1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৩:২১ পূর্বাহ্ন

‘পৃথিবীর সেরা কোচ’ দিয়েও হবে নাঃ তামিম

  • সময় শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
  • ১৬৮ পঠিত

রাসেল ডোমি'ঙ্গোর অধীনে আরও একটি সিরিজে ল'জ্জাজনক পারফরম্যান্স। প্রোটিয়া এই কোচ দায়িত্ব নেয়ার পর বাংলাদেশ দলের উন্নতি তো হচ্ছেই না, বরং একটি পর একটি সিরিজ শেষে শুনতে হচ্ছে 'হতাশার কথা। নিউজিল্যান্ডের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর অধিনায়ক তামিম ইকবাল মেনে নিলেন, 'হতাশার এক সিরিজ কে'টেছে তার নেতৃত্বে।

দলের আরও উন্নতি করতে হবে বলেই মনে করছেন তিনি। সিরিজের প্রথম ওয়ানডেতে মাত্র ১৩১ রানে গু'টিয়ে গিয়ে ৮ উইকে'টের বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। যদিও দ্বিতীয় ওয়ানডেতে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল টাইগাররা। ২৭১ রানের লড়াকু সংগ্রহ গড়ে একটা সময় জয়ের সম্ভাবনাও তৈরি করেছিল। কিন্তু ক্যাচ মিস করে সেই সম্ভাবনাকে কবর দেন ফিল্ডাররা।

তৃতীয় ওয়ানডেতে আবারও পুরোনো চেহারায় বাংলাদেশ। এবারও নিউজিল্যান্ডকে চেপে ধ’রার সুযোগ এসেছিল। প্রথমে ব্যাট করা কিউইদের ৫৭ রানে ৩ উইকেট তুলে নিয়েছিলেন বাংলাদেশি বোলাররা। কিন্তু এরপর সেই ক্যাচ ড্রপ আর ফিল্ডিংয়ের ভুলের খেসারত। যে সুযোগ কাজে লাগিয়ে ৩১৮ রানের বড় সংগ্রহ দাঁড় করায় নিউজিল্যান্ড।

এবার দেখা যায় ব্যাটিংয়ের দুর্দশা, ঠিক প্রথম ম্যাচের পর মতো কিউই বোলারদের সামনে অসহায় দেখায় টাইগারদের। ১৫৪ রানে গু'টিয়ে গিয়ে আরও একবার বড় হার। দ্বিতীয় ওয়ানডের পর মনে হচ্ছিল, বাংলাদেশ দল ভুল থেকে শিখেছে, কিন্তু তৃতীয়টির পর সেই কথাও আর খাটছে না। তামিম স্বীকার করে নিলেন, ‘আমি মনে করি প্রথম ম্যাচ ও শেষ ম্যাচে আ মর'া একেবারে কাছে (জয়ের) ছিলাম না।

আমি মনে করি তারা সত্যিই দারুণ খেলেছে। কিন্তু আ মর'া আরও ভালো দল। আমি যদি এই রকভাবে খেলতে থাকি তাহলে আ মর'া খানিকটা দূরে (বাজে দল) চলে যাব'। আ মর'া এটা বুঝতে পেরেছি যে আমা'দের হোমের চেয়ে এটা ভিন্ন একটি কন্ডিশন। তাদেরকে হারাতে হলে আমা'র আরও অনেক উন্নতি করা প্রয়োজন।

টাইগার ওয়ানডে অধিনায়ক যোগ করেন, ‘আমি মনে করি, আপনি যদি দ্বিতীয় ম্যাচটা দেখেন আর প্রথম ও তৃতীয় ম্যাচটা খেয়াল করেন, তাহলে দেখবেন আ মর'া তাদের হারাতে পারিনি, এটা খুবই 'হতাশাজনক। আমি সিরিজের আগে বলেছিলাম যে আমি বেশ আশাবাদী। অবশ্যই আমা'দের সুযোগ ছিল, আ মর'া দ্বিতীয় ম্যাচে সুযোগও পেয়েছিলাম।

কিন্তু সবমিলিয়ে এটা আমা'দের জন্য 'হতাশাজনক একটি সিরিজ। আমি মনে করি আ মর'া ভালো খেলতে পারিনি। ভুল থেকে শিক্ষা নিয়েও কেন আবার একই ভুল। কোচরা তবে কি করছেন? তামিম মেনে নিলেন, একই ভুলের পুনরাবৃত্তি করেছেন তারা। আর এই ব্যর্থতায় কোচেরও দায় দেখছেন না বাংলাদেশ দলপতি।

তামিম বলেন, ‘আপনি জানেন যে, আপনাকে শেখানোর জন্য আপনি পৃথিবীর সেরা কোচকে পেতে পারেন। তবে দিনশেষে খেলোয়াড়দের বুঝতে হবে যে, কখন কি করতে হবে, কি করা যাব'ে না। সমস্যাটা মূলত বিদেশের মাটিতে। দেশের বাইরে আ মর'া ধা'রাবাহিক নই।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!