1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০১:৫৩ পূর্বাহ্ন

সিরিজ জয়ের ট্রফি তরুণ ক্রিকেটারদের হাতে তুলে দিলেন কোহেলি

  • সময় রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ৬৬ পঠিত

ঘরের মাঠে টি২০ বিশ্বকাপের প্রস্তুতি দারুণভাবে সেরে রাখল টিম ইন্ডিয়া। ইংল্যান্ডকে মোতেরায় ৩-২ ব্যবধানে হারিয়ে। পঞ্চম ম্যাচে নামা'র আগে সিরিজ ২-২ ফলাফলে অমীমাংসিত ছিল। হাইস্কোরিং ম্যাচে ভারতই শেষ ম্যাচে শেষ হাসি হাসল। পঞ্চম টি২০-তে সিরিজ নির্ধারক ম্যাচে বড় সি'দ্ধান্ত নিয়েছিল ইন্ডিয়ান টিম ম্যানেজমেন্ট। কেএল রাহুলকে বাদ দিয়ে রোহিত শর্মা'র স'ঙ্গে ওপেনিংয়ের ভূমিকা পালন করেন কোহলি। আর এই সি'দ্ধান্তই দিনের শেষে সুপারহিট। কোহলি-রোহিত শুরু থেকেই যে ঝড় তুললেন, তা বজায় থাকল গোটা ইনিংসেই। প্রথমবারের মত তারকা জুটি ওপেন করতে নেমে শুরুর পার্টনার'শিপেই ৯৪ রান তুলে দিয়ে বড় স্কোরের ভিত গড়ে দেয়।

পাঁচ ছক্কার সাহায্যে ৩৪ বলে ৬৪ করে রোহিত যখন বেশি মা'রমুখী ছিলেন, তখন স্ট্রাইক রোটেট করার কাজ করছিলেন বিরাট কোহলি। তখন তিনি ব্যাটিং করছিলেন মাত্র ২০ বলে ২২ রানে। রোহিত আউট হওয়ার পরই আ'ক্রমণ শুরু করেন ভিকে। শেষ পর্যন্ত সূর্যকুমা'র যাদব (৩২) এবং হার্দিক পান্ডিয়ার (৩৯) স'ঙ্গে জোড়া পার্টনার'শিপের শেষে তাঁর ব্যক্তিগত স্কোর দাঁড়ায় ৫২ বলে ৮০ রান।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ১৮৮/৮-এর বেশি তুলতে পারেনি। জস বাটলার (৫২) এবং ডেভিড মালান (৬৮) হাফসেঞ্চুরি করে আশা জাগালেও ভারতীয় বোলাররা শেষদিকে দুরন্ত বোলিং করে ইংরেজদের আট'কে রাখেন।

ম্যাচের পরে সিরিজ জয়ের ট্রফি তুলে দেওয়া হয় অধিনায়ক বিরাট কোহলির হাতে। তবে কোহলিকে দেখা যায় সেই ট্রফি মুম্বই ইন্ডিয়ান্সের দুই তারকা সূর্যকুমা'র যাদব এবং ঈশান কিষানের হাতে তুলে দিতে। ইংল্যান্ডের বিরু'দ্ধে অ'ভিষেক টি২০-তেই দুই তারকা ব্যাট হাতে হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন। সিরিজ জয়ে গু'রুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন দুজন। তাঁরই স্বীকৃতি হিসেবে কোহলি ট্রফি তুলে দিলেন সূর্য-ঈশানের হাতে।

দ্বিতীয় ম্যাচেই অ'ভিষেক ঘটে দুই তারকার। তবে সেই ম্যাচে ঈশান প্রথমেই হাফসেঞ্চুরি হাঁকিয়ে লাইমলাইট ছিন'িয়ে নেন। সেই ম্যাচে আবার সূর্যকুমা'র ব্যাট করার সুযোগ পাননি। সূর্যকুমা'র এরপর চতুর্থ এবং পঞ্চম টি২০-তে খেলেন। হাফসেঞ্চুরি হাঁকিয়ে আন্তর্জাতিক কেরিয়ারের শুভ সূচনা করে যান তিনি। শেষ ম্যাচেও ১৭ বলে ৩২ রানের দুরন্ত ইনিংস খেলে যান।

ভালো খেলার সুবাদে সূর্যকুমা'রকে একদিনের সিরিজের স্কোয়াডেও অন্তর্ভুক্ত করে নেওয়া হয়েছে। যদিও ঈশান কিষানকে রাখা হয়নি। টি২০ বিশ্বকাপে দুই তারকাই যে ভারতের তুরুপের তাস হয়ে উঠবেন, তা নিয়ে সন্দে'হ নেই। তার আগে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে আইপিএলে কতটা জ্বলে উঠতে পারেন দুজনে, সেটাই দেখার।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!