1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৯:১০ অপরাহ্ন
শিরোনামঃ

এইমাত্র পাওয়াঃ ভক্তদের কান্নার সাগরে ভাসিয়ে কলকাতাকে বিশাল সমস্যায় ফেললেন সাকিব

  • সময় বুধবার, ২৪ মার্চ, ২০২১
  • ৩০০ পঠিত

ক্রিকেট বোর্ডের কর্তাব্যক্তিদের নিয়ে আপ'ত্তিকর মন্তব্য করে সাকিব নিজে যেমন সমস্যায় পড়েছেন, ঠিক একইভাবে সমস্যায় ফেলেছেন আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর)।

তিন কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে নিয়েও বিশ্বসেরা এই অলরাউন্ডারের সার্ভিস পাওয়ার ব্যাপারে শঙ্কায় পড়েছে বলিউড সুপারস্টার শাহরুখ খানের মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজিটি। এমন আশঙ্কা থেকেই একটি প্রতিবেদন প্রকাশ করেছে ভারতের জনপ্রিয় দৈনিক ইন্ডিয়ান এক্সপ্রেস।

এই মুহূর্তে সাকিবের কাছে দুটো অ'পশন রয়েছে- এক, যদি এনওসি না পাওয়া যায়, তাহলে জাতীয় দল থেকে অবসর নিয়ে আইপিএলের জার্সি চাপাতে হবে। দুই, শ্রীলঙ্কার বিরূ'দ্ধে বিসিবি টেস্ট স্কোয়াডে তার নাম রাখলেও এনওসি বাতিল করল না।

কেকেআরে কি এবার সাকিব আল হাসানকে দেখা যাব'ে, তা নিয়ে যথেষ্ট জটিলতা তৈরি হল। বিসিবির স'ঙ্গে সং'ঘা'তে তারকা অলরাউন্ডারের আইপিএল খেলা নিয়ে সংশয় চূড়ান্ত মাত্রায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিরু'দ্ধে বি'ষোদগার করেই বিপাকে পড়লেন সাকিব।

বাংলাদেশ আইপিএলে খেলার জন্য সাকিবকে এনওসি সংশাপত্র দিয়ে দিয়েছিল। তবে বোর্ডকে তুলোধোনা করার পরেই বিসিবি-র ক্রিকেট অ'পারেশন প্রধান আ'ক্রম খান পাল্টা সংবাদমাধ্যমে বলে দিয়েছেন, সাকিবের এনওসি নতুন করে বিবেচনা করা হবে। এরপরেই চাপে পরে গিয়েছেন সাকিব।

কী কারণে সমস্যার সূত্রপাত? সাকিব প্রথমেই আইপিএল খেলার জন্য শ্রীলঙ্কার বিরু'দ্ধে আসন্ন টেস্ট সিরিজ থেকে ‘ছুটি’ চেয়েছিলেন। সেই আবেদনে কর্ণপাত করে বিসিবি-র তরফে তারকা ক্রিকেটারকে সবুজ সংকেতও দিয়ে দেওয়া হয়। তবে বাংলাদেশের ক্রিকেট মহলে কার্যত ভিলেন বনে যান তিনি। ক্রিকেট মহলে প্রশ্ন ওঠে, দেশকে সরিয়ে আইপিএল খেলাকেই তিনি কিনা অগ্রাধিকার দিলেন।

চূড়ান্ত সমালোচিত হওয়ার পরে সাকিব বাংলাদেশের মিডিয়ায় চলতি সপ্তাহেই বলে দেন, তাঁর আইপিএল খেলাকে ভুলভাবে ব্যাখ্যা করা হচ্ছে। তিনি মোটেই টেস্ট খেলতে আগ্রহী নন, এমনটা মোটেই নয়। তবে এই বছরেই যেহেতু টি২০ বিশ্বকাপ, সেই কারণে আরো ভালো প্রস্তুতির জন্য আইপিএলকে বেছে নিয়েছেন তিনি। সাকিব ক্ষোভ উগরে দেন কর্তা আ'ক্রম খানের ওপর। বলে দেন, উনি নাকি পাঠানো চিঠি ভালোভাবে পড়েই দেখেননি। তাঁর বক্তব্যের অ'পব্যাখ্যা করেছেন আ'ক্রম খান। সাকিব আরো বলেন, তিনি ভবি'ষ্যতে বিসিবি-র সভাপতি 'হতে চান।

এমন বিস্ফোরণের পরেই নড়েচড়ে বসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সাকিবের তোপের মুখে পড়া আ'ক্রম খান পাল্টা চাপের কৌশল খেলেন আ'ক্রম খান। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাড়িতে বৈঠকের পর আ'ক্রম খান সাফ বলে দেন, “শুনলাম ও নাকি বলেছে আমি চিঠি পড়িনি।

হয়ত আমি ওর চিঠির ভুল ব্যাখ্যা করেছি। ও যা বলেছে, তাতে স্পষ্ট ও টেস্ট খেলতে চায়। আগামী কয়েকদিনের মধ্যেই ওর এনওসি নিয়ে নতুন করে আলোচনায় বসব। ও যদি টেস্ট খেলতে রাজি হয়, তাহলে শ্রীলঙ্কায় টেস্ট খেলবে। পুরো সাক্ষাৎকার শুনে আ মর'া বাকিটা ঠিক করব।”

এই মুহূর্তে সাকিবের কাছে দুটো অ'পশন রয়েছে- এক, যদি এনওসি না পাওয়া যায়, তাহলে জাতীয় দল থেকে অবসর নিয়ে আইপিএলের জার্সি চাপাতে হবে। দুই, শ্রীলঙ্কার বিরূ'দ্ধে বিসিবি টেস্ট স্কোয়াডে তাঁর নাম রাখলেও এনওসি বাতিল করল না। সেক্ষেত্রে সাকিব জাতীয় দলের খেলা স্কিপ করে কেকেআর দলে খেলতে পারবেন।

ঘটনা যাই হোক, পদ্মাপাড়ের ক্রিকে'টে ডামাডোলে ক্ষ'তির মুখে পড়তে চলেছে কেকেআর। নিলামে তারকা অলরাউন্ডারকে অনেক আশা করেই কিনেছে নাইটরা। এখন সাকিবকে হঠাৎ না পাওয়া গেলে এখন থেকেই বিকল্প তৈরি করে রাখতে হবে নাইট শিবিরকে। মুম্বইয়ে কেকেআর ক্রিকেটারদের কোয়ারেন্টাইন পর্ব শুরু হয়ে গিয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!