1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
কলকাতার আজকের ম্যাচের একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন সাকিব আল হাসান। দেখে নিন সম্ভাব্য একাদশ শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের টেস্টে ধৈর্য নিয়ে খেললেই সাফল্য আসবে : শান্ত একাদশে পরিবর্তন নিয়ে মাঠে নামছে কলকাতা, দেখেনিন একাদশ

আমরা উন্নতি করতে নয়, জিততে এসেছি: তামিম

  • সময় মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ১১৬ পঠিত

নিউজিল্যান্ডের মাটিতে প্রথম ম্যাচ জয়ের সুযোগ ছিল দারুণ কিন্তু ক্যাচ মিস, ফিল্ডিং মিসের মহড়ায় তা হাতছাড়া করেছে টাইগাররা।ম্যাচের পর বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল গো'পন করেননি আফসোস, কষ্ট আর 'হতাশা। সেই সাথে জানিয়ে দিয়েছেন আর উন্নতি নয়, কিউইদের দেশে জিততে এসেছে বাংলাদেশ দল।

ম'ঙ্গলবার ক্রা'ইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশকে ৫ উইকে'টে হারিয়েছে নিউজিল্যান্ড। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকে'টে ২৭১ রান করে সফরকারীরা। জবাবে ১০ বল হাতে রেখে ৫ উইকে'টে ২৭৫ রান তুলে জয় নিশ্চিত করে স্বাগতিকরা। এক ম্যাচ বাকি থাকতেই তিন ওয়ানডের সিরিজ তারা ঘরে তুলেছে ২-০ ব্যবধানে।

মন্থর উইকে'টে চ্যালেঞ্জিং পুঁজি নিয়ে বোলিংয়ে বাংলাদেশের শুরুটা হয়েছিল দুর্দান্ত। ৫৩ রানের মধ্যে নিউজিল্যান্ডের ৩ উইকেট তুলে নেয় তারা। ল্যাথাম ও ডেভন কনওয়ে এরপর গড়েন লম্বা জুটি। দুর্দান্ত থ্রোতে এর ইতি টেনে বাংলাদেশকে ম্যাচে ফেরানোর সব বন্দোবস্ত করে ফেলেন অধিনায়ক তামিম। কিন্তু একের পর এক ক্যাচ ফেলায় সেসব হাওয়ায় মিলিয়ে যেতে সময় লাগেনি।

অথচ ম্যাচ জেতার পথ তৈরি ছিল বাংলাদেশের। বাঁহাতি ওপেনার তামিমও বলেন সে কথা, ‘আমা'দের এই খেলাটা জেতা উচিত ছিল। বোলাররা সুযোগ তৈরি করেছে। কিন্তু আ মর'া সেগু'লো লুফে নিতে পারিনি। ক্যাচ পড়ার কথা বলছি আমি। যখন কোনো (জয়ের) পরিস্থিতি তৈরি হয়, আপনাকে শতভাগ সঠিকভাবে কাজগু'লো করতে হবে। আমি খুবই 'হতাশ।’

পারফরম্যান্সে উন্নতি হলেও জয় না পাওয়ার আ'ক্ষেপ পোড়াচ্ছে বাংলাদেশের অধিনায়ককে, ‘ব্যাটাররা সত্যিই দুর্দান্ত করেছে। (আগের ম্যাচের চেয়ে) আলাদা রকমের উইকেট ছিল এটি। কিছুটা মন্থর ছিল। ২৭১ একটি ভালো স্কোর। কিন্তু সুযোগগু'লো আ মর'া নিতে পারিনি। খুবই 'হতাশাজনক। (মো হা'ম্ম'দ) মিঠুন দুর্দান্ত খেলেছে, মুশিও (মুশফিকুর রহিম) ভালো ছিল। যাই হোক, আমি মনে করি, পারফরম্যান্সে উন্নতি হয়েছে। কিন্তু আ মর'া এখানে আমা'দের ক্রিকে'টের উন্নতি করতে নয়, জিততে এসেছি।’

শেখ মেহেদী হাসানের হাতে ৫৮ রানে জীবন পাওয়া ল্যাথাম পরে তুলে নেন ক্যারিয়ারের ১৭তম ওয়ানডে সেঞ্চুরি। পূর্ণা'ঙ্গ না হলেও তাকে আউট করার আরও তিনটি সুযোগ পেয়েছিল বাংলাদেশ। এর আগে মুশফিকুর রহিম লুফে নিতে ব্যর্থ হন জিমি নিশামের ক্যাচ। সহজ ক্যাচ গ্লাভসব'ন্দি করতে পারেননি তিনি। তখন নিশাম ছিলেন ৩ রানে।

দলকে জিতিয়ে ল্যাথাম অ'পরাজিত থাকেন ১১০ রানে। নিশাম খেলেন ৩০ রানের গু'রুত্বপূর্ণ ইনিংস। পঞ্চম উইকে'টে ৭২ বলে ৭৬ রান তোলেন তারা। মূলত, এই জুটিই বাংলাদেশকে ছিটকে দেয় লড়াই থেকে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!