ছেন কিউই কোচ গ্যারি স্টেড। কিন্তু চার বছর আগে নিউজিল্যান্ডে পাড়ি জমালেও দেশটির স্থায়ী নাগরিকত্ব এখনও পাননি এই বাঁহাতি ব্যাটসম্যান। গত বছরের আগস্টে কিউদের হয়ে খেলার অনুমতি পেয়েছিলেন শুধু। সেকারণে তার ইংল্যান্ড সফর নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

কেননা করো'না সংক্রমণ রোধে নিউজিল্যান্ড সরকার তাদের স্থায়ী নাগরিকদের বিশেষ শর্তে দেশের বাইরে যাওয়ার এবং দেশে প্রবেশের অনুমতি দেয়। আর নাগরিক না হলে একবার দেশ থেকে বের হয়ে গেলে প্রবেশের অনুমতি মেলে না।

কনওয়ের ক্ষেত্রেও একই নিয়ম কার্যকর হবে। ফলে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে তার। তবে কিউই কোচ আশাবাদী সিরিজ শুরু আগেই অবসান হবে কনওয়েকে নিয়ে সকল জটিলতার। স্টেড বলেন, ‘ডেভনের সাথে আমা'র কথা হয়েছে। এতে আমি এটাই বুঝেছি যে সিরিজের আগে সবকিছু ঠিকঠাক হয়ে যাব'ে আশা করি। এই বছর ডেভন কীভাবে খেলল তা আপনি সকলেই দেখেছেন। আমি তাকে অবশ্যই ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে পেতে চাইবো।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!