1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১০:০১ পূর্বাহ্ন

সিরিজ জিতেও ঘোর চিন্তায় কোহলি!

  • সময় মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ৪৬ পঠিত

নিজ নিজ আইপিএল দলের স'ঙ্গে যোগ দেওয়ার পর টিম ইন্ডিয়ার সুরক্ষা বলয়ে থাকা কোনও ক্রিকেটারকেই সাত দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে না। ব্যতিক্রম শুধু ক্যাপ্টেন বিরাট কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যা'ঙ্গালুরু শিবিরে যোগ দেওয়ার পর ভারত অধিনায়ককে বিসিসিআইয়ের করো'না প্রোটোকল অনুযায়ী টিম হোটেলে ৭ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

ইংল্যান্ডের বিরু'দ্ধে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজের পরেই টিম ইন্ডিয়ার বাকি ক্রিকেটাররা সরাসরি আইপিএলের সুরক্ষা বলয়ে ঢুকে পড়লেও কোহলি যোগ দেননি আরসিবি শিবিরে। তিনি ১ এপ্রিল চেন্নাইয়ে দলের স'ঙ্গে যোগ দেবেন। রবিবার ভারত-ইংল্যান্ড ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর সোমবার কোহলি পুনের সুরক্ষা বলয় ছেড়ে বেরিয়ে গেছেন। ফলে আইপিএলের সুরক্ষা বলয়ে ঢুকতে হলে তাঁকে বোর্ডের নিয়ম অনুয়ায়ী ৭ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।

সংশ্লিষ্টরা জানান, ‘কোহলি ১ এপ্রিল চেন্নাইয়ে আরসিবি শিবিরে যোগ দেবেন। তারপর তিনি সাত দিন কোয়ারান্টাইনে থাকবেন।’ তবে ভারতীয় বোর্ডের এই সি'দ্ধান্ত একেবারেই মেনে নিতে পারছেন না কোহলি। সেটা অকপটে বলেও দিলেন। ইংল্যান্ডের বিরু'দ্ধে শেষ একদিনের ম্যাচের পর কোহলি বলেন, ‘সবে একটা সিরিজ শেষ হল। কয়েক দিন পর থেকে আবার নতুন সুরক্ষা বলয়ে ঢুকে পড়তে হবে।

এরপর আইপিএল শেষ হলে ইংল্যান্ড যেতে হবে। সেখানেও বলয়ে থাকা বাধ্যতামূলক। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল শেষ হওয়ার কয়েক দিন পর থেকে শুরু হয়ে যাব'ে ইংল্যান্ডের বিরু'দ্ধে টেস্ট সিরিজ। সেখানেও বলয়ে থাকতে হবে। এতগু'লো মাস বলয়ে থাকা খুবই কষ্টের। কারণ সবার মানসিক স্থিতি সমান হয় না। কিন্তু আমা'দের মানিয়ে নেওয়া ছাড়া আর কোনও উপায় নেই। আশা করি ভবি'ষ্যতে এই পরিস্থিতির বদল ঘটবে।’

আইপিএলের জন্য কড়া করো'না প্রোটোকল জারি করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। একমাত্র ভারত-ইংল্যান্ড সিরিজের সুরক্ষা বলয়ে থাকা ক্রিকেটাররা সরাসরি আইপিএলের বলয়ে ঢুকে পড়লে তাঁদের কোয়ারেন্টিনে থাকতে হবে না। বাকি সবাইকে সাত দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। এই সময়ের মধ্যে প্রত্যেকের একাধিকবার করো'না টেস্ট করা হবে। রিপোর্ট নেগেটিভ এলে তবেই কেবল তাঁদের অনুশীলনে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হবে।

উল্লেখ্য, এবছর ৯ এপ্রিল চেন্নাইয়ে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের (আইপিএল) উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যা'ঙ্গলুরু। কোহলিকে কোয়ারেন্টিনে থাকতে হলে প্রথম ম্যাচের দিন দু’য়েক আগে দলের অনুশীলনে যোগ দিতে পারবেন তিনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!