1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ০৯ মে ২০২১, ০৯:৫৮ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডকে বাংলাদেশের ‘স্পিন পিচে’ খেলার আমন্ত্রণ তামিমের

  • সময় শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
  • ১০৯ পঠিত

গত কয়েক বছরে বেশ ক’বার নিউজিল্যান্ড সফরে গিয়েছে বাংলাদেশ দল। কিন্তু সেই টানা দুই সফরে বাংলাদেশে এসে বাংলাওয়াশ হওয়ার পরে আর লাল-সবুজের দেশে সিরিজ খেলতেই আসেনি কিউইরা। চলমান সিরিজের শেষ ওয়ানডে ম্যাচের আগে তাই তামিমই নিউজিল্যান্ডকে বাংলাদেশে আমন্ত্রণ জানালেন।

নিউজিল্যান্ডের পেস বান্ধব উইকে'টে বেশ ভুগতে দেখা যায় বাংলাদেশের ক্রিকেটারদের। বোলার কিংবা ব্যাটসম্যান, বাংলাদেশ দলের দুই বিভাগেরই সমস্যা হয় এই পরিবেশের সাথে মানিয়ে নিতে।

তৃতীয় ওয়ানডে ম্যাচের টসের সময়ে তামিমকে জিজ্ঞেস করা হয়েছিল নিউজিল্যান্ডের পিচ সম্পর্কে। তখনই তামিমের ওখানে নিজেদের খেলার অ'ভিজ্ঞতার কথা বলার সাথেসাথে নিউজিল্যান্ডকে বাংলাদেশে সফর করার প্রস্তাব দেন।

তামিম বলেন, ‘আ মর'া শুধু এখানে (নিউজিল্যান্ডে) ওয়ানডে ম্যাচই খেলিনি, আ মর'া এখানে টেস্ট ম্যাচও খেলেছি। আমি চাই নিউজিল্যান্ড বাংলাদেশেও খেলতে যাক যেখানে আমা'দের স্পিন বান্ধব উইকেট আছে।’

নিউজিল্যান্ড দল সর্বশেষ বাংলাদেশ সফর করেছিল ২০১৩ সালে। পূর্ণা'ঙ্গ সেই সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হেরে ধবলধো'লাই হয়েছিল কিউইরা। তার আগে ২০১০ সালে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের একটি ম্যাচ পরিত্য'ক্ত হলে বাকি ৪টি ম্যাচেই জিতে নিউজিল্যান্ডকে ধবলধো'লাই করেছিল বাংলাদেশ। ২০১৩ সালের পরে আর বাংলাদেশ সফরেই আসেনি নিউজিল্যান্ড।

অ'পরদিকে, বাংলাদেশ যখন নিউজিল্যান্ড সফর করে তখন টাইগারদের একই পরিণতি হয়। এখনো পর্যন্ত নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ জেতা হয়নি টাইগারদের।

এই সিরিজের প্রথম দুই ম্যাচেই বাংলাদেশ হেরেছে এবং নিউজিল্যান্ড ইতোমধ্যে সিরিজ জিতে নিয়েছে। প্রথম ম্যাচটিতে বাংলাদেশ বাজেভাবে হারলেও দ্বিতীয় ম্যাচটিতে লড়াই করে। কিন্তু শেষ কিছু ভুল ও ক্যাচ হাতছাড়ার মাশুল হিসেবে ম্যাচটা হেরে বসে টাইগাররা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!