1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৩৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাকিবের বদলে নারাইনকে একাদশে চান আকাশ কলকাতার আজকের ম্যাচের একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন সাকিব আল হাসান। দেখে নিন সম্ভাব্য একাদশ শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের টেস্টে ধৈর্য নিয়ে খেললেই সাফল্য আসবে : শান্ত

তামিমের যে কৌশল খুব ভালভাবে কাজে লেগেছিল

  • সময় মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ১৫১ পঠিত

৫৩ রানে ৩ উইকেট হারিয়ে ফেলার ধাক্কা নিউজিল্যান্ড কাটিয়ে ওঠে ডেভন কনওয়ে ও টম ল্যাথামের জুটিতে। শুধু ধাক্কা কাটিয়ে ওঠা কী, দুজনের চতুর্থ উইকেট জুটিতে বাংলাদেশকে ধীরে ধীরে ম্যাচ থেকে ছিটকে ফেলতে থাকে নিউজিল্যান্ড। তখন জয়ের জন্য নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল ১৬.২ ওভারে ১০৬ রান। ঠিক সেই সময়ই মিড অফ থেকে তামিম ইকবাল দারুণ এক থ্রোতে রানআউট করেন দুর্দান্ত খেলতে থাকা কনওয়েকে। অধিনায়কের এই থ্রো আবার ম্যাচে ফেরায় বাংলাদেশকে।

শুধু ম্যাচে ফেরানোই নয়, তামিমের দুর্দান্ত ওই থ্রো আর কনওয়ের রানআউটে নিউজিল্যান্ডকেই উল্টো চাপে ফেলে দেয় বাংলাদেশ। সেই চাপ বয়ে আনে সুযোগও। কিন্তু বাংলাদেশি ফিল্ডারদের পিচ্ছিল হাত সুযোগ আর কাজে লাগাতে পারল কই! সুযোগ হাতছাড়া করায় নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটাও আর বাঁচিয়ে রাখা যায়নি। ক্রা'ইস্টচার্চের জয়ে এক ম্যাচ বাকি থাকতেই ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ নিজেদের করে নিয়েছে টম ল্যাথামের দল। ম্যাচ শেষে তামিমের যত আ'ক্ষেপ ওই সুযোগ হাতছাড়া করা নিয়েই।

মাঝের ওভারে গতি দিয়ে প্রতিপক্ষের ব্যাটিং অর্ডারে ফাটল ধ’রানোর কৌশল কত কার্যকর, গত বিশ্বকাপে লিয়াম প্লাংকেটকে দিয়ে মর'গানের ইংল্যান্ড সেটা করে দেখিয়েছে। তামিমও আজ তাসকিনকে একই দায়িত্ব দিয়েছেন। গতি দিয়ে নতুন ব্যাটসম্যান জিমি নিশামকে ভড়কে দিয়ে আউট করতে পারলেই নিউজিল্যান্ডের লোয়ার অর্ডার উঁকি দেবে! বাংলাদেশের দেওয়া ২৭২ রানের লক্ষ্য তখন আরও কঠিন মনে হবে নিউজিল্যান্ডের জন্য!

তামিমের কৌশল কাজেও লেগেছিল। অধিনায়কের আস্থার প্রতিদান দিয়ে গতিতে তাসকিন ঠিকই ভড়কে দিয়েছিলেন নিশামকে। ৩৬তম ওভারে বাঁহাতি নিশামের ব্যাট ছুঁয়ে বল চলে গিয়েছিল উইকেটকিপারের হাতে। কিন্তু বাংলাদেশের উইকেটকিপার মুশফিকের গ্লাভস জোড়া ছিল বড্ড পিচ্ছিল! তাই তো গ্লাভসে বলটি জমাতেই পারলেন না। তখন মাত্র ৩ রানে খেলছিলেন কিউই এই বাঁহাতি অলরাউন্ডার। নিউজিল্যান্ড তখনো জয় থেকে ১০০ রান দূরে!

নিশ্চিত সুযোগ হাতছাড়ার রেশ কাটেনি তখনো। মেহেদী হাসানের অফ স্পিনে উইকে'টে জমে যাওয়া কিউই অধিনায়ক ল্যাথাম তুললেন ‘বন্ধুত্বপূর্ণ’ ফিরতি ক্যাচ। কিন্তু ৫৯ রানে ব্যাট করা ল্যাথামের সহজ ক্যাচটিও মেহেদীর তালুবন্দী হয়নি। বাংলাদেশি ফিল্ডারদের চোখেমুখে তখন অবিশ্বা'সের ছায়া। অধিনায়ক তামিমের মুখে নেমে আসে অন্ধকার। তাসকিন হয়তো তখনো আশা হারাননি। পরের ওভারে এসে আরেকটি সুযোগ তৈরি করেন ল্যাথামকে আউট করার। এবার পয়েন্টে মেহেদী হাসান মিরাজের আঙুল ছুঁয়ে বল গেল বাউন্ডারিতে। সেখান থেকে ল্যাথাম করেন অ'পরাজিত ১১০ রান। নিউজিল্যান্ডের ৫ উইকে'টের জয় নিশ্চিত করেই তিনি ছেড়েছেন হ্যাগলি ওভাল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!