1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১২:১০ পূর্বাহ্ন
শিরোনামঃ
এক জ্ঞানী ব্যক্তির পরামর্শে সিদ্ধান্ত বদলেছিলেন আফ্রিদি বাংলাদেশ একাদশে দ্যা ক্রাইসেস ম্যান, জায়গা হয়নি শান্ত-মিঠুনের ধ্বংসের মুখে অস্ট্রেলিয়া ক্রিকেট, নিষিদ্ধ হতে চলেছেন ক্রিকেটাররা তামিমের সমালোচকদের উপযুক্ত জবাব দিলেন মাহমুদুল্লাহ রিয়াদ আইপিএল খেলার ‘শাস্তি’, জাতীয় দল থেকে বাদ পড়ছেন বেয়ারস্টো-বাটলাররা থেমে নেই ফিজ, হোটেল রুমেই ব্যায়াম করছেন মুস্তাফিজ খুদে ওজিল লাল কার্ড দেখাচ্ছে ইসরাইলি সেনাকে, শেয়ার করলেন মাসুদ ওজিল । যার কথায় মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছিলেন পোলার্ড তামিমের স্ট্রাইক রেট নিয়ে যারা কথা বলে তারা ‘বোকা’: মাহমুদউল্লাহ আইপিএল স্থগিত হওয়ায় পিপিএলে নাম লেখালেন বিরাট

সর্বকালের সেরা অলরাউন্ডারে নাম জানালো অস্ট্রেলিয়া

  • সময় বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ১৫৭ পঠিত

অস্ট্রেলিয়ান ক্রিকেট পরিসংখ্যানবিদ বিখ্যাত ক্রিকে'টের পরিসংখ্যান সাইট সিএসডব্লিউ এর সহ প্রতিষ্ঠাতা রিক ফিনলে সাকিব আল হাসানকে টেস্টে সেরা অলরাউন্ডার হিসেবে দাবী করেছেন।

নিজের এক টুইট বার্তায় অলরাউন্ডার নির্বাচনের কিছু মাপকাঠি তুলে ধরে তার ভিত্তিতে সাকিবকে সেরা দেখান তিনি।

সেরা অলরাউন্ডার নির্বাচনে অনেক সময়ই অনেক বিতর্ক দেখা যায়। এক্ষেতররে সেরা অলরাউন্ডার কীভাবে নির্ধারণ করা হবে তা নিয়ে রয়েছে অনেকের মধ্যে তর্ক রয়েছে। কেউ বলে পারফরম্যান্স, কেউ বলে আইসিসির অলরাউন্ডার তালিকা, কেউ বলে ম্যাচ জয়ে ভূমিকা।

অন্য সবার মত অস্ট্রেলিয়ান পরিসংখ্যানবিদ রিক ফিনলেও একটি উপায় বের করেন সর্বকালের সেরা অলরাউন্ডার বিবেচনার। রিক ফিনলের উপায় হচ্ছে একজন খেলোয়াড় প্রতি টেস্টে গড়ে যত রান করেছে তার সাথে প্রতি টেস্টে গড়ে যত উইকেট নিলো তা গু'ন করা।

এতে যত পয়েন্ট আসবে সেটা তার রেটিং। যার রেটিং বেশি সে সেরা। এখানে তিনি বিবেচনা করেছেন টেস্ট ক্রিকে'টে কমপক্ষে ২০০০ রান করা ও ১০০ উইকেট নেওয়া খেলোয়াড়দের।

রিক ফিনলেন এই মাপকাঠিতে বিচার করলে দেখা যায় যে, সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার পরে আছেন ক্যারিবীয় গ্রে'ট গ্যারি সোবার্স, সোবার্সের পরে আছেন ইংলিশ গ্রে'ট স্যার ইয়ান বোথাম।

সবার রেটিংও ঠিক করে দিয়েছেন ফিনলে। যেখানে সাকিবের রেটিং ২৫৯, গ্যারি সোবার্সের ২১৮, ইয়ান বোথামের ১৯১ ও ক্রিস ক্রেইনসের ১৮৮। বেন স্টোকসের অবস্থান বেশ পিছনে এই তালিকায়। ১১তম স্থানে থাকা বেন স্টোকসের পয়েন্ট ১৫৮।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!